ম্যাচ শেষ   
ম্যাচ 2, ট্রেন্ট ব্রিজ, নটিংহ্যাম, May 31, 2019
ওয়েস্ট ইন্ডিজ ওয়েস্ট ইন্ডিজ
108/3 (13.4/50)
পাকিস্তান পাকিস্তান
105 (21.4/50)
পাকিস্তান কে ওয়েস্ট ইন্ডিজ, 7 উইকেটে হারালো

World Cup 2019, WI vs PAK: ওয়েস্ট ইন্ডিজের কাছে ৭ উইকেটে হার পাকিস্তানের

Updated: 06 June 2019 17:24 IST

বিশ্বকাপের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে মুখ থুবড়ে পড়ল পাকিস্তান। স্বস্তি দিলেন একমাত্র আমির।

World Cup 2019, WI vs PAK: West Indies Beat Pakistan By 7 Wickets
পাকিস্তানকে আত্মবিশ্বাস জোগাচ্ছে ২০১৭-র চ্যাম্পিয়ন্স ট্রফি © এএফপি

এই ম্যাচ যে পাকিস্তানের (Pakistan Cricket Team) জন্য সহজ হবে না তা তাদের সাম্প্রতিক অতীতের পারফর্মেন্সই বলে দিচ্ছিল। তবুও এ ভাবে অসহায় আত্মসমর্পণের কথা হয়তো কেউই ভাবেনি। বিশ্বকাপের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের (West Indies) কাছে সাত উইকেটে হারের মুখ দেখতে হল পাকিস্তা‌নকে। ব্যাটে বলে সমানভাবে পরাস্ত হল সরফরাজের দল। ব্যাটসম্যানরা যেভাবে ব্যর্থ হল তাতে বোলারদের কিছু করারও ছিল না। শুক্রবার নটিংহ্যামের ট্রেন্ট ব্রিজে টস জিতে প্রথমে পাকিস্তানকে ব্যাট করতে পাঠিয়েছিলেন জেসন হোল্ডার (Jason Holder)। প্রথমে ব্যাট করে ২১.৪ ওভারে মাত্র ১০৫ রানই তুলতে পারে তারা। দলের হয়ে ব্যাক্তিগত সর্বোচ্চ রান ২২।

দুই ওপেনার ইমাম-উল-হক ২ রান করে ফিরে যাওয়ার পর আর এক ওপেনার ফখর জামান ও তিন নম্বরে ব্যাট করতে নামা বাবর আজম কিছু লড়াই করার চেষ্টা করেন। দু'জনেরই ব্যাট থেকে আসে ২২ রান করে। এর পর আর কেউই দাঁড়াতে পারেননি।

হ্যারিস সোহেল ৮, সরফরাজ আহমেদ ৮, মহম্মদ হাফিজ ১৬, ইমাদ ওয়াসিম ১, শাদাব খান ০, হাসান আলি ১ ও ওয়াহাব রিয়াজ ১৮ রান করে আউট হয়ে যান।

পাকিস্তান অধিনায়কের উদ্বোধনী অনুষ্ঠানের পোষাক নিয়ে সরগরম সোশ্যাল মিডিয়া

ওয়েস্ট ইন্ডিজের হয়ে ওশানে থমাস চারটি উইকেট নেন। তিনটি উইকেট জেন জেসন হোল্ডার। দু'টি ফউইকেট নেন আন্দ্রে রাসেল এবং এক উইকেট শেলডন কটরেলের।

এত সহজ রানের লক্ষ্য তাঁদের সামনে আসবে তা হয়তো কখনও ভাবেননি জেসন হোল্ডাররা। যদিও এই রানে পৌঁছতেই তিন উইকেট হারাতে হয় ওয়েস্ট ইন্ডিজকে। ওপেন করতে নেমেছিলেন ক্রিস গেইল ও শাই হোপ। হোপ ১১ রান করে আউট হয়ে যান। তিন নম্বরে ব্যাট করতে নামা ড্যারেন ব্র্যাভো রানের খাতাই খুলতে পারেননি। ক্রিস গেইল নিকোলাস পুরানকে নিয়ে বাকি কাজটি করে দেন।

বিশ্বকাপের প্রথম ওভারে বল করলেন একজন স্পিনার, রেকর্ড ইমরান তাহিরের

গেইল যখন আউট হন তখন ৩৪ বলে ৫০ রান করে ফেলেছেন তিনি। নিকোলাস পুরান ১৯ বলে ৩৪ রান করে অপরাজিত থাকেন। পাকিস্তান সাত উইকেটে হেরে যায়। বিশ্বকাপের প্রথম ম্যাচে হারের মুখ দেখতে হলেও পাকিস্তানের জন্য স্বস্তির খবর দিলেন মহম্মদ আমির। ওয়েস্ট ইন্ডিজের তিনটি উইকেটই তুলে নিলেন তিনি।

Pakistan Cricket Team: ইমাম-উল-হক, ফখৱ জামান, বাবর আজম, বাবর আজম, হ্যারিস সোহেল, মহম্মদ হাফিজ, সরফরাজ আহমেদ, ইমাদ ওয়াসিম, শাদাব খান, হাসান আলি, হাসান আলি, ওয়াহাব রিয়াজ, মহম্ম আমির।

West Indies Cricket Team: ক্রিস গেইল, শাই হোপ, ড্যারেন ব্র্যাভো, শিমরন হেটমেয়ার, নিকোলাস পুরান, আন্দ্রে রাসেল, জেসন হোল্ডার, কার্লোস ব্রেথওয়েট, অ্যাশলে ব্রেথওয়েট, অ্যাশলে নার্স, শেলডন কটরেল, ওশানে থমাস।

Comments
সম্পর্কিত খবর
বিশ্বকাপে সর্বোচ্চ ছক্কার রেকর্ড ক্রিস গেইলের
বিশ্বকাপে সর্বোচ্চ ছক্কার রেকর্ড ক্রিস গেইলের
বিশ্বকাপের দ্বিতীয় সর্বনিম্ন রান করে টুইটারে আক্রান্ত পাকিস্তান
বিশ্বকাপের দ্বিতীয় সর্বনিম্ন রান করে টুইটারে আক্রান্ত পাকিস্তান
World Cup 2019, WI vs PAK: ওয়েস্ট ইন্ডিজের কাছে ৭ উইকেটে হার পাকিস্তানের
World Cup 2019, WI vs PAK: ওয়েস্ট ইন্ডিজের কাছে ৭ উইকেটে হার পাকিস্তানের
Advertisement