ইংল্যান্ডে মাঠে নামতেই অন্য লড়াই টের পেলেন ডেভিড ওয়ার্নার

Updated: 26 May 2019 02:29 IST

যখন এই বাঁ হাতি মাঠে নামছিলেন তখন এক সমর্থকের গলা শোনা যায়। যিনি চিৎকার করে বলছিলেন, ‘‘বেরিয়ে যাও ওয়ার্না, তুমি চিট’’।

World Cup Warm-Up Match: David Warner Heckled By The Crowd Against England Match
ডেভিড ওয়ার্নারের উদ্দেশে গ্যালারি থেকে অনেকরকম মন্তব্যই উড়ে এল © এএফপি

ইংল্যান্ডে খেলাটা যে তাঁদের জন্য খুব স্বস্তিদায়ক হবে না তা অনেক আগে থেকেই বোঝা গিয়েছিল। যে কারনে স্টিভ স্মিথ (Steve Smith) ও ডেভিড ওয়ার্নারের (David Warner) কথা ভেবে বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছিল অস্ট্রেলিয়া দলের জন্য। কিন্তু প্রস্তুতি ম্যাচেই (World Cup Warm-Up Match) সেই পরিস্থিতি এড়ানো গেল না। শনিবার ইংল্যান্ডের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচের সমর্থকদের অভব্য ব্যবহারের শিকার হতে হল ওয়ার্নারকে। এক বছরের নির্বাসন কাটিয়ে ইংল্যান্ডে প্রথম ম্যাচ খেলতে নেমেছিলেন ওয়ার্নার। এই মাসের শুরুতেই তিনি ও স্টিভ স্মিথ জাতীয় দলে ফেরেন। গত বছর দক্ষিণ আফ্রিকার মাটিতে টেস্ট ম্যাচের সময় বল-বিকৃতি কাণ্ডে জরিয়ে পড়েন অস্ট্রেলিয়ার তিন ক্রিকেটার।

শনিবার হ্যাম্পশায়ার বল গ্রাউন্ডে গ্যালারিই প্রায় ফাঁকাই ছিল। কিন্তু তাও ওয়ার্নারকে যেভাবেএ আহ্বান জানানো হল তা স্পষ্ট ধরা পড়ল মাঠের সাউন্ড সিস্টেমে।

যখন এই বাঁ হাতি মাঠে নামছিলেন তখন এক সমর্থকের গলা শোনা যায়। যিনি চিৎকার করে বলছিলেন, ‘‘বেরিয়ে যাও ওয়ার্না, তুমি চিট''।

নিউজিল্যান্ডের সামনে অসহায় আত্মসমর্পণ ভারতের টপ অর্ডারের

অস্ট্রেলিয়ার ন্য বিষয়টি আরও কঠিন কারন এএখন এই ইংল্যান্ডে তাদের কাটাতে হবে টানা চার মাস। কারন বিশ্বকাপের পরই শুরু হচ্ছে পাঁচ ম্যাচের অ্যাসেজ টে্‌স্ট সিরিজ।

ব্রিটেন ডেইলি নিউজ পেপারে বলা হয়েছে, ওয়ার্নারের ম্যানেজার তাঁর জন্য নিরাপত্তার ব্যবস্থা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়ার সাহায্যে। ওয়ার্নারের স্ত্রীরও নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে একইভাবে, এই মুহূর্তে তিনি সন্তান সম্ভবা।

স্মিথের ফেরার লড়াই মূল স্রোতে, মঞ্চ বিশ্বকাপ

অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ অধিনায়কদের সাংবাদিক সম্মেলনে বলেছিলেন, ‘‘বিশ্বকাপ শুরু হয়ে গেলে আর তুমি যত টুর্নামেন্টের মধ্যে ঢুকে যাবে বিশেষ করে ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে এর পর অ্যাসেজ রয়েছে। সেখানে কোনও সংশয় নেই যে সমর্থকরা একটা বড় ভূমিকা নেবে। এটা কোনও বিষয় নয় যে তুমি যেখানে যাচ্‌ছ সেখানে সমর্থকরা বড় জায়গা জুড়ে থাকে।''

এর আগে বার্মি আর্মি টুইট করে এই বার্তা দিয়েই রেখেছিল ইংল্যান্ডে খুবব স্বস্তিতে থাকতে পারবেন না দুই ক্রিকেটার। যেখানে তারা ডেভিড ওয়ার্নারের বিশ্বকাপের অফিসিয়াল ছবিকে বিকৃত করে জার্সির বুকে অস্ট্রেলিয়ার বদলে লিখে দেওয়া হয়েছিল ‘চিট'। তারা মিচেল স্টার্ক আর নাথান লিয়ঁর ছবি পোস্ট করছিল স্যান্ডপেপার হাতে।

ক্যামেরন ব্যানক্রফট সান্ড পেপার দিয়ে বলের আকৃতি বদলাতে গিয়েই ধরা পড়ে যায় আর তাতেই জরিয়ে নির্বাসিত হন তিনি ছাড়াও স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নার।

Comments
হাইলাইট
  • সাদাম্পটনে সমর্থকদের কটূ মন্তব্যেরে মুখে পড়তে হয় ওয়ার্নারকে
  • অস্ট্রেলিয়াকে এখনও প্রায় চারমাস ইংল্যান্ডে থাকতে হবে
  • ইংল্যান্ডের বার্মি আর্মি আগেই এই সঙ্কেত দিয়ে রেখেছিল
সম্পর্কিত খবর
স্টিভ স্মিথকে মানুষ সব সময় মনে রাখবে ‘প্রতারক’ হিসেবেই বললেন প্রাক্তন ক্রিকেটার
স্টিভ স্মিথকে মানুষ সব সময় মনে রাখবে ‘প্রতারক’ হিসেবেই বললেন প্রাক্তন ক্রিকেটার
সতীর্থরা তাঁকে নতুন কী নাম দিলেন, খোলসা করলেন ডেভিড ওয়ার্নার
সতীর্থরা তাঁকে নতুন কী নাম দিলেন, খোলসা করলেন ডেভিড ওয়ার্নার
নিজের ম্যাচের সেরার পুরষ্কার দিয়ে দিলেন এক ভক্তকে
নিজের ম্যাচের সেরার পুরষ্কার দিয়ে দিলেন এক ভক্তকে
‘শি ইজ মাই রক’, দুরন্ত কামব্যাকের পর বললেন ডেভিড ওয়ার্নার
‘শি ইজ মাই রক’, দুরন্ত কামব্যাকের পর বললেন ডেভিড ওয়ার্নার
ডেভিড ওয়ার্নারের মন্থর শুরুর জন্য পরিস্থিতিকে দায়ী করলেন গ্লেন ম্যাক্সওয়েল
ডেভিড ওয়ার্নারের মন্থর শুরুর জন্য পরিস্থিতিকে দায়ী করলেন গ্লেন ম্যাক্সওয়েল
Advertisement