World Cup 2019, AFG vs NZ: আফগানিস্তানকে সহজে হারিয়ে শীর্ষে নিউজিল্যান্ডের

Updated: 09 June 2019 02:47 IST

আফগানিস্তানের বিরুদ্ধে জয়ের হ্যাটট্রিকটি সেরে ফেললেন কেন উইলিয়ামসনরা।

World Cup 2019, AFG vs NZ: New Zealand Beat Afghanistan By 7 Wickets
তৃতীয় ম্যাচে আফগানিস্তানের মুখোমুখি নিউজিল্যান্ড

আফগানিস্তানকে (Afghanistan Cricket Team) হারিয়ে সাত উইকেটে সহজ জয় তুলে নিল নিউজিল্যান্ড (New Zealand Cricket Team)। যার ফলে তিন ম্যাচে ছয় পয়েন্ট নিয়ে লিগ টেবলের শীর্ষে জায়গা করে নিল কিউইরা। প্রথম থেকেই কিউইদের ডার্কহর্স আখ্যা দেওয়া হয়েছে। তারই প্রমান দিচ্ছেন কিউইরা। টনটনের দ্য কুপার অ্যাসোসিয়েটস কাউন্টি গ্রাউন্ডে শনিবার দ্বিতীয় ম্যাচে টস জিতে আফগানিস্তানকে প্রথমে ব্যাট করতে পাঠিয়েছিলেন কেন উইলিয়ামসন। প্রথম তিন ম্যাচই জিতে নিল নিউজিল্যান্ড (New Zealand Cricket Team)। প্রথমে ব্যাট করে নিউজিল্যান্ডের সামনে ১৭৩ রানের টার্গেট রেখেছিল আফগানিস্তান (Afghanistan Cricket Team)। মাত্র তিন উইকেট হারিয়ে সেই লক্ষ্যে পৌঁছে গেল নিউজিল্যান্ড।

প্রথমে ব্যাট করতে নেমে আফগানিস্তানের দুই ওপেনার হজরতুল্লা জাজাই ২৮ বলে ৩৪ ও নুর আলি জার্দান ৩৮ বললে ৩১ রান করে শুরুটা ভালই করে দিয়েছিলেন। তিন নম্বরে ব্যাট করতে নেমে রহমত শাহ কোনও রান না করেই ফিরে যান প্যাভেলিয়নে। এর পর হশমমতুল্লা শাহিদি একা লড়াই শুরু করেন ৯৯ বলে ৫৯ রান করেন তিনি। ন'টি বাউন্ডারিইও হাঁকান।

World Cup 2019, ENG vs BAN: শাকিবের লড়াই কাজে লাগল না, হার বাংলাদেশের

কিন্তু এটাই ছিল শেষ লড়াই। বাকিরা আর কেউই তাঁকে সঙ্গ দিতে পারেননি। অধিনায়ক গুলবাদিন নাইব ৪, মহম্মদ নবি ৯, নাজিবুল্লা জার্দান ৪, ইক্রাম আলিখিল ২, রশিদ খান ০ ও আফতাব আলম ১৪ রান করে ফিরে যান প্যাভেলিয়নে। ৪১.১ ওভারে ১৭২ রানেই শেষ হয়ে যায় আফগানিস্তানের ইনিংস।

নিউজিল্যান্ডের হয়ে পাঁচ উইকেট নেন জেমস নিশাম। চার উইকেট লকি ফার্গুসনের। এক উইকেট নেন কলিন ডে গ্র্যান্ডহোম। জবাবে ব্যাট করতে নেমে ৩২.১ ওভারেই ১৭৩ রানের লক্ষ্যে পৌঁছে যায় নিউজিল্যান্ড।

দুই ওপেনার শুরুটা ভাল করতে না পারলেও রানের লক্ষ্য এতটাই কম ছিল যে তিন ও চার নম্বরে নেমে জয়র রান তুলে নেন অধিনায়ক কেন উইলিয়ামসন ও রস টেলর।  মার্টিন গাপ্তিলকে ইনিংসের প্রথম বলেই ফিরিয়ে দেন  আফতাব আলম। তাঁর বলে নাজিবুল্লাকে ক্যাচ দিয়ে কোনও রান না করেই ফিরে যান গাপ্তিল। আর এক ওপেনার কলিন মুনরোকেও ২২ রান ফিরিয়ে দেন সেই আফতাব আলমই।

IND Vs AUS Preview: কঠিন লড়াইয়ে অস্ট্রেলিয়ার মুখোমুখি ভারত

এর পর তিন নম্বরে নামা কেন উইলিয়ামসন ৯৯ বলে ৭৯ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন। ৫২ বলে ৪৮ রান করে আউট হন রস টেলর। তাঁকেও প্যাভেলিয়নে ফেরান আফতাব আলম। ১৩ রান করে অপরাজিত থাকেন টম লাথাম।

আফগানিস্তানের হয়ে বল হাতে একমাত্র সফল বোলার আফতাব আলম।

Afghanistan: হজরতুল্লা জাজাই, নুর আলি জার্দান, রহমত শাহ, হশমতুল্লা শাহিদি, মহম্মদ নবি, গুলবাদিন নাইব (অধিনায়ক), নাজিবুল্লা জার্দান, ইক্রাম আলিখিল, রশিদ খান, আফতাব আলম, হামিদ হাসান।

New Zealan: মার্টিন গাপ্তিল, কলিন মুনরো, কেন উইলিয়ামসন (অধিনায়ক), রস টেলর, টম লাথাম, জেমস নিশাম, কলিন ডে গ্র্যান্ডহোম, মিচেল সাঁতনার, ম্যাট হেনরি, লকি ফার্গুসন, ট্রেন্ট বোল্ট। 

Comments
সম্পর্কিত খবর
World Cup ফাইনালের ওভারথ্রো ‘ডেড বল’ হওয়া উচিত ছিল, জানালেন শেন ওয়ার্ন
World Cup ফাইনালের ওভারথ্রো ‘ডেড বল’ হওয়া উচিত ছিল, জানালেন শেন ওয়ার্ন
শাস্ত্রীকে একহাত নিলেন রবিন সিংহ, কী জানালেন প্রাক্তন অলরাউন্ডার?
শাস্ত্রীকে একহাত নিলেন রবিন সিংহ, কী জানালেন প্রাক্তন অলরাউন্ডার?
মজার ভিডিও শেয়ার করলেন শচীন, টুইটারে ট্রোল হলেন ধর্মসেনা
মজার ভিডিও শেয়ার করলেন শচীন, টুইটারে ট্রোল হলেন ধর্মসেনা
বিশ্বকাপ ফাইনালে হারের পরে তাঁর দুই ‘সেরা সমর্থক’-কে ধন্যবাদ গাপ্তিলের
বিশ্বকাপ ফাইনালে হারের পরে তাঁর দুই ‘সেরা সমর্থক’-কে ধন্যবাদ গাপ্তিলের
পাকিস্তানের ক্রিকেটকে নতুন করে গড়তে চান ইমরান খান
পাকিস্তানের ক্রিকেটকে নতুন করে গড়তে চান ইমরান খান
Advertisement