ম্যাচ শেষ   
Match 44, হেডিংলে, লিডস, Jul 06, 2019
শ্রীলঙ্কা শ্রীলঙ্কা
264/7 (50.0/50)
ভারত ভারত
265/3 (43.3/50)
শ্রীলঙ্কা কে ভারত, 7 উইকেটে হারালো

World Cup 2019, IND vs SL: রোহিত- রাহুলের জোড়া সেঞ্চুরিতে জয় ভারতের

Updated: 06 July 2019 22:34 IST

২০১৯ বিশ্বকাপের লিগ পর্ব জিতেই শেষ করতে চাইছে ভারত সঙ্গে শ্রীলঙ্কার বিরুদ্ধে নিজিদের মেপে নেওয়াও লক্ষ্য।

World Cup 2019, IND vs SL: India Beat Sri Lanka By 7 Wickets
পয়েন্টস টেবলে ভারত এখন দ্বিতীয় স্থানে রয়েছে © এএফপি

দুরন্ত ভারতের ওপেনিং জুটি। প্রথম থেকেই একই ফর্ম ধরে রেখেছে রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারতের ওপেনিং। সে তিনি শিখর ধাওয়ান হোক বা লোকেশ রাহুল। তাঁরাই আসল খেলাটা খেলছেন ব্যাট হাতে। ইতিমধ্যেই সেমিফাইনালের দরজা খুলে ফেলেছে ভারত। শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতের ম্যাচ ছিল নিয়মরক্ষার। কিন্তু এই ম্যাচেই দলকে দেখে নিতে চেয়েছিল টিম ম্যানেজমেন্ট। যে কারনে বেশ কিছু পরিবর্তনও করেছিল দলে। এই প্রথম বিশ্বকাপের প্রথম এগারোয় সুযোগ পেলেন রবীন্দ্র জাডেজা। নেমেই উইকেট পেলেন কিন্তু দুই ওপেনারের দাপটে ব্যাট করতে নামার সুযোগ হল না তাঁর। সুযোগ হল না মিল অর্ডাকে মেপে নেওয়ারও। শ্রীলঙ্কার দেওয়া ২৬৫ রানের লক্ষ্যে নেমে ৪৩.৩ ওভারে তিন উইকেট হারিয়য়ে সাত উইকেটে জয় তুলে নিল ভারত।

শনিবার লিগের শেষ ম্যাচে হেডিংলেতে টস হেরে প্রথমে ফিল্ডিং করতে নেমেছিলেন বিরাট কোহলিরা। শ্রীলঙ্কার প্রথম চার ব্যাটসম্যান ভরসা দিতে পারেনি দলকে। দুই ওপেনার দিমুথ করুনারত্নে ১০ ও কুশল পেরেরা ১৮ রান করে আউট হয়ে যান। দু'জনকেই ফেরান বুমরা। এর পর তিন ও চার নম্বরে নামা অভিষ্কা ফার্নান্দো ২০ ও কুশল মেন্ডিস ৩ রানে ফিরে যান। আর এখান থেকেই শ্রীলঙ্কা ইনিংসের হার ধরেন অ্যাঞ্জেলো ম্যাথিউস ও লাহিরু থিরিমানে।

ম্যাথিউস ১২৮ বলে ১১৩ রানের ইনিংস খেললেন। ৬৮ বলে ৫৩ রান করলেন লাহিরু থিরিমানে। ৫০ ওভারের শ্রীলঙ্কা থামল ২৬৪-৭-এ।  ভারতের হয়ে তিন উইকেট নিলেন যশপ্রীত বুমরা। একটি করে উইকেট ভুবনেশ্বর কুমার, হার্দিক পাণ্ড্যে, রবীন্দ্র জাডেজা ও কুলদীপ যাদবের।

২৬৫ রানের লক্ষ্যে পপ্রথম থেকেই আক্রমণাত্মক ছিলেন ভারেতর দুই ওপেনার। ওপেনিং জুটিতেই লক্ষ্যের অর্ধেক রান করে ফেলেছিল ভারত। ৯৪ বলে ১০৩ রানের ইনিংস খেলে আউট হলেন রোহিত শর্মা। তাঁর এই ইনিংস সাজানো ছিল ১৪টি বাউন্ডারি দু'টি ওভার বাউন্ডারি দিয়ে। তাঁর পর সেঞ্চুরি হাঁকালেন আর এক ওপেনার লোকেশ রাহুল। তিনি রানের মধ্যেই রয়েছেন যেদিন থেকে তাঁকে ওপেন করতে পাঠানো হয়েছে। প্রথম সেঞ্চুরিটিও করে ফেললেন তিনি। ১১৮ বলে ১১১ রানের ইনিংস খেললেন তিনি। তাঁর এই ইনিংস সাজানো ছিল ১১টি বাউন্ডারি একটি ওভার বাউন্ডারি দিয়ে। তবে আউট হলে খুব বাজেভাবে। বল ছাড়তে গিয়ে উইকেট কিপারের হাতে ক্যাচ দিয়ে দিলেন তিনি।

এর মধ্যেই আবারও চার নম্বরে নেমে ফ্লপ ঋষভ পন্থ। তাঁকে নিয়ে সব উত্তেজনা, উচ্ছ্বাস সমর্থকদের শেষ হয়ে যাওয়ার জন্য যথেষ্ট। মাত্র চার রান করে রান আউট হয়ে গেলেন তিনি। ৪১ বলে ৩৪ রান করে অপরাজিত থাকলেন বিরাট কোহলি। ৪৩.৩ ওভারে তিন উইকেট হারিয়ে ২৬৫ রান করে ফেলল ভারত। ওয়েস্ট ইন্ডিজের হয়ে এক উইকেট নিয় অবসর নিলেন লাসিথ মালিঙ্গা। আর দু'টি উইকেট কাসুন রাজিথা, ইসুরু উদানা।

দল

India: লোকেশ রাহুল, রোহিত শর্মা, বিরাট কোহলি (অধিনায়ক), ঋষভ পন্থ, এমএস ধোনি, দীনেশ কার্তিক, হার্দিক পাণ্ড্যে, রবীন্দ্র জাডেজা, ভুবনেশ্বর কুমার, কুলদীপ যাদব, যশপ্রীত বুমরা।

Sri Lanka: দিমুথ করুনারত্নে (অধিনায়ক), কুশল পেরেরা, অভিষ্কা ফার্নান্দো, কুশল মেন্ডিস, লাহিরু থিরিমানে, অ্যাঞ্জেলো ম্যাথুস, ধনঞ্জয়া ডে সিলভা, থিসারা পেরেরা, ইসুরু উদানা, কাসুন রজিথা, লাসিথ মালিঙ্গা।

Comments
সম্পর্কিত খবর
জন্মদিনে মেয়ের সঙ্গে নাচলেন ধোনি, স্ত্রী সাক্ষী সহ অন্যদের সঙ্গে সেলিব্রেট করলেন দিনটি
জন্মদিনে মেয়ের সঙ্গে নাচলেন ধোনি, স্ত্রী সাক্ষী সহ অন্যদের সঙ্গে সেলিব্রেট করলেন দিনটি
World Cup 2019: "অসাধারণ একটি দলের অংশ" শ্রীলঙ্কাকে বিধ্বস্ত করার পর বললেন কোহলি
World Cup 2019: "অসাধারণ একটি দলের অংশ" শ্রীলঙ্কাকে বিধ্বস্ত করার পর বললেন কোহলি
শ্রীলঙ্কার বিরুদ্ধে গ্যালারি থেকে ভারতকে সমর্থন অনুষ্কা শর্মার
শ্রীলঙ্কার বিরুদ্ধে গ্যালারি থেকে ভারতকে সমর্থন অনুষ্কা শর্মার
১০০ উইকেটের মাইলস্টোন পেরোলেন ভারতের তারকা পেসার যশপ্রীত বুমরাহ
১০০ উইকেটের মাইলস্টোন পেরোলেন ভারতের তারকা পেসার যশপ্রীত বুমরাহ
প্রথম ওভারেই উইকেট জাদেজার, সোশ্যাল মিডিয়ায় ট্রোলড সঞ্জয় মঞ্জরেকর
প্রথম ওভারেই উইকেট জাদেজার, সোশ্যাল মিডিয়ায় ট্রোলড সঞ্জয় মঞ্জরেকর
Advertisement