World Cup 2019, WI Vs NZ: হাড্ডাহাড্ডি লড়াই শেষে ৫ রানে জয় নিউজিল্যান্ডের

Updated: 23 June 2019 22:21 IST

দুরন্ত লড়াই ক্যারিবিয়ানদের যদিও শেষ বেলায় সেই হারের মুখই দেখতে হল তাদের।

World Cup 2019, WI Vs NZ: Newa Zealand Beat West Indies By 5 Runs
নিউজিল্যান্ড এখনও একটিও ম্যাচ হারেনি

অসম লড়াই ছিল বিশ্বকাপের মঞ্চে। তবে ইংল্যান্ড-শ্রীলঙ্কা (England Vs Sri Lanka) ম্যাচের পর আর সেটা বলাটা কঠিন ছিল। ফল প্রত্যাশিতই হল কিন্তু সহজ জয় এল না নিউজিল্যান্ডের ঘরে। শেষ মুহূর্তে পাঁচ রানে জয় তুলে নিল নিউজিল্যান্ড। যে কোনও দল যে কোনও সময় ঘুরে দাঁড়িয়ে অপ্রত্যাশিত কিছু করে ফেলতেই পারে সেটা প্রমান হচ্ছে বিশ্বকাপে মাঝ পথে এসে। ঠিক তার আগের ম্যাচেই ভারতকেও চূড়ান্ত বেগ দিয়েছে আফগানিস্তান। যেমনটা ইংল্যান্ডকে হারিয়ে দেখিয়ে দিয়েছিল শ্রীলঙ্কা। শনিবার দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছিল ওয়েস্ট ইন্ডিজ ও নিউজিল্যান্ড (West Indies Vs New Zealand) । ওয়েস্ট ইন্ডিজের (West Indies Cricket Team) অবস্থা যেখানে বিশ্বকাপের (World Cup 2019) মঞ্চে বেশ খারাপ তেমনই দারুণ ছন্দে রয়েছে নিউজিল্যান্ড (New Zealand Cricket Team)। এখনও হারের মুখ দেখেনি তারা। ছয় ম্যাচের মধ্যে চারটিতেই হারের মুখ দেখতে হয়েছে ক্যারিবিয়ানদের। একটিতে জয় পেয়েছে আর একটি বৃষ্টিতে ভেস্তে গিয়েছে।

প্রথমে ব্যাট করে ৫০ ওভারে আট উইকেট হারিয়ে ২৯১ রান তুলেছিল নিউজিল্যান্ড। ১৪৮ রানের বিধ্বংসী ইনিংস খেলেন অধিনায়ক কেন উইলিয়ামসন। ৬৯ রান করেন রস টেলর। যদিও দলের দুই ওপেনার মার্টিন গাপ্তিল ও কলিন মুনরো কোনও রান না করেই ফিরে গিয়েছিলেন প্যাভেলিয়নে। ওয়েস্ট ইন্ডিজের শেলডন কটরেল চারটি উইকেট নেন।

রুদ্ধশ্বাস জয়ের পর নিউজিল্যান্ডের ক্রিকেটারদের সান্ত্বনা কার্লোস ব্রেথওয়েটকে

জবাবে ব্যাট করতে নেমে দারুণ লড়াই দেয় ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু ৪৯ ওভারে ২৮৬ রানে শেষ হয়ে যায় ক্যারিবিয়ান ইনিংস। কালোর্স ব্রেথওয়েট ১০১ রানের ইনিংস খেলেন। শেষ পর্যন্ত একাই লড়েন। ক্রিগ গেইল ৮৭ ও শিমরন হেটমেয়ার ৫৪ রানের ইনিংস খেলেন। ৪৮ ওভারের শেষ বন রানের লক্ষ্যে ভন শট নিতে গিয়ে আউট হয়ে মাঠের মধ্যেই ভেঙে পড়েন ব্রেথওয়েট। তাঁকে স্বান্তনা দিতে দেখা যায় নিউজিল্যান্ড প্লেয়ারদের। নিউজিল্যান্ডের হয়ে ট্রেন্ড বোল্ট চার উইকেট নেন। তিন উইকেট লকি ফার্গুসনের। 

ওয়েস্ট ইন্ডিজের একমাত্র জয়টি এসেছে পাকিস্তানের বিরুদ্ধে। এর আগের ম্যাচে বাংলাদেশের কাছে মুখ থুবড়ে পড়েছে বাংলাদেশ। নিউজিল্যান্ড সেখানে ছয় ম্যাচে পাঁচটি জয় নিয়ে দারুণ জায়গায় রয়েছে। ফিরে পেয়েছে পয়েন্টস টেবলের শীর্ষ স্থান। ভারতের বিরুদ্ধে তাদের ম্যাচটি বৃষ্টিতে ভেস্তে গিয়েছিল। এর আগের ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে কেন উইলিয়ামসনের (Kane Williamson) ব্যাট থেকে এসেছিল ১০৬ রানের ইনিংস। এই ম্যাচেও সেঞ্চুরি হাঁকালেন তিনি। ২০১৫-র রানার্সদের নিয়ে এ বারও স্বপ্ন দেখছে ক্রিকেট বিশ্ব।

New Zealand: মার্টিন গাপ্তিল, কলিন মুনরো, কেন উইলিয়ামসন (অধিনায়ক), রস টেলর, টম লাথাম, জেমস নিশাম, কলিন দে গ্র্যান্ডহোম, মিচেল সাঁতনার, ম্যাট হেনরি, লকি ফার্গুসন, ট্রেন্ট বোল্ট।

West Indies: ক্রিস গেইল, এভিন লুইস, শাই হোপ, নিকোলাস পুরান, শিমরন হেটমেয়ার, জেসন হোল্ডার (অধিনায়ক), কালোর্স ব্রেথওয়েট, অ্যাশলে নার্স, ওশানে থমাস, কেমার রোচ, শেল্ডন কটরেল।

Comments
সম্পর্কিত খবর
শাস্ত্রীকে একহাত নিলেন রবিন সিংহ, কী জানালেন প্রাক্তন অলরাউন্ডার?
শাস্ত্রীকে একহাত নিলেন রবিন সিংহ, কী জানালেন প্রাক্তন অলরাউন্ডার?
মজার ভিডিও শেয়ার করলেন শচীন, টুইটারে ট্রোল হলেন ধর্মসেনা
মজার ভিডিও শেয়ার করলেন শচীন, টুইটারে ট্রোল হলেন ধর্মসেনা
বিশ্বকাপ ফাইনালে হারের পরে তাঁর দুই ‘সেরা সমর্থক’-কে ধন্যবাদ গাপ্তিলের
বিশ্বকাপ ফাইনালে হারের পরে তাঁর দুই ‘সেরা সমর্থক’-কে ধন্যবাদ গাপ্তিলের
পাকিস্তানের ক্রিকেটকে নতুন করে গড়তে চান ইমরান খান
পাকিস্তানের ক্রিকেটকে নতুন করে গড়তে চান ইমরান খান
‘অম্বাতি রায়ডুকে বিশ্বকাপ দল থেকে বাদ দেওয়ার পিছনে কোনও পক্ষপাতিত্ব ছিল না’
‘অম্বাতি রায়ডুকে বিশ্বকাপ দল থেকে বাদ দেওয়ার পিছনে কোনও পক্ষপাতিত্ব ছিল না’
Advertisement