ম্যাচ শেষ   
Match 39, রিভারসাইড গ্রাউন্ড, চেস্টার-লে-স্ট্রিট, Jul 01, 2019
শ্রীলঙ্কা শ্রীলঙ্কা
338/6 (50.0/50)
ওয়েস্ট ইন্ডিজ ওয়েস্ট ইন্ডিজ
315/9 (50.0/50)
ওয়েস্ট ইন্ডিজ কে শ্রীলঙ্কা, 23 রানে হারাল

World Cup 2019, SL vs WI: দুরন্ত লড়াই শেষে শ্রীলঙ্কার কাছে হার ক্যারিবিয়ানদের

Updated: 01 July 2019 23:35 IST

শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজের সামনে এখন সম্মানের লড়াই কারন দুই দলই ছিটকে গিয়েছে বিশ্বকাপ থেকে।

World Cup 2019, SL vs WI: Sri Lanka Beat West Indies By 23 Runs
ইংল্যান্ডের কাছে ভারতের হারে শেষ হয়ে গিয়েছে শ্রীলঙ্কার আশা © এএফপি

সোমবার বিশ্বকাপের (World Cup 2019) সব থেকে গুরুত্বহীন ম্যাচে মুখোমুখি হয়েছিল শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজ (Sri Lanka Vs West Indies)। দুই দলই ইতিমধ্যে ছিটকে গিয়েছে বিশ্বকাপ থেকে। এগিয়ে যাওয়ার আর কোনও লক্ষ্য নেই। আগেই সেমিফাইনালের আশা শেষ হয়ে গিয়েছিল ওয়েস্ট ইন্ডিজের। রবিবার ইংল্যান্ডের কাছে ভারতের হারে শেষ হয়ে যায় শ্রীলঙ্কার আশা।  বিশ্বকাপের মঞ্চে এই ম্যাচের গুরুত্ব‌ না থাকলেও এই দুই দলের কাছে এই ম্যাচ ছিল সম্মান রক্ষার। জিততে চেয়েছিল দুই দলই। যা নিজেদের আত্মবিশ্বাসের জন্য ছিল খুবই গুরুত্বপূর্ণ। লড়াই হল হাড্ডাহাড্ডি। দুই দলই জয়ের জন্য নিজেদের সেরাটা দিল। কিন্তু ২৩ রানে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে শেষ হাসি হাসল শ্রীলঙ্কা।

চেস্টার-লে-স্ট্রিটের রিভারসাইড গ্রাউন্ডে সোমবার টস জিতে প্রথমে শ্রীলঙ্কাকে ব্যাট করতে পাঠিয়েছিলেন ক্যারিবিয়ান অধিনায়র জেসন হোল্ডার। শ্রীলঙ্কা এতটাই মুখিয়ে ছিল যে এই ম্যাচেও ৩০০ রানের গণ্ডি পেরিয়ে গিয়েছে তারা। প্রথমে ব্যাট করে শ্রীলঙ্কা ৫০ ওভারে থামে ৩৩৮-৬-এ। শ্রীলঙ্কার ব্যাটিংকে কোনওভাবেই চাপে ফেলতে পারেনি ক্যারিবিয়ান বোলিং। জবাবে দুরন্ত লড়াই ওয়েস্ট ইন্ডিজের। শেষ পর্যন্ত একাই লড়লেন নিকোলাস পুরান। তিনি আউট হতেই শেষ হয়ে গেল সব আশা। ৫০ ওভারে ৩১৫-৯-এ শেষ হল ওয়েস্ট ইন্ডিজ ইনিংস।

World Cup 2019, BNG Vs IND Preview: বাংলাদেশের বিরুদ্ধে সেমিফাইনালের লক্ষ্যে ভারত

দুই ওপেনার দিমুথ করুনারত্নে (৩২) ও কুশল পেরেরা (৬৪) ভিতটা তৈরি করেই দিয়েছিল। সেই ভিতের উপর রানের পাহাড় তৈরি করলেন অভিষ্কা ফার্নান্দো। ১০৩ বলে ১০৪ রানের ইনিংস খেললেন তিনি। তাঁকে কখনও সঙ্গ দিলেন কুশল মেন্ডিস (৩৯), তো কখনও অ্যাঞ্জেলো ম্যাথুস (২৬), আবার কখনও লাহিরু থিরিমানে (অপরাজিত ৪৫)। ওয়েস্ট ইন্ডিজের হয়ে দুটো উইকেট নিলেন জেসন হোল্ডার। একটি করে উইকেট শেলডন কটরেল, ওশানে থমাস ও ফাবিয়ান অ্যালেনের।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটাই ভাল হয়নি ওয়েস্ট ইন্ডিজের। সুনীল অ্যামব্রিস আবারও ব্যর্থ। মাত্র পাঁচ রান করে ফিরে যান তিনি। তিন নম্বরে ব্যাট করতে নেমে পাঁচ করে ফেরেন শাই হোপ। আর এক ওপেনার ক্রিস গেইল কিছুটা হাল ধরার চেষ্টা করলেও ৩৫ রান করে আউট হন তিনি। কালোর্স ব্রেথওয়েট আট রান করে আউট হন। বড় রানের লক্ষ্যে যা যথেষ্ট ছিল না। কিন্তু দারুণ লড়াই দেন নিকোলাস পুরান। ১০২ বলে ১১৮ রানের বিধ্বংসী ইনিংস খেলেন তিনি। তাঁকে যোগ্য সঙ্গত ফাবিয়ান অ্যালেনের (৫১)। কিন্তু জয়ের লক্ষ্যে পৌঁছতে পারল না ওয়েস্ট ইন্ডিজ।

Bangladesh vs India: কখন, কোথায় দেখবেন ম্যাচের লাইভ

মিডল অর্ডারও শ্রীলঙ্কার বলের সামনে দাঁড়াতে পারেনি। শিমরন হেটমেয়ার ২৯, জেসন হোল্ডার ২৬ রান করে আউট হয়ে যান। তিন উইকেট নেন লাসিথ মালিঙ্গা, একটি করে উইকেট নেন কাসুন রাজিথা, জেফরি ভান্দারসে ও অ্যাঞ্জেলো ম্যাথুস। দুটো রান আউট হয়।

Sri Lanka: দিমুথ করুনারত্নে (অধিনায়ক), কুশল পেরেরা, অভিষ্কা ফার্নান্দো, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথুস, লাহিরু থিরিমানে, ধনঞ্জয়া ডে সিলভা, ইসুরু উদানা, জেফরি ভান্দারসে, কাসুন রাজিথা, লাসিথ মালিঙ্গা।

West Indies: ক্রিস গেইল, সুনীল অ্যামব্রিস, শাই হোপ, নিকোলাস পুরান, শিমরন হেটমেয়ার, জেসন হোল্ডার (অধিনায়ক), কালোর্স ব্রেথওয়েট, ফাবিয়ান অ্যাল‌েন, শ্যানন গ্যাব্রিয়েল, শেলডন কটরেল, ওশানে থমাস।

Comments
সম্পর্কিত খবর
ক্যারিবিয়ান ড্রেসিংরুমে পপ সম্রাজ্ঞী রিহানা, দেখা করলেন গেইলের সঙ্গে
ক্যারিবিয়ান ড্রেসিংরুমে পপ সম্রাজ্ঞী রিহানা, দেখা করলেন গেইলের সঙ্গে
World Cup 2019, SL vs WI: দুরন্ত লড়াই শেষে শ্রীলঙ্কার কাছে হার ক্যারিবিয়ানদের
World Cup 2019, SL vs WI: দুরন্ত লড়াই শেষে শ্রীলঙ্কার কাছে হার ক্যারিবিয়ানদের
Sri Lanka vs West Indies: কখন, কোথায় দেখবেন ম্যাচের লাইভ
Sri Lanka vs West Indies: কখন, কোথায় দেখবেন ম্যাচের লাইভ
Advertisement