ম্যাচ শেষ   
Match 20, দ্য ওভাল, লন্ডন, Jun 15, 2019
শ্রীলঙ্কা শ্রীলঙ্কা
247 (45.5/50)
অস্ট্রেলিয়া অস্ট্রেলিয়া
334/7 (50.0/50)
শ্রীলঙ্কা কে অস্ট্রেলিয়া, 87 রানে হারাল

World Cup 2019, SL vs AUS: শ্রীলঙ্কাকে ৮৭ রানে হারাল অস্ট্রেলিয়া

Updated: 15 June 2019 22:42 IST

শ্রীলঙ্কাকে হারিয়ে বিশ্বকাপ টেবলের শীর্ষে জায়গা করে নিল অস্ট্রেলিয়া।

World Cup 2019, SL vs AUS: Both Australia Beat Sri Lanka By 87 Runs
জিতে ভাল জায়গায় অস্ট্রেলিয়া © এএফপি

এত ভাল শুরু করেও ধরে রাখতে পারল না শ্রীলঙ্কা (Sri Lanka Cricket Team)। এত ভাল সুযোগটা কাজে লাগাতে পারল না তারা। অস্ট্রেলিয়ার (Australia Cricket Team) বিরুদ্ধে দুই ওপেনার যে ভাবে শুরু করেছিলেন তাতে মনে হচ্ছিল এ ভাবে চলতে থাকলে জিতেও যেতে পারে শ্রীলঙ্কা। কিন্তু দুই ওপেনারের দেখানো পথে চলতে পারলেন না দলের বাকিরা। শনিবার লন্ডনের কেনিংটন ওভালে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছি শ্রীলঙ্কা। প্রথমে ব্যা করতে নেমে রানের পাহাড় তৈরি করে অস্ট্রেলিয়া। ৫০ ওভারে অস্ট্রেলিয়া থামে ৩৩৪-৭-এ। জবাবে ব্যাট করতে নেমে ৪৫.৫ ওভারে ২৪৭ রানে শেষ হয়ে যায় শ্রীলঙ্কা। ৮৭ রানে জিতে টেবিলের শীর্ষে উঠে এল অস্ট্রেলিয়া।

এ দিন ডেভিড ওয়ার্নার (David Warner) কিছুটা অফ কালার ছিল্ন। ২৬ রানেই ফিরে যান তিনি। কিন্তু এক ওপেনার খেলতে পারেননি তো কি হয়েছে। আর এক ওপেনার তা সুদে-আসলে তুলে নেন। ১৩২ বলে ১৫৩ রানের ইনিংস খেলেন অধিনায়ক অ্যারন ফিঞ্চ (Aron Finch)। তিন নম্বরে ব্যাট করতে নামা উসমান খোয়াজা ১০ রান করে আউট হয়ে গেলে ফিঞ্চের সঙ্গে অস্ট্রেলিয়ার ব্যাটিংয়ের হাল ধরেন স্টিভেন স্মিথ।

IND Vs PAK Preview: পাকিস্তানের বিরুদ্ধে রেকর্ড ধরে রাখার লক্ষ্যে ভারত

স্মিথ ৫৯ বলে ৭৩ রান করে আউট হন। এর পর শন মার্শ ৩, অ্যালেক্স ক্যারি ৪, প্যাট কামিন্স কোনও রান না করেই আফট হন। ২৫ বলে দ্রুত ৪৬ রান করে অপরাজিত থাকেন গ্নে ম্যাক্সওয়েল। শ্রীলঙ্কার হয়ে দু'টি করে উইকেট নেন ইসুরু উদানা ও ধনঞ্জয়া দে সিলভা। এক উইকেট লাসিথ মালিঙ্গার। দুটো রান আউট।

জবাবে ব্যাট করতে নেমে দুই ওপেনার দিমুথ করুনারত্নে ও কুসল পেরেরা ওপেনিং জুটিতে ১১৫ রান তোলে। সেখান থেকেও একটা দল এত দ্রুত গুটিয়ে যেতে পারে সেটা দেখাল শ্রীলঙ্কার মিডল অর্ডার। ৩৬ বলে ৫২ রান করেন কুসল পেরেরা। মাত্র তিন রানের জন্য সেঞ্চুরিটা করতে পারলেন না অধিনায়ক করুনারত্নে। ১০৮ বলে ৯৭ রান করেন তিনি।

তিন ও চার নম্বরে ব্যাট করতে ১৬ ও ৩০ রান করে ফিরে যান লাহিরু থিরিমানে ও কুসল মেন্ডিস। এর পর আর দাঁড়াতে পারেননি। অ্যাঞ্জেলো ম্যাথুস ৯, মিলিন্দা সিরিবর্দনা ৩, থিসারা পেরেরা ৭, ইসুরু উদানা ৮, লাসিথ মালিঙ্গা ১ রান করে আউট হন। শেষ নুয়ান প্রদীপ কোনও রান না করে ফিরে যেতেই খেলা শেষ। ৪৫.৫ ওভারে ২৪৭ রানে শেষ হয়ে গেল শ্রীলঙ্কা। হারতে হল ৮৭ রানে।

India vs Pakistan: কখন, কোথায় দেখবেন ম্যাচের লাইভ

অস্ট্রেলিয়ার হয়ে চার উইকেট নেন মিচেল স্টার্ক। তিন উইকেট কেন রিচার্ড সনের। দুই উইকেট প্যাট কামিন্সের ও একটি জেসন বেহেনড্রফ।

Australia: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, স্টিভেন স্মিথ, উসমান খোয়াজা, শন মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, অ্যালেক্স ক্যারি, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, কেন রিচার্ডসন, জেসন বেহেনড্রফ।

Sri Lanka: দিমুথ করুনারত্নে (অধিনায়ক), কুসল পেরেরা, লাহিরু থিরিমানে, কুসল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথুস, ধনঞ্জয়া ডে সিলভা, থিসারা পেরেরা, মিলিন্দা সিরিবর্দনা, ইসুরু উদানা, লাসিথ মালিঙ্গা, নুয়ান প্রদীপ।

Comments
সম্পর্কিত খবর
World Cup 2019, SL vs AUS: শ্রীলঙ্কাকে ৮৭ রানে হারাল অস্ট্রেলিয়া
World Cup 2019, SL vs AUS: শ্রীলঙ্কাকে ৮৭ রানে হারাল অস্ট্রেলিয়া
Sri Lanka vs Australia: কখন, কোথায় দেখবেন ম্যাচের লাইভ
Sri Lanka vs Australia: কখন, কোথায় দেখবেন ম্যাচের লাইভ
Advertisement