World Cup 2019, BNG vs NZ: নিউজিল্যান্ডের কাছে ২ উইকেটে হার বাংলাদেশের

Updated: 06 June 2019 17:03 IST

প্রথম ম্যাচে দারুন জয়ের পর নিউজিল্যান্ডের কাছে হার বাংলাদেশের।

World Cup 2019, BNG vs NZ: New Zealand Beat Bangladesh By 2 Wickets
রস টেলরের ব্যাট থেকে এল ৮২ রান

প্রথম ম্যাচের মতো না হলেও খারাপ ব্যাট করেনি বাংলাদেশ (Bangladesh Crickert Team)। বুধবার লো-স্কোরিং ম্যাচেরই দিন ছিল। দুটো ম্যাচেই বেশি রান উঠল না। বুধবার দ্বিতীয় ম্যাচে লন্ডনের ওভাল, কেনিংটনে টস জিতে প্রথমে বাংলাদেশকে ব্যাট করতে পাঠিয়েছিল নিউজিল্যান্ড (New Zealand Cricket Team)। প্রথমে ব্যাট করে ৪৯.২ ওভারে ২৪৪ রান তুলল বাংলাদেশ।  দুই ওপেনার তামিম ইকবাল (Tamim Iqbal) ২৪ ও সৌম্য সরকার (Soumaya Sarkar) ২৫ রান করে আউট হয়ে যান। এর পর বাংলাদেশ ব্যাটিংকে এগিয়ে নিয়ে যান শাকিব আল হাসান (Shakib Al Hasan)। ৬৮ বলে ৬৪ রান করলেন তিনি। সাতটি বাউন্ডারি হাঁকালেন তিনি। মুশফিকুর রহিম ১৯ রানে আউট হয়ে যান।

এর পর মহম্মদ মিঠুন ও মাহমুদুল্লাহ কিছুটা হাল ধরার চেষ্টা করেন। ২৬ ও ২০ রান করে আউট হন দু'জনে। মোসাদ্দেক হোসেন ১১, মহম্মদ সইফুদ্দিন ২৯, মেহদি হাসান ৭ ও মাশরাফে মোর্তাজা ১ রান করে আউট হ‌ন। নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৪ উইকেট নেন ম্যাট হেনরি। দুই উইকেট ট্রেন্ট বোল্টের। একটি করে উইকেট নেন লকি ফার্গুসন, কলিন ডে গ্র্যান্ডহোম ও মিচেল সাঁতনারের।

World Cup 2019, SA vs IND: রোহিতের চওড়া ব্যাটে প্রথম ম্যাচেই জয় ভারতের

জবাবে ব্যাট করতে নেমে একি ভাবে নিউজিল্যান্ডের দুই ওপেনারবড় রানের ইনিংস খেলতে পারেননি। মার্টিন গাপ্তিল ১৪ বলে ২৫ ও কলিন মুনরো ৩৪ বলে ২৪ রানের ইনিংস খেলে আউট হয়ে যান। ব্যাট হাতে হাফ সেঞ্চুরি করার পর বল হাতেও সফল শাকিব আল হাসান। দুই ওপেনারকেই ফেরান তিনি। 

দুই ওপেনার ফিরে যাওয়ার পর কেন উইলিয়ামসন ও রস টেলর নিউজিল্যান্ড ব্যাটিংয়ের হাল ধরেন। ৪০ রান করে আউট হল কিউই অধিনায়ক। এর পর ইনিংসকে এগিয়ে নিয়ে যান টেলর। ৯১ বলে ৮২ রান করেন তিনি।  টম লাথাম ০, জেমস নিশাম ২৫, কলিন ডে গ্র‍্যান্ডহোম ১৫, ম্যাট হেনরি ৬ রান করে আউট হন। কিন্তু পর পর উইকেট হারানো প্রভাব ফেলতে পারেনি নিউজিল্যান্ডের জয়ের রাস্তায়।

প্রথম চার ব্যাটসম্যানই রাস্তাটা তৈরি করে দিয়েছিল জয়ের। বাকিদের টুকরো টুকরো রানে সেই কাজ সম্পূর্ণ হয়ে গিয়েছে। ৪৭.১ ওভারে আট উইকেট হারিয়েএ ২৪৮ রান তুলে নেয় নিউজিল্যান্ড। বাংলাদেশের হয়ে দু'টি করে উইকেট নেন মেহেদি হাসান, শাকিব আল হাসান, মহম্মদ সইফুদ্দিন ও মোসাদ্দেক হোসেন। প্রথম ম্যাচ দারুনভাবে জয়ের পর দ্বিতীয় ম্যাচ দুই উইকেটে হেরে গেল বাংলাদেশ।

Bangladesh: তামিম ইকবাল, সৌম্য সরকার, শাকিব আল হাসানস মুশফিকুর রহিম, মহম্মদ মিঠুন, মাহমুদুল্লাহ, মোসাদ্দেক হোসেন, মেহেদি হাসান, মহম্মদ সইফুদ্দিন, মাশরাফি মোর্তাজা, মাউস্তাফিজুর রহমান।

New Zealand: মার্টিন গাপ্তিল, কলিন মুনরো, কেন উইলিয়ামসন, রস টেলর, টম লাথাম, জেমস নিশাম, কলিন ডে গ্র্যান্ডহোম, মিচেল সাঁতনার, ম্যাট হেনরি, লকি ফার্গুসন, ট্রেন্ট বোল্ট।

Comments
সম্পর্কিত খবর
শাস্ত্রীকে একহাত নিলেন রবিন সিংহ, কী জানালেন প্রাক্তন অলরাউন্ডার?
শাস্ত্রীকে একহাত নিলেন রবিন সিংহ, কী জানালেন প্রাক্তন অলরাউন্ডার?
মজার ভিডিও শেয়ার করলেন শচীন, টুইটারে ট্রোল হলেন ধর্মসেনা
মজার ভিডিও শেয়ার করলেন শচীন, টুইটারে ট্রোল হলেন ধর্মসেনা
বিশ্বকাপ ফাইনালে হারের পরে তাঁর দুই ‘সেরা সমর্থক’-কে ধন্যবাদ গাপ্তিলের
বিশ্বকাপ ফাইনালে হারের পরে তাঁর দুই ‘সেরা সমর্থক’-কে ধন্যবাদ গাপ্তিলের
পাকিস্তানের ক্রিকেটকে নতুন করে গড়তে চান ইমরান খান
পাকিস্তানের ক্রিকেটকে নতুন করে গড়তে চান ইমরান খান
‘অম্বাতি রায়ডুকে বিশ্বকাপ দল থেকে বাদ দেওয়ার পিছনে কোনও পক্ষপাতিত্ব ছিল না’
‘অম্বাতি রায়ডুকে বিশ্বকাপ দল থেকে বাদ দেওয়ার পিছনে কোনও পক্ষপাতিত্ব ছিল না’
Advertisement