World Cup 2019, AUS Vs SA: অস্ট্রেলিয়ার হারে লিগ টেবলের শীর্ষে ভারত

Updated: 07 July 2019 03:10 IST

অস্ট্রেলিয়াকে হারিয়ে বিশ্বকাপ থেকে আত্মবিশ্বাস নিয়ে ফিরছে দক্ষিণ আফ্রিকা।

World Cup 2019, AUS Vs SA: South Africa Beat Australia By 10 Runs
বিশ্বকাপ আগেই শেষ হয়ে গিয়েছে দক্ষিণ আফ্রিকার

২০১৯ বিশ্বকাপের (World Cup 2019) প্রথম সেমিফাইনালিস্ট অস্ট্রেলিয়া (Australian Cricket Team)। পয়েন্টস টেবলের শীর্ষে শেষ করতে পারল না। দক্ষিণ আফ্রিকার কাছে ১০ রানে হারের মুখ দেখতে হল। ভারতের জয় ও অস্ট্রেলিয়ার হারে লিগ টেবলের শীর্ষে শেষ করল ভারত। দ্বিতীয় অস্ট্রেলিয়া, তৃতীয় ইংল্যান্জ ও চতুর্থ নিউজিল্যান্ড। যার ফলে সেমিফাইনালে ভারতকে খেলতে হবে নিউজিল্যান্ডের বিরুদ্ধে।  শনিবার দক্ষিণ আফ্রিকাকে (South Africa Cricket Team) হারিয়ে দিতে পারলে শীর্ষে থেকেই সেমিফাইনালে খেলতে নামতে পারত অজিরা। শনিবার দ্বিতীয় ম্যাচে ম্যা‌নচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে মুখোমুখি হয়েছিল অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা। অস্ট্রেলিয়ার সামনে লক্ষ্য ছিল শীর্ষে থেকেই সে্মিফাইনালে খেলতে নামা। কিন্তু তেমনটা হল না। দক্ষিণ আফ্রিকার দেওয়া লক্ষ্যে পৌঁছতে পারল না তারা।

টস জিতে শনিবার প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল দক্ষিণ আফ্রিকা। ৫০ ওভারে ছয় উইকেট হারিয়ে তারা তোলে ৩২৫ রান। সেঞ্চুরি করেন ফাফ দু প্লেসি, ৯৫ রানের ইনিংস খেলেন রসি ভ্যান দার দুসেন, হাফ সেঞ্চুরি করেন কুইন্ট দে কক। এ দিন এই তিন মূর্তির সামনে অকেজ হয়ে পড়ে অস্ট্রেলিয়ার বোলিং।  তার মধ্যেই দুটো করে উইকেট নেন মিচেল স্টার্ক ও নাথান লিয়ঁ। একটি করে উইকেট জেসন বেহেনড্রফ ও প্যাট কামিন্সের।

জবাবে ব্যাট করতে নেমে ৪৯.৫ ওভারে শেষ হয়ে যায় অস্ট্রেলিয়ার ইনিংস। তার মধ্যে ৩১৫ রানই তুলতে পারে তারা। ১১৭ বলে ১২২ রানের ইনিংস খেলেন ওপেনার ডেভিড ওয়ার্নার। এর পর পাঁচ নম্বর পর্যন্ত আর কোনও ব্যাটসম্যানই দাঁড়াতে পারেননি। শেষ পর্যন্ত ছ'নম্বরে নামা অ্যালেক্সস ক্যারি লড়াই করেন। ৬৯ বলে ৮৫ রান করেন তিনি। কিন্তু লক্ষ্য পৌঁছনো থেকে ১০ রান আগেই থামতে হয় অস্ট্রেলিয়াকে।

 তার মধ্যেই বড় ধাক্কা খেয়েছে অস্ট্রেলিয়া শন মার্শের চোটে ছিটকে যাওয়ায়। অন্যদিকে, চোট রয়েছে গ্লেন ম্যাক্সওয়েলেরও। যদিও তাঁর চোট ততটা গুরুতর নয়। এদিন প্রথম দলেই খেলেন তিনি। ২০১৫-র সেমিফাইনালিস্ট দক্ষিণ আফ্রিকা এ বার আগেই ছিটকে গিয়েছে বিশ্বকাপ থেকে। তবে শেষ ম্যাচে টেবল টপারদের বিরুদ্ধে যে লড়াইটা দিল তারা তাতে স্বস্তির সঙ্গে সঙ্গে আফসোসও থেকে যাবে।

Australia: ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ, উসমান খোয়াজা, স্টিভেন স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্তইনিস, অ্যালেক্স ক্যারি, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, জেসন বেহেনড্রফ, নাথান লিয়ঁ।

South Africa: কুইন্টন ডে কক, আইদেন মারক্রাম, ফাফ দু প্লেসি, রসি ধ্যান দার দুসেন, জেন-পল দুমিনি,  ডোয়েন প্রিটোরিয়াস, আন্দিল ফেলুকওয়াও, ক্রিস মরিস, কাগিসো রাবাডা, ইমরান তাহির, তাবারেজ সামসি।

Comments
সম্পর্কিত খবর
World Cup ফাইনালের ওভারথ্রো ‘ডেড বল’ হওয়া উচিত ছিল, জানালেন শেন ওয়ার্ন
World Cup ফাইনালের ওভারথ্রো ‘ডেড বল’ হওয়া উচিত ছিল, জানালেন শেন ওয়ার্ন
শাস্ত্রীকে একহাত নিলেন রবিন সিংহ, কী জানালেন প্রাক্তন অলরাউন্ডার?
শাস্ত্রীকে একহাত নিলেন রবিন সিংহ, কী জানালেন প্রাক্তন অলরাউন্ডার?
মজার ভিডিও শেয়ার করলেন শচীন, টুইটারে ট্রোল হলেন ধর্মসেনা
মজার ভিডিও শেয়ার করলেন শচীন, টুইটারে ট্রোল হলেন ধর্মসেনা
বিশ্বকাপ ফাইনালে হারের পরে তাঁর দুই ‘সেরা সমর্থক’-কে ধন্যবাদ গাপ্তিলের
বিশ্বকাপ ফাইনালে হারের পরে তাঁর দুই ‘সেরা সমর্থক’-কে ধন্যবাদ গাপ্তিলের
পাকিস্তানের ক্রিকেটকে নতুন করে গড়তে চান ইমরান খান
পাকিস্তানের ক্রিকেটকে নতুন করে গড়তে চান ইমরান খান
Advertisement