ম্যাচ শেষ   
Match 37, লর্ডস, লন্ডন, Jun 29, 2019
নিউজিল্যান্ড নিউজিল্যান্ড
157 (43.4/50)
অস্ট্রেলিয়া অস্ট্রেলিয়া
243/9 (50.0/50)
নিউজিল্যান্ড কে অস্ট্রেলিয়া, 86 রানে হারাল

World Cup 2019, NZ vs AUS: অস্ট্রেলিয়ার কাছে ৮৬ রানে হার নিউজিল্যান্ডের

Updated: 30 June 2019 14:31 IST

নিউজিল্যান্ডের ২০১৫ বিশ্বকাপের বদলা নেওয়া হল না অস্ট্রেলিয়ার থেকে।

World Cup 2019, NZ vs AUS: Australia Beat New Zealand By 86 Ruuns
আবার জয় অস্ট্রেলিয়ার

অস্ট্রেলিয়া ইতিমধ্যেই সেমিফাইনালের দরজা খুলে ফেলেছে। নিউজিল্যান্ডের দারুণ দৌঁড় থমকে গিয়েছে আগের ম্যাচেই। দেখতে হয়েছে হারের মুখ। তবে সেমিফাইনালে যেতে এই ম্যাচ জেতাটা খুবই দরকার ছিল নিউজিল্যান্ডের। অস্ট্রেলিয়ার সামনে জিতে আত্মবিশ্বাস বারিয়ে নেওয়া ছাড়া আর কিছু ছিল না। তবুও নিউজিল্যান্ডকে ৮৬ রানে হারিয়ে জয় তুলে নিল অস্ট্রেলিয়া। যে গতিতে শুরু করেছিল কিউইরা তাতে এ ভাবে পর পর ধাক্কা খাওয়ার কথা ভাবা হয়নি। বরং ২০১৫ বিশ্বকাপের বদলার কথাই ভাবা হয়েছিল। কিন্তু সেই চ্যাম্পিয়নদের কাছে আবার হারতে হল গতবারের রানার্সদের। ২৪৪ রানের লক্ষ্যে নেমে ৪৩.৪ ওভারে ১৫৭ রানেই শেষ হয়ে গেল নিউজিল্যান্ডের ইনিংস। যাতে সেমিফাইনালের লড়াইটা কঠিন হয়ে গেল তাদেরই। বরং শেষ দুই স্থানের জন্য লড়াইটা হাড্ডাহাড্ডি হয়ে গেল।

শনিবার লন্ডনের লর্ডসে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল অস্ট্রেলিয়া। শুরুটা মোটেও ভাল হয়নি প্রাক্তন চ্যাম্পিয়নদের। দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ১৬ ও অ্যারন ফিঞ্চ ৮ রান করে ফিরে যান প্যাভেলিয়নে। এর পর তিন নম্বরে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়ার ব্যাটিংয়ের হাল ধরেন উসমান খোয়াজা। ১২৯ বলে ৮৮ রানে্ ইনিংস খেলেন তিনি। কিন্তু শুরুতে তাঁকেও একাই লড়তে হয় বেশ কিছুক্ষণ। স্টিভ স্মিথ ৫, মার্কাস স্তইনিস ২১ ও গ্লেন ম্যাক্সওয়েল ১ রান করে আউট হয়ে যান।

World Cup 2019, PAK vs AFG: দুরন্ত লড়াইয়ে জিইয়ে থাকল পাকিস্তানের সেমিফাইনালের আশা

এর পর খোয়াজাকে সঙ্গ দেন অ্যালেক্স ক্যারি। ৭২ বলে ৭১ রানের ইনিংস খেলেন তি‌নি। এর মধ্যেই মিচেল স্টার্ক ও জেসন বেহেনড্রফকে পর পর ফিরিয়ে হ্যাটট্রিক সেরে ফেলেন ট্রেন্ট বোল্ট। ৫০ ওভারে অস্ট্রেলিয়া থামে ২৪৩-৯-এ। নিউজিল্যান্ডের হয়ে চারটি উইকেট নেন ট্রেন্ট বোল্ট। দু'টই করে উইকেট লকি পার্গুসন ও জেমস নিশামের। এক উইকেট নেন কেন উইলিয়ামসন।

জবাবে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ডের কোনও ব্যাটসম্যানই দাঁড়াতে পারল না। কাজে লাগল না ট্রেন্ট বোল্টের হ্যাটট্রিকও মার্টিন গাপ্তিল ২০ ও হেনরি নিকোলস ৮ রান করে আউট হয়ে যান। তিন নম্বরে ব্যাট করতে নামা অধিনায়ক কেন উইলিয়ামসন ও রস টেলর কিছুটা চেষ্টা করেন। উইলিয়ামসন ৪০ ও টেলর ৩০ রান করেন। কিন্তু এর পর র কেউ রুখে দাঁড়াতে পারেননি।

England vs India Preview: ইংল্যান্ড ম্যাচ জিতলেই সেমিফাইনাল নিশ্চিত ভারতের

টম লাথাম ১৪, কলিন ডে গ্র্যান্ডহোম ০, জেমস নিশাম ৯, মিচেল সাঁতনার ১২, ইস সোধি ৫ ও লকি ফার্গুসন ০ রান করে আউট হয়ে যান। ৪৩.৩ ওভারে ১৫৭ রান অল-আউট হয়ে যায় নিউজিল্যান্ড। অস্ট্রেলিয়ার হয়ে ৫ উইকেট নেন মিচেল সাঁতনার। দু'টি উইকেট তুলে নেনজেসন বেহেনড্রফ। একটি করে উইকেট নেন প্যাট কামিন্স, নাথান লিয় ওও স্টিভেন স্মিথ। ৮৬ রানে হারতে হল কিউইদের।

New Zealand: মার্টিন গাপ্তিল, হেনরি নিকোলাস, কেন উইলিয়ামসন (অধিনায়ক), রস টেলর, টম লাথাম, জেমস নিশাম, কলিন ডে গ্র্যান্ডহোম, মিচেল সাঁতনার, ইশ সোধি, লকি ফার্গুসন, ট্রেন্ট বোল্ট।

Australia: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, উসমান খোয়াজা, স্টিভেন স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্তইনিস, অ্যালেক্স ক্যারি, প্যাট কামিন্স, মিচেল স্টাক৪, নাথান লিয়ঁ, জেসন বেহেনড্রফ।

Comments
সম্পর্কিত খবর
ভারতের কাছে হারই দলের ‘টার্নিং পয়েন্ট’, মানছেন মিচেল স্টার্ক
ভারতের কাছে হারই দলের ‘টার্নিং পয়েন্ট’, মানছেন মিচেল স্টার্ক
অস্ট্রেলিয়ার কাছে হারের ধাক্কা সামলে এগিয়ে চলার বার্তা উইলিয়ামসনের
অস্ট্রেলিয়ার কাছে হারের ধাক্কা সামলে এগিয়ে চলার বার্তা উইলিয়ামসনের
World Cup 2019, NZ vs AUS: অস্ট্রেলিয়ার কাছে ৮৬ রানে হার নিউজিল্যান্ডের
World Cup 2019, NZ vs AUS: অস্ট্রেলিয়ার কাছে ৮৬ রানে হার নিউজিল্যান্ডের
Advertisement