ম্যাচ শেষ   
Match 7, সোফিয়া গার্ডেন্স, কার্ডিফ, Jun 04, 2019
আফগানিস্তান আফগানিস্তান
152 (32.4/41)
শ্রীলঙ্কা শ্রীলঙ্কা
201 (36.5/41)
আফগানিস্তান কে শ্রীলঙ্কা, 34 রানে হারাল (ডি/এল পদ্ধতি)

World Cup 2019: আফগানিস্তানকে ৩৪ রানে হারাল শ্রীলঙ্কা

Updated: 06 June 2019 17:07 IST

বিশ্বকাপে প্রথম জয় তুলে নিল শ্রীলঙ্কা, আফগানিস্তানকে পর পর হারতে হল দুই ম্যাচ।

World Cup 2019, AFG vs SL: Sri Lanka Beat Afghanistan By 34 Runs
ব্যাটে-বলে আফগানিস্তানকে পরাজিত করল শ্রীলঙ্কা © এএফপি

বিশ্বকাপের (World Cup 2019) আসরে এই প্রথম বৃষ্টির হানা। যার ফলে ওভার ৫০ থেকে কমে হয়ে গেল ৪১। তার সঙ্গে রান তাড়া করতে নামা আফগানিস্তানের (Afghanistan Cricket Team) জন্য আরও সুবিধে করে দিল ডিএলএস পদ্ধতি। শ্রীলঙ্কা (Sri Lanka Cricket Team) ২০১ রানে থামলেও আফগানিস্তানের লক্ষ্য দাঁড়াল ৪১ ওভারে ১৮৭। শ্রীলঙ্কার ভাগ্যটাই খারাপ। যদিও দুই ওপেনার ছাড়া আর কেউ ভরসা দিতে পারেননি শ্রীলঙ্কাকে। মঙ্গলবার দুই দল নেমেছিল প্রথম ম্যাচে হেরে। তাই দুই দলের সামনেই লক্ষ্য ছিল জয়ে ফেরার। সেই লক্ষ্যে টস জিতে প্রথমে শ্রীলঙ্কাকে ব্যাট করতে পাঠিয়ছিল আফগানিস্তান। কিন্তু শেষ হাসি হাসল শ্রীলঙ্কাই। ৩৪ রানে আফগানিস্তানকে হারিয়ে বিশ্বকাপে জয়ের মুখ দেখল শ্রীলঙ্কা।

ওপেনার দিমুথ করুনারত্নে ৩০ রান করে আউট হয়ে যান। আর এক ওপেনার কুশল পেরেরা একাই লড়াই দিতে শুরু করেন। তাঁকে সাময়িক সঙ্গ দেন লাহিরু থিরিমানে। তিনি ২৫ রানে আউট হন। এর পর একদিকে প্রাচীর তৈরি করার চেষ্টা করে চলেন কুশল পেরেরা আর অন্যদিকে তখন প্যাভেলিয়নে ফেরার প্রতিযোগিতা। কুশল মেন্ডিস ২, অ্যাঞ্জেলো ম্যাথুস ০, ধনঞ্জয়া ডি সিলভা ০, থিসারা পেরেরা ২, ইসুরু উদানা ১০, লাসিথ মালিঙ্গা ৪ ও নুয়ান প্রদীপ ০ রানে আউট হ‌ন। কুশল পেরেরা আউট হন ৭৮ রানে।

বিরাটকে শুভেচ্ছা আর এক বিশ্বকাপার থমাস মুলারের

৪১ ওভারের ম্যাচ কমে এলেও বৃষ্টির পর ব্যাট করতে নেমে ক্রিজে টিকতে পারেননি শ্রীলঙ্কার ব্যাটসম্যানরা। ৩৩ ওভারে খেলা বন্ধ হয়েছিল। বৃষ্টির ৩.৫ ওভারই আর খেলতে পারে শ্রীলঙ্কা। ২০১ রানে অল-আউট হয়ে যায়।

আফগানিস্তানের হয়ে বল হাতে সফল মহম্মদ নবি। চার উইকেট নেন তিনি।দু'টি করে উইকেট দওলত জার্দান ও রশিদ খানের। এক উইকেট হামিদ হাসানের।

জবাবে ব্যাট করতে নেমে আফগানিস্তান ওপেনার মহম্মদ শাহজাদ সাত রানে আউট হয়ে যান। আর এক ওপেনার হজরতুল্লা জাজাই ২৫ বলে করেন ৩০ রান। রহমত শাহ ২, হশমতুল্লা শাহিদি ৪, মহম্মদ নবি ১১ রান করে আউট হয়ে যান। এর পর আফগান বাটিংযের হাল ধরেন অধিনাযক গুলবাদিন নাইব ও নাজিবুল্লা জাদার্ন। ২৩ রানে আউট হন অধিনায়ক। রশিদ খান  ২, দওলত জার্দান ৬, নাজিবুল্লাহ জার্দান ৪৩ ও হামিদ হাসান ৬ রান করে আউট হন। ৩২.৪ ওভারে ১৫২ রানে অল-আউট হয়ে যায়  আফগানিস্তান। 

শ্রীলঙ্কার হয়ে চার উইকেট নেন নুয়ান প্রদীপ। তিন উইকেট লাসিথ মালিঙ্গার। একটি করে উইকেট ইসুরু উদানা ও থিসারা পেরেরার। 

বিশ্বকাপ শুরু করছে আত্মবিশ্বাসী ভারত

Sri Lanka: লাহিরু থিরিমানে, দিমুথ করুনারত্নে (অধিনায়ক), কুশল পেরেরা, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথুস, ধনঞ্জয়া ডে সিলভা, থিসারা পেরেরা, ইসুরু উদানা, নুয়ান প্রদীপ, সুরঙ্গা লাকমল, লাসিথ মালিঙ্গা।

Afghanistan: মহম্মদ শাহজাদ, হজরতুল্লা জাজাই, রহমত শাহ, হশমতুল্লা শাহিদি, মহম্মদ নবি, গুলবাদিন নাইব, নাজিবুল্লাহ জার্দান, রশিদ খান, দওলত জার্দান, মুজিব উর রহমান, হামিদ হাসান।

Comments
সম্পর্কিত খবর
World Cup 2019:  আফগানিস্তানকে ৩৪ রানে হারাল শ্রীলঙ্কা
World Cup 2019: আফগানিস্তানকে ৩৪ রানে হারাল শ্রীলঙ্কা
আফগানিস্তান বনাম শ্রীলঙ্কা ম্যাচের বিস্তারিত
আফগানিস্তান বনাম শ্রীলঙ্কা ম্যাচের বিস্তারিত
বিশ্বকাপের আসরে যতবার মুখোমুখি হয়েছে আফগানিস্তা‌-শ্রীলঙ্কা
বিশ্বকাপের আসরে যতবার মুখোমুখি হয়েছে আফগানিস্তা‌-শ্রীলঙ্কা
World Cup 2019: একদিনের ম্যাচের ইতিহাসে আফগানিস্তান বনাম শ্রীলঙ্কা
World Cup 2019: একদিনের ম্যাচের ইতিহাসে আফগানিস্তান বনাম শ্রীলঙ্কা
Advertisement