Deepak Punia র‍্যাঙ্কিংয়ের শীর্ষে পৌঁছলেন, নামলেন বজরং পুনিয়া

Updated: 27 September 2019 16:08 IST

Deepak Punia পুরো টুর্নামেন্টে হারান কলোম্বিয়ার আর্তুরো মেনডেজ, তাজিকিস্তানের কোদিরোভ বাখোদুর এবং কাজাখস্তানের আদিলেত দাবলুমবায়েভকে,সেমিফাইনালে হারান সুইৎজারল্যান্ডের স্টেফান রিচমুখকে।

World Wrestling Rankings: Deepak Punia New No. 1 In 86kg, Bajrang Punia Loses Top Spot In 65kg Category
Deepak Punia ৮৬ কেজি বিভাগে র‍্যাঙ্কিংয়ের শীর্ষে পঁছে গেলেন

Deepak Punia, রুপো নিয়ে ফিরেছেন World Wrestling Championships থেকে। চোটের জন্য ফাইনালে নামতেই পারেননি। যা নিয়ে দেশ জুড়ে সাময়িক হতাশাও ছড়িয়ে পড়েছিল। কিন্তু এর মধ্যেই ৮৬ কেজি বিভাগের মেনস ফ্রিস্টাইলে র‍্যাঙ্কিংয়ের শীর্ষে পৌঁছলেন তিনি। এই মুহূর্তে তিনি বিশ্বচ্যাম্পিয়ন হাসজান ইয়াজদানির থেকে চার পয়েন্ট এগিয়ে রয়েছেন। বিশ্ব চ্যাম্পিয়নশিপের ফাইনালে ইয়াজদানিরই মুখোমুখি হওয়ার কথা ছিল দীপক পুনিয়ার। বজরং পুনিয়া পুরুষদের ৬৫ কেজি ফ্রিস্টাইলে ব্রোঞ্জ পেয়েছিলেন, তিনি শীর্ষ স্থান হারিয়েছেন।তাঁকে পিছনে ফেলে শীর্ষে পৌঁছে গিয়েছেন গাডঝিমুরাদ রাশিদোভ।

দীপক পুনিয়া ৭৪ কেজি বিভাগে ইরানের অলিম্পিক চ্যাম্পিয়নকে ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপের ফাইনালে হারানোর মতো পরিস্থিতিতে ছিলেন। দারুণ ফর্মে ছিলেন পুরো চ্যাম্পিয়নশিপে। 

তিনি পুরো টুর্নামেন্টে হারান কলোম্বিয়ার আর্তুরো মেনডেজ, তাজিকিস্তানের কোদিরোভ বাখোদুর এবং কাজাখস্তানের আদিলেত দাবলুমবায়েভকে হারিয়ে সেমিফাইনালে হারান সুইৎজারল্যান্ডের স্টেফান রিচমুখকে। কিন্তু সেমিফাইনালের প্রথম রাউন্ডেই গোড়ালিতে চোট এবং তা নিয়ে পুর‍ো ম্যাচ খেলার ফলে ফাইনালে আর নামতে পারেননি। 

বজরং পুনিয়া ০-৬ পিছিয়ে থেকে মঙ্গোলিয়ার তুমুর ওচিরের থেকে ৮-৭-এ ম্যাচ ছিনিয়ে নিয়ে ৬৫ কেজি বিভাগে ব্রোঞ্জ জেতেন। কিন্তু তিনি তাঁর শীর্ষ স্থান হারালেন ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপের ৬৫ কেজি বিভাগের চ্যাম্পিয়ন রাশিদোভের কাছে। 

৫৭ কেজি বিভাগে ভারতের রাহুল আওয়ারে দু'য়ে জায়গা করে নেন। রবি দাহিয়া পঞ্চম স্থানে পৌঁছন। ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে দু'জনেই ব্রোঞ্জ জিতেছিলেন।

৫৩ কেজি বিভাগে ভিনেশ ফোগতের ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপের ব্রোঞ্জ পদক তাঁকে চার ধাপ তুলে দ্বিতীয় স্থানে পৌঁছে দিয়েছে। ৫০ কেজি বিভাগে সীমা বিসলা নেমে যান তিন নম্বরে। পূজা ধান্দা ৫৯ কেজিতে রয়েছেন পাঁচ নম্বরে। 

Comments
সম্পর্কিত খবর
Deepak Punia র‍্যাঙ্কিংয়ের শীর্ষে পৌঁছলেন, নামলেন বজরং পুনিয়া
Deepak Punia র‍্যাঙ্কিংয়ের শীর্ষে পৌঁছলেন, নামলেন বজরং পুনিয়া
World Wrestling Championships 2019: কখন, কোথায় দেখবেন ম্যাচের লাইভ
World Wrestling Championships 2019: কখন, কোথায় দেখবেন ম্যাচের লাইভ
Advertisement