World Cup 2019, IND Vs NZ: বৃষ্টিতে পরিত্যক্ত ভারত-নিউজিল্যান্ড ম্যাচ

Updated: 13 June 2019 19:44 IST

প্রবল বৃষ্টিতে ভেস্তে গেল ভারত-নিউজিল্যান্ড ম্যাচ, এই নিয়ে ২০১৯ বিশ্বকাপে চারটি ম্যাচ বাতিল হল।

World Cup 2019, IND Vs NZ: Match Abandoned Without Toss Due To Rain
বৃষ্টি বাধ সাধল ভারত-নিউজিল্যান্ড ম্যাচে © এএফপি

আবারও বাতিল হয়ে গেল বিশ্বকাপের গুরুত্বপূর্ণ ম্যাচ। বৃহস্পতিবার নটিংহ্যামের ট্রেন্ট ব্রিজে মুখোমুখি হওয়ার কথা ছিল ভারত ও নিউজিল্যান্ডের। যে ম্যাচ শুরুই করা গেল না। এই নিয়ে চার নম্বর ম্যাচ বাতিল হয়ে গেল ২০১৯ বিশ্বকাপের। বেশ কয়েকদিন ধরেই বৃষ্টি চলছিল নটিংহ্যামে। এ দিন সকাল থেকেই শুরু হয় প্রবল বৃষ্টি। মাঝে মাঝে থামলেও খেলার মতো পরিস্থিতি কখনও হয়নি। বার কয়েক মঠ পরিদর্শনে নামেন আম্পায়াররা। কিন্তু আউটফিল্ড ভিজে থাকায় ম্যাচ শুরু করার ঝুঁকি নেননি তাঁরা। শেষ পরিদর্শনে নামে ভারতীয় সময় রাত সাড়ে সাতটায়, তখনই ম্যাচ বাতিল করে দেওয়ার সিদ্ধান্ত নেন তাঁরা। টসও করা সম্ভব হয়নি। যার ফলে তিন ম্যাচ পাঁচ পয়েন্ট হল ভারতের। নিউজিল্যন্ড সাত পয়েন্ট নিয়ে শীর্ষে থেকে গেল। 

ওপেনার শিখর ধাওয়ান চোট পেয়ে ছিটকে গেলেও নিউজিল্যান্ডের বিরুদ্ধে ফেভারিট ধরা হচ্ছিল ভারতকেই।যদিও তার প্রমান পাওয়া গেল না। বৃহস্পতিবার নটিংহ্যামে বিশ্বকাপের তৃতীয় ম্যাচ খেলতে নামার কথা ছিল ভারত। গতবারের চ্যাম্পিয়নদের হারিয়ে এ বার গতবারের রানার্সদের মুখোমুখি হয়েছিল ভারত (Indian Cricket Team)। প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়াকে হারিয়ে দিয়েছিলেন বিরাট কোহলিরা (Virat Kohli)। এ বার সামনে ছিল নিউজিল্যান্ড (New Zealand Cricket Team)। এখনও পর্যন্ত এই বিশ্বকাপে একটিও ম্যাচ হারেনি কিউইরা। তিনটি খেলে তিনটিতেই জিতে শীর্ষে রয়েছেন কেন উইলিয়ামস‌নরা (Kane Williamson)। ভারতের দু'টি খেলে দু'টিতেই জয়। শেষ ম্যাচে হারিয়েছে অস্ট্রেলিয়াকে।  ওপেনিংয়ে রোহিত শর্মার সঙ্গে এই ম্যাচে দেখা যাবে লোকেশ রাহুলকে জানিয়ে দিয়েছেন ব্যাটিং কোট সঞ্জয় বাঙ্গার। ওপেনিং সমস্যা যে লোকেশ রাহুলই মেটাবেন তা জানাই ছিল। তা হলে চার নম্বরে কে? এই প্রশ্নটাই এখন ঘুরছে সর্বত্র। সেটা প্রশ্নই থেকে গেল পাকিস্তান ম্যাচ পর্যন্ত। 

৪.১৮তে আবার শুরু হয়েছে অল্প বৃষ্টি। নতুন করে পিচ কভারে ঢেকে ফেলা হয়েছে। বৃষ্টি কমে নির্ধারিত সময়ে মাঠ পরিদর্শনেও নেমেছিলেন আম্পায়াররা। কিন্তু আউট ফিল্ড এতটাই ভিজে যে ম্যাচ শুরু করার সিদ্ধান্ত নিতে পারেননি। আবার ছ'টায় নতুন করে মাঠ পরিদর্শনে নামবেন তাঁরা। বৃষ্টি এখন প্রবল জোড়ে হচ্ছে। যা কমার সম্ভাবনা দেখা যাচ্ছে না। 

৩.৫২ মিনিটে পিচ কভার সরিয়ে নেওয়া হয়েছে। ১০ মিনিটের মধ্যে মাঠ পরিদর্শনের কথা রয়েছে। তার আগে সুপার সপার দিয়ে মাঠ শুকনোর কাজ চলছে। কারন আউট ফিল্ড যথেষ্টই ভেজা রয়েছে। গ্রাউন্ড স্টাফরা সব মাঠে রয়েছে। মাঠকে খেলার উপযুক্ত করে তোলার চেষাট চলছে। তার পরই মাঠ পরিদর্শনে নামতে পারেন আম্পায়াররা।তবে আবহাওয়ার কোনও নিশ্চয়তা নেই। যে কোনো সময় আবার বৃষ্টি আসতে পারে। দুই আম্পায়ার নেমে মিনিট দু'য়েক মাঠে থেকে ফিরে গিয়েছেন। কোনও অফিসিয়াল ঘোষণা হয়নি। জানা যাচ্চে আবার বিকেল পাঁচটায় মাঠ পরিদর্শনে নামবেন আম্পায়াররা।

এখনও টস করা সম্ভব হয়নি। বৃষ্টি কমলেও মাঠ ভিজে থাকার জন্য খেলা শুরু হতে দেরি হবে যদি না আবার নতুন করে বৃষ্টি আসে। দুপুর তিনটের সময় আবার মাঠ পরিদর্শন হবে তার পরই জানা যাবে কখন শুরু হতে পারে খেলা। আবারও বৃষ্টি শুরু হয়েছে। নতুন করে ঢাকা হয়েছে পিচ। তিনটের সময় মাঠ দেখার কথা থাকলে তা আবার পিছিয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। ৩.৩০- থেকে আরও প্রবল বৃষ্টি শুরু হয়েছে। 

Comments
সম্পর্কিত খবর
শিখর ধাওয়ানের চোট কেমন আছে, জানালেন বিরাট কোহলি
শিখর ধাওয়ানের চোট কেমন আছে, জানালেন বিরাট কোহলি
ভারত-পাকিস্তান ম্যাচ অনেক বেশি চাপের খেলা, মনে করেন ইমাম-উল-হক
ভারত-পাকিস্তান ম্যাচ অনেক বেশি চাপের খেলা, মনে করেন ইমাম-উল-হক
World Cup 2019, IND Vs NZ: বৃষ্টিতে পরিত্যক্ত ভারত-নিউজিল্যান্ড ম্যাচ
World Cup 2019, IND Vs NZ: বৃষ্টিতে পরিত্যক্ত ভারত-নিউজিল্যান্ড ম্যাচ
World Cup 2019: নটিংহ্যামের আবহাওয়ার পূর্বাভাস
World Cup 2019: নটিংহ্যামের আবহাওয়ার পূর্বাভাস
India vs New Zealand: কখন কোথায় দেখবেন ম্যাচের লাইভ
India vs New Zealand: কখন কোথায় দেখবেন ম্যাচের লাইভ
Advertisement