বিশ্বকাপের সেমিফাইনাল,ভারত বনাম নিউজিল্যান্ড:কেমন থাকবে ম্যাঞ্চেস্টারের আবহাওয়া

Updated: 09 July 2019 13:35 IST

যদি বৃষ্টির কারণে খেলা বাতিল হয়, তবে বুধবার রিজার্ভ ডে-তে মুখোমুখি হবে ভারত ও নিউজিল্যান্ড

World Cup Semi Final India vs New Zealand : Manchester Weather Report
এই মাঠেই পাকিস্তান এবং ওয়েস্ট ইন্ডিজকে হারায় ভারত © AFP

মঙ্গলবার বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে (First Semi Final) মুখোমুখি হচ্ছে ভারত ও নিউজিল্যান্ড (India vs New Zealand)।তবে মঙ্গলবার ম্যাঞ্চেস্টারে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।ব্রিটিশ আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী,আকাশ আংশিক মেঘাচ্ছন্ন থাকার সম্ভাবনা।তবে ওল্ড ট্রাফোর্ডে ম্যাচ বাতিল হয়ে যাওয়ার মতো অতটা বৃষ্টির সম্ভাবনা নেই বলেই আশ্বাস দিচ্ছেন তাঁরা। তবু যদি বৃষ্টির কারণে ম্যাচ ভেস্তে যায় তবে বুধবার রিজার্ভ ডে তে (reserve day) হবে ওই ম্যাচ।মঙ্গলবার যদি একটি বলও না খেলা হয় তবে মঙ্গলবারের টসের ফলাফল মেনেই বুধবার খেলতে নামবে দুই দল।

যদিও টসের আগেই বৃষ্টি থেমে যাওয়ারও পূর্বাভাস রয়েছে। যা খবর ভারতীয় সময় ২.৩০ মিনিটে টসের আগেই বৃষ্টি হলেও থেমে যাবে। কিন্তু ওল্ড ট্রাফোর্ডের মাথায় কালো মেঘের আনোগোনা চলতেই থাকবে। সেটা দুপুর ১টা থেকে বিকেল ৪টে পর্যন্ত থাকার সম্ভাবনা রয়েছে।

এখানেই শেষ নয়। বৃষ্টি পিছু ছাড়বে না এই ম্যাচের। সন্ধ্যের দিকে আবারও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সন্ধে ৬টা থেকে ৭টার মধ্যে আর এক পশলা বৃষ্টি ম্যাচ সাময়িক বন্ধ হওয়ার কারণ হতে পারে।

Preview: নিউজিল্যান্ডের বিরুদ্ধে ফেভারিট হয়েই মাঠে নামতে চলেছে ভারত

২০১৯ বিশ্বকাপের সেমিফাইনালের যোগ্যতা অর্জন করেছে ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও নিউজিল্যান্ড।মোট ৯টা ম্যাচের মধ্যে ৭টিতেই জিতেছে ভারত।

এই বিশ্বকাপে (World Cup 2019) সব থেকে বেশি ভুগিয়েছে আবহাওয়া। বৃষ্টিতে ভেস্তে গিয়েছে একাধিক গুরুত্বপূর্ণ ম্যাচ। সেই তালিকায় রয়েছে ভারত (Indian Cricket Team), নিউজিল্যান্ডও (New Zealand Cricket Team)। ম্যানচেস্টারের (Manchester) ওল্ড ট্রাফোর্ড (Old Trafford) সেমিফাইনাল (Semi Final) ম্যাচের আগেও অশনী সঙ্কেত দিচ্ছে। ফাইনালে পৌঁছনোর জন্য মুখিয়ে রয়েছে দুই দেশই। লিগ পর্বে শীর্ষে শেষ করা ভারত খেলতে নামছে লিগের চতুর্থ দল নিউজিল্যান্ডের বিরুদ্ধে। ২০১৫-র রানার্স নিউজিল্যান্ডের সামনে এ বার ছিল চ্যাম্পিয়ন হওয়ার আশা। শুরুটা ভাল করেও শেষের দিকে পর পর তিন ম্যাচ হেরে কিছুটা ধাক্কা খেয়েছেন কিউইরা। পাকিস্তানের সঙ্গে একই পয়েন্টে থাকলেও গড় রানের বিচারে সেমিফাইনালে পৌঁছে গিয়েছে নিউজিল্যান্ড। ফাইনালে পৌঁছনোর এই ম্যাচেও রয়েছে বৃষ্টির ভ্রুকূটি। ম্যাচ ভেস্তে যাওয়ার মতো বৃষ্টির পূর্বাভাস না থাকলেও ম্যাচ শুরুর আগে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

World Cup 2019 Semi-Final: কোন পথে সেমিফাইনালে ভারত

প্রথম সেমিফাইনালে ম্যানচেস্টারে মঙ্গলবার বৃষ্টির জন্যে ম্যাচ ধুয়ে গেলে ফের বুধবার রিজার্ভ ডে-তে মুখোমুখি হবে ভারত ও নিউজিল্যান্ড।

বিশ্বকাপের ইতিহাসে এখনও পর্যন্ত ৮টি ম্যাচে মুখোমুখি হয়েছে ভারত ও নিউজিল্যান্ড, যার মধ্যে ৪টি ম্যাচে জিতেছে কিউইরা এবং ৩টি ম্যাচ পকেটে পুরেছে ভারত।একটি ম্যাচের কোনও মীমাংসা হয় নি।

Comments
হাইলাইট
  • ভারত বনাম নিউজিল্যান্ড, প্রথম সেমিফাইনালে বৃষ্টি হওয়ার আশঙ্কা
  • দিনভর আকাশ আংশিক মেঘাচ্ছন্ন থাকার সম্ভাবনা
  • ভারত বনাম নিউজিল্যান্ডের মধ্যে লিগ ম্যাচটি বৃষ্টির কারণে ভেস্তে যায়
সম্পর্কিত খবর
দল হিসেবে খেলতে পারেনি ভারত, বিশ্বকাপ থেকে ছিটকে গিয়ে বললেন রোহিত শর্মা
দল হিসেবে খেলতে পারেনি ভারত, বিশ্বকাপ থেকে ছিটকে গিয়ে বললেন রোহিত শর্মা
টিকিট সমস্যায় ফাইনাল পর্যন্ত ইংল্যান্ডেই আটকে থাকতে হবে বিরাটদের
টিকিট সমস্যায় ফাইনাল পর্যন্ত ইংল্যান্ডেই আটকে থাকতে হবে বিরাটদের
ধোনি নাগরিকত্ব বদলালে আমাদের দলে নেব, মাহি বন্দনায় জানালেন উইলিয়ামসন
ধোনি নাগরিকত্ব বদলালে আমাদের দলে নেব, মাহি বন্দনায় জানালেন উইলিয়ামসন
পন্থের আউট নিয়ে সমালোচনা পিটারসনের, সপাট জবাব যুবরাজের
পন্থের আউট নিয়ে সমালোচনা পিটারসনের, সপাট জবাব যুবরাজের
ধোনি আউট হতেই জয় মুঠোয় বুঝে যান তাঁরা, জানালেন রস টেলর
ধোনি আউট হতেই জয় মুঠোয় বুঝে যান তাঁরা, জানালেন রস টেলর
Advertisement