ম্যাচ শেষ   
ম্যাচ 3, সোফিয়া গার্ডেন্স, কার্ডিফ, Jun 01, 2019
নিউজিল্যান্ড নিউজিল্যান্ড
137/0 (16.1/50)
শ্রীলঙ্কা শ্রীলঙ্কা
136 (29.2/50)
শ্রীলঙ্কা কে নিউজিল্যান্ড, 10 উইকেটে হারালো

World Cup 2019, NZ vs SL: ১০ উইকেটে নিউজিল্যান্ডের কাছে হার শ্রীলঙ্কার

Updated: 06 June 2019 17:19 IST

বিশ্বকাপের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের সামনে দাঁড়াতেই পারল না শ্রীলঙ্কা।

World Cup 2019, NZ vs SL: New Zealand Beat Sri Lanka By 10 Wickets
কেন উইলিয়ামসনের নেতৃত্বে জয় তুলে নিল নিউজিল্যান্ড © এএফপি

পাকিস্তান থেমেছিল ১০৫ রানে। তার থেকে কিছুটা বেশি রানে থামল শ্রীলঙ্কা (Sri Lanka Cricket Team)। বিশ্বকাপ ২০১৯-এর (World Cup 2019) প্রথম ম্যাচে শ্রীলঙ্কা মুখোমুখি হয়েছিল নিউজিল্যান্ডের (New Zealand)। সহজে প্রথম ম্যাচ জিতে নিল নিউজিল্যান্ড। ১০ উইকেটে হারের মুখ দেখতে হল শ্রীলঙ্কাকে। শনিবার কার্ডিফের সোফিয়া গার্ডেনে টস জিতে শ্রীলঙ্কাকেই প্রথমে ব্যাট করতে পাঠিয়েছিলেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। প্রথম ওভারের দ্বিতীয় বলেই প্যাভেলিয়নে ফিরে যান দিমুথ লাহিরু থিরিমানে। ম্যাট হেনরির বলে চার রান করে এলবিডব্লু হয়ে যান তিনি। এর পর অধিনায়কোচিত লড়াই চালান দিমুথ করুনারত্নে। ৮৪ বলে ৫২ রান করে অপরাজিত থাকেন তিনি। তাঁকে সাময়িক সাহায্য করেন তিন নম্বরে নামা কুশল পেরেরা। ২৪ বলে ২৯ রান করে আউট হয়ে যান তিনি।

এর পর আর কেউই তেমনভাবে দাঁড়াতে পারেননি বড় রানের লক্ষ্যে। কুশল মেন্ডিস ০, ডে সিলভা ৪, অ্যাঞ্জেলো ম্যাথুস ০, জীবন মেন্ডিস ১, ইসুরু উদানা ০, সুরঙ্গনা লাকমল ৭, লাসিথ মালিঙ্গা১ রান করে আউট হন। মাঝে আট নম্বরে ব্যাট করতে নেমে ২৩ বেল ২৭ রানের ইনিংস খেলেন থিসারা পেরেরা। কিন্তু বড় রান তুলতে পারেনি শ্রীলঙ্কা। ২৯.২ ওভারে ১৩৬ রানেই শেষ হয়ে যায় শ্রীলঙ্কার ইনিংস।

বিশ্বকাপে সর্বোচ্চ ছক্কার রেকর্ড ক্রিস গেইলের

নিউজিল্যান্ডের হয়ে তিনটি করে উইকেট নেন ম্যাট হেনরি ও লকি ফার্গুসন। একটি করে উইকেট ট্রেন্ট বোল্ট, কলিন ডে গ্র্যান্ডহোম, জেমস নিশাম ও মিচেল সাঁতনারের।

২০১৫তে যে দল নিয়ে বিশ্বকাপের ফাইনালে পৌঁছেছিল নিউজিল্যান্ড (New Zealand Cricket Team) সেই দলে বিশেষ কোনও পরিবর্তন আনা হয়নি। অধিনায়ক ব্রেন্ডন ম্যাকালামের জায়গায় দলের দায়িত্ব নিয়েছেন কেন উইলিয়ামসন (Kane Williamson)। গতবার রানার্স হয়েই থামতে হয়েছিল। চার বছর পর শনিবার কার্ডিফের সোফিয়া গার্ডেনে শ্রীলঙ্কার (Sri Lanka Cricket Team) বিরুদ্ধে বিশ্বকাপ ২০১৯-এর  (World Cup 2019) যাত্রা শুরু করে দিল জযের সঙ্গেই। আইসিসি ওডিআই (ICC ODI Rankign) র‍্যাঙ্কিংয়ে চতুর্থ স্থানে রয়েছে নিউজিল্যান্ড। প্রস্তুতি ম্যাচে ভারতকে ছয় উইকেটে হারানোর পর ওয়েস্ট ইন্ডিজের কাছে ৯১ রানে হারতে হয়েছিল। অন্যদিকে আইসিসি র‍্যাঙ্কিংয়ের নবম দল শ্রীলঙ্কা দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুটো ম্যাচেই হেরেছিল।

বিশ্বকাপের আগে ডে-আউট করে ট্রোল হলেন ধোনি-বিরাটরা

মাত্র ১৩৭ রানের লক্ষ্যে নেমে ঠান্ডা মাথায় ম্যাচকে জয়ের দিকে নিয়ে যান দুই কিউই ওপেনার মার্টিন গাপ্তিল ও কলিন মুনরো। দু'জনের ব্যাট থেকেই আসে হাফ সেঞ্চুরি। মার্টিন গাপ্তিল ৫১ বলে ৭৩ ও কলিন মুনরো ৪৭ বলে ৫৮ রান করে অপরাজিত থাকেন। কোনও উইকেট না হারিয়ে ১৬.১ ওভারে জয় তুলে নেন উইলিয়ামসনরা। শ্রীলঙ্কার বোলাররা কোনও রেখাপাতই করতে পারেননি। সমস্যায় ফেলতে পারেননি প্রতিপক্ষের ব্যাটসম্যানদের। একতরফা ম্যাচ সহজেই জিতে বিশ্বকাপ শুরু করে দিল গতবারের রানার্সরা।    

Sri Lanka: দিমুথ থিরিমানে (অধিনায়ক), লাহিরু থিরিমানে, কুশল পেরেরা, কুশ মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথুস, ধনঞ্জয়া দ্য সিলভা, থিসারা পেরেরাআ, ইসুরু উদানা, জীবন মেন্ডিস, সুরঙ্গা লাকমল, লাসিথ মালিঙ্গা।

New Zealand: মার্টিন গাপ্তিল, কলিন মুনরো, কেন উইলিয়ামসন (অধিনায়ক), রস টেলর, টম লাথাম, জেমস নিশাম, কলিন দে গ্র্যান্ডহোম, মিচেল সাঁতনার, লকি ফার্গুসন, ম্যাট হেনরি, ট্রেন্ট বোল্ট।

Comments
সম্পর্কিত খবর
World Cup 2019, NZ vs SL: ১০ উইকেটে নিউজিল্যান্ডের কাছে হার শ্রীলঙ্কার
World Cup 2019, NZ vs SL: ১০ উইকেটে নিউজিল্যান্ডের কাছে হার শ্রীলঙ্কার
New Zealand vs Sri Lanka: কখন, কোথায় দেখবেন ম্যাচের লাইভ
New Zealand vs Sri Lanka: কখন, কোথায় দেখবেন ম্যাচের লাইভ
New Zealand vs Sri Lanka: জেনে নিন ম্যাচের বিস্তারিত
New Zealand vs Sri Lanka: জেনে নিন ম্যাচের বিস্তারিত
New Zealand vs Sri Lanka: যখন বিশ্বকাপে মুখোমুখি দুই দল
New Zealand vs Sri Lanka: যখন বিশ্বকাপে মুখোমুখি দুই দল
World Cup 2019, NZ vs SL: শ্রীলঙ্কার বিরুদ্ধে বিশ্বকাপ শুরু করছে কিউইরা
World Cup 2019, NZ vs SL: শ্রীলঙ্কার বিরুদ্ধে বিশ্বকাপ শুরু করছে কিউইরা
Advertisement