শেষ প্রস্তুতি ম্যাচে জোড়া সেঞ্চুরি ভারতের, ৯৫ রানে হার বাংলাদেশের

Updated: 06 June 2019 17:33 IST

নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিশ্রী হারের পর বাংলাদেশের বিরুদ্ধে ঘুরে দাঁড়িয়ে বিশ্বকাপ খেলতে নামছে ভারত।

World Cup 2019, Warm Up Match: India Vs Bangladesh Match Report
বল হাতে সফল যশপ্রীত বুমরা © এএফপি

নিউজিল্যান্ডের বিরুদ্ধে অনুশীলন (World Cup Warm-Up Match) ম্যাচে ভারতের (Indian Cricket Team) ব্যাটিং ব্যর্থতা অনেকটাই ঘুঁচল বাংলাদেশের (Bangladesh Cricket Team) বিরুদ্ধে। তার সঙ্গে উপরি পাওনা জোড়া সেঞ্চুরি। যাঁরা নিউজিল্যান্ডের বিরুদ্ধে ব্যাটে রান পাননি তাঁদের ব্যাটেই এল সেঞ্চুরি। মঙ্গলবার কার্ডিফে টসস জিতে ভারতকে প্রথমে ব্যাট করতে পাঠিয়েছিল বাংলাদেশ। প্রথমে ব্যাট করতে নেমে আবারো হতাশ করল ভারতের দুই ওপেনার। রোহিত শর্মা (Rohit Sharma) ৪২ বলে ১৯ রান করলেন। শিখর ধাওয়ান (Shikhar Dhawan) ৯ বলে করলেন ১ রান। এর পর তিন নম্বরে নেমে আগের ম্যাচে হতাশ করলেও বাংলাদেশের বিরুদ্ধে ৪৬ বলে ৪৭ রানের ইনিংস খেলেন বিরাট কোহলি (Virat Kohli)। উল্টোদিকে তখন বড় রানের লক্ষ্যে নেমে পড়েছেন লোকেশ রাহুল (Lokesh Rahul)। দুটো অনুশীলন ম্যাচেই তাঁকে চার নম্বরে ব্যাট করতে পাঠাল টিম ম্যানেজমেন্ট। প্রথম ম্যাচে প্রত্যাশা পূরণ করতে না পারলেও দ্বিতীয় ম্যাচে জ্বলে উঠল লোকেশের ব্যাট।

৯৯ বলে ১০৮ রানের ইনিংস খেললেন তিনি। তাঁর এই ইনিংস সাজানো ছিল ১২টি বাউন্ডারি ও চারটি ওভার বাউন্ডারিতে। পাঁচ নম্বরে নামা বিজয় শঙ্কর দু'রান করে ফিরে যাওয়ার পর লোকেশের সঙ্গে সমানে সমানে লড়াই শুরু করেন এমএস ধোনি। নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিনিও ভরসা দিতে পারেননি। কিন্তু এ দিন তাঁকে পাওয়া গেল স্বমহিমায়। ৭৮ বলে করলেন দুরন্ত ১১৩ রান। হাঁকালেন আটটি বাউন্ডারি ও সাতটি ওভার বাউন্ডারি।হার্দিক পাণ্ড্যের ব্যাট থেকে এল ২১ রান। সাত রান করে দীনেশ কার্তিক ও ৪ বলে ১১ রান করে রবীন্দ্র জাডেজা অপরাজিত থাকলেন। ৫০ ওভারে ভারত থামল ৩৫৯-৭-এ।

বাংলাদেশের বিরুদ্ধে ব্যাটিং সমস্যা মেটানোই লক্ষ্য ভারতের

বাংলাদেশের হয়ে দুটো করে উইকেট নিলেন রুবেল হোসেন ও সাকিব আল হাসান। একটি করে উইকেট মুস্তাফিজুর রহমান, মহম্মদ সইফুদ্দিন ও সাব্বির রহমানের। জবাবে ব্যাট করতে নেমে শুরুটা খুব একটা ভাল হল না বাংলাদেশের। ওপেনার সৌম্য সরকার ২৫ রান করে আউট হয়ে গেলেন। তিন নম্বরে নেমে সাকিব আল হাসান রানের খাতাই খুলতে পারলেন না।

কমেন্ট্রি বক্সে দেখা সৌরভ গঙ্গোপাধ্যায়-জন রাইটের, তার পর কী হল?

শুরুতেই দুই উইকেট হারালেও হাল ছাড়েনি বাংলাদেশ। আর এক ওপেনার লিটন দাস ও মুশফিকুর রহিম দলকে এগিয়ে নিয়ে যান অনেকটাই। ৯০ বলে ৭৩ রান করে আউট হন লিটন দাস। পাঁচ নম্বরে ব্যাট করতে নামা  মহম্মদ মিঠুন কোনও রান না করেই ফিরে যান। মুশফিকুর লড়াই চালিয়ে যান। ৯৪ বলে ৯০ রান করে আউট হন তিনি। মাহমুদুল্লাহ ফেরেন ৯ রানে, সাব্বির রহমান আউট হন ৭ রানে, কোনও রান না করেই ফেরেন মোসাদ্দেক হোসেন। এর পর  কিছুটা হাল ধরার চেষ্টা করেন মহম্মদ সইফুদ্দিন (১৮) ও মেহেদি হাসান (২৭)। ৪৯.৩ ওভারে বাংলাদেশ থামল ২৬৪-১০-এ।

ভারতের হয়ে বল হাতে সফল যশপ্রীত বুমরা, কুলদীপ যাদব ও যুজবেন্দ্র চাহাল। বুমরা দুটো উইকেট নেন। তিনটি করে উইকেট নেন বাকি দুই বোলার। এক উইকেট রবীন্দ্র জাডেজার। ৯৫ রানে ম্যাচ জিতে নিল ভারত।

Comments
সম্পর্কিত খবর
ব্যাটসম্যান থেকে কী করে বোলার হয়ে উঠলেন, জানাচ্ছেন Ravichandran Ashwin
ব্যাটসম্যান থেকে কী করে বোলার হয়ে উঠলেন, জানাচ্ছেন Ravichandran Ashwin
India vs West Indies, 1st T20I: কখন, কোথায় দেখবেন ম্যাচের লাইভ
India vs West Indies, 1st T20I: কখন, কোথায় দেখবেন ম্যাচের লাইভ
বিরাট কোহলি ধারাবাহিক, কিন্তু শচীন তেন্ডুলকর ভিন্ন ঘরানার: Abdul Razzaq
বিরাট কোহলি ধারাবাহিক, কিন্তু শচীন তেন্ডুলকর ভিন্ন ঘরানার: Abdul Razzaq
৩৪-এ পা দিলেন Shikhar Dhawan, ভাসলেন শুভেচ্ছার জোয়ারে
৩৪-এ পা দিলেন Shikhar Dhawan, ভাসলেন শুভেচ্ছার জোয়ারে
জোক অব দ্য ইয়ার, বুমরাকে বেবি বোলার বলে এভাবেই ট্রোল হলেন Abdul Razzaq
জোক অব দ্য ইয়ার, বুমরাকে বেবি বোলার বলে এভাবেই ট্রোল হলেন Abdul Razzaq
Advertisement