ম্যাচ শেষ   
Match 34, ওল্ড ট্র্যাফোর্ড, ম্যানচেস্টার, Jun 27, 2019
ওয়েস্ট ইন্ডিজ ওয়েস্ট ইন্ডিজ
143 (34.2/50)
ভারত ভারত
268/7 (50.0/50)
ওয়েস্ট ইন্ডিজ কে ভারত, 125 রানে হারাল

World Cup 2019, IND Vs WI: ভারতের কাছে ১২৫ রানে হার ওয়েস্ট ইন্ডিজের

Updated: 27 June 2019 22:17 IST

বিশ্বকাপে জয়ের ধারা ধরে রাখল ভারতীয় ক্রিকেট দল। সেমিফাইনাল থেকে আর এক ম্যাচ দূরে বিরাট কোহলিরা।

World Cup 2019, IND Vs WI: India Beat West Indies By 125 Runs
ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে বড় জয় ভারতের © এএফপি

আর মাত্র একটা ম্যাচ। ইংল্যান্ড ম্যাচ জিতলেই ২০১৯ বিশ্বকাপের (World Cup 2019) সেমিফাইনাল নিশ্চিত হয়ে যাবে ভারতের। তার পরও হাতে থাকবে আরও দুটো ম্যাচ। প্রথম থেকেই এ বার দারুণ ছন্দে ভারত (Indian Cricket Team)। এখনও অপরাজিত। ব্যাটে-বলে দু'য়েই সাফল্য এসেছে প্রায় সব ম্যাচেই। কেউ না কেউ রুখে দাঁড়িয়েছে কারও না কারও ব্যর্থতায়। তাই সব ব্যর্থতাই ঢাকা পড়ে গিয়েছে। বৃহস্পতিবার আবার ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে নেমেছিল ভারত। এখানেই পাকিস্তানকে হারিয়েছিল। এ বার সেখানেই ওয়েস্ট ইন্ডিজকে (West Indies Cricket Team) হারিয়ে জয়ের ধারা ধরে রাখল ভারত। প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ভারত থেমেছিল ২৬৮-৭-এ। জবাবে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ থামল

এ দিন টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল ভারত। পাকিস্তানের বিরুদ্ধে প্রথমে ব্যাট করেই জয় এসেছিল। এ দিনও তার অন্যথা হল না। এ দিন ব্যর্থ এই বিশ্বকাপে জোড়া সেঞ্চুরির মালিক রোহিত শর্মা। ২৩ বলে ১৮ রান করে আউট হয়ে যান তিনি। এর পর লোকেশ রাহুলকে নিয়ে ভারতের খেলার হাল ধরেন অধিনায়ক বিরাট কোহলি। অল্পের জন্য হাফ সেঞ্চুরি মিস করেন লোকেশ। ৬৪ বলে ৪৮ রান করে আউট হন তিনি।

একই বলে দু'বার স্টাম্প আউট হওয়ার হাত থেকে বাঁচলেন এমএস ধোনি, দেখুন ভিডিও

উল্টোদিকে খেলা চালিয়ে যান বিরাট। এই বিশ্বকাপে টানা চার ম্যাচে হাফ সেঞ্চুরি করে ফেলেন তিনি। ৮২ বলে ৭২ রান করেন তিনি। বিজয় শঙ্কর ১৪ ও পাঁচ নম্বরে নামা কেদার যাদব ৭ রান করে আউট হয়ে গেলে ভারতীয় ইনিংসকে এগিয়ে নিয়ে যাওয়ার দায়িত্ব কাঁধে তুলে নেন এমএস ধোনি ও হার্দিক পাণ্ড্যে।

এ দিন ছ'নম্বরে ব্যাট করতে নেমেছিলেন ধোনি। আফগানিস্তান ম্যাচে তাঁর মন্থর ব্যাটিংয়ের প্রভুত সমালোচনা হয়েছে। কিন্তু ভারতের রানকে ভাল জায়গায় নিয়ে যান এই দু'জনই। ৬১ বলে ৫৬ রান করে অপরাজিত থাকেন এমএস ধোনি। ৩৮ বলে ৪৬ রান করেন হার্দিক পাণ্ড্যে। মহম্মদ শামি কোনও রান না করেই ফিরে যান। ৫০ ওভারে ভারত থামে ২৬৮-৭-এ।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে তিটি উইকেট নেন কেমার রোচ। দু'টি করে উইকেট শেলডন কটরেল ও জেসন হোল্ডারের। জবাবে ব্যাট করতে নেমে লক্ষ্যের ধারে কাছেও পৌঁছতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ।

দ্রুততম আন্তর্জাতিক ২০ হাজার রান করে রেকর্ডে বিরাট কোহলি

ক্রিস গেইল ৬, সুনীল অ্যামব্রিস ৩১, শাই হোপ ৫, নিকোলাস পুরান ২৮, শিমরন হেটমেয়ার ১৮, জেসন হোল্ডার ৬, কালোর্স ব্রেথওয়েট ১, ফাবিয়ান অ্যালেন ০, শেলডন কটরেল ১০ ও ওশানে থমাস ৬ রান করে আউট হন। ৩৪.২ ওভারে ওয়েস্ট ইন্ডিজ ১৪৩-এ শেষ হয়ে যায়। ১২৫ রানে হারের মুখ দেখতে হয় ক্যারিবিয়ানদের।

ভারতের হয়ে চার উইকেট নেন মহম্মদ শামি। দু'টি করে উইকেট যশপ্রীত বুমরা ও যুজবেন্দ্র চাহালের। একটি করে উইকেট হার্দিক পাণ্ড্যে ও কুলদীপ যাদবের।

West Indies: ক্রিস গেইল, সুনীল অ্যামব্রিস, শাই হোপ, নিকোলাস পুরান, শিমরন হেটমেয়ার, জেসন হোল্ডার (অধিনায়ক), কার্লস ব্রেথওয়েট, ফাবিয়ান অ্যালেন, কেমার রোচ, শেলডন কটরেল, ওশানে থমাস।

India: লোকেশ রাহুল, রোহিত শর্মা, বিরাট কোহলি (অধিনায়ক), বিজয় শঙ্কর, এমএস ধোনি, কেদার যাদব, হার্দিক পাণ্ড্যে, মহম্মদ শামি, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, যশপ্রীত বুমরা।

Comments
সম্পর্কিত খবর
মহম্মদ শামির নকলে কী প্রতিক্রিয়া দিলেন শেলডন কটরেল
মহম্মদ শামির নকলে কী প্রতিক্রিয়া দিলেন শেলডন কটরেল
চার নম্বরে নেমে রান না পেয়ে ট্রোলড বিজয় শঙ্কর
চার নম্বরে নেমে রান না পেয়ে ট্রোলড বিজয় শঙ্কর
মহম্মদ শামির সাফল্যের পিছনে কে, জানালেন তারকা পেসার নিজেই
মহম্মদ শামির সাফল্যের পিছনে কে, জানালেন তারকা পেসার নিজেই
‘‘একটা দিন খারাপ যেতেই সবাই কথা বলতে শুরু করল’’: ধোনির সমর্থনে কোহলি
‘‘একটা দিন খারাপ যেতেই সবাই কথা বলতে শুরু করল’’: ধোনির সমর্থনে কোহলি
রোহিত শর্মার আউট নিয়ে হতাশ সমর্থকরা
রোহিত শর্মার আউট নিয়ে হতাশ সমর্থকরা
Advertisement