ম্যাচ শেষ   
Match 35, রিভারসাইড গ্রাউন্ড, চেস্টার-লে-স্ট্রিট, Jun 28, 2019
শ্রীলঙ্কা শ্রীলঙ্কা
203 (49.3/50)
দক্ষিণ আফ্রিকা দক্ষিণ আফ্রিকা
206/1 (37.2/50)
শ্রীলঙ্কা কে দক্ষিণ আফ্রিকা, 9 উইকেটে হারালো

World Cup 2019, SL Vs SA Live: ৯ উইকেটে জয় দক্ষিণ আফ্রিকার

Updated: 28 June 2019 22:23 IST

World Cup 2019, SL Vs SA: দলকে জয়ে নেতৃত্বে দিলেন হাসিম আমলা, ফাপ দুপ্লেসি

Sri Lanka vs South Africa Live Score, World Cup 2019: South Africa Won by 9 Wickets
SL vs SA Live Score, Cricket World Cup Match: দক্ষিণ আফ্রিকা এরই মধ্যে ২০১৯ বিশ্বকাপ ক্রিকেট আসর থেকে বিদায় নিয়েছে। © AFP

হাসিম আমলা ও ফাপ দুপ্লেসির ব্যাটে ভর করে ৯ উইকেটে জয় ছিনিয়ে নিল দক্ষিণ আফ্রিকা। এদিন,টস জিতে বল করার সিদ্ধান্ত নেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাপ দুপ্লেসি।ফলে শ্রীলঙ্কার হয়ে প্রথমে ব্যাট করতে নামেন পেরেরা এং করুনাকান্তে। রাবাডার প্রথম বলেই সেকেন্ড স্লিপে ক্যাচ আউট হয়ে ফেরেন করুনাকান্তে। দ্বিতীয়স্থানে ব্যাট করতে আসেন ফার্নান্দো। ২৯ বলে ৩০ রান করে আউট হন প্রিটোরিয়াসের বলে ফাপ দুপ্লেসির হাতে ক্যাচ দিয়ে আউট হন ফার্নান্দো। সব মিলিয়ে ১০ ওভারে ২ উইকেট হারিয়ে ৬৭ রান করে শ্রীলঙ্কা। ১২ তম ওভারে, আবারও উইকেটের পতন হয় শ্রীলঙ্কার। প্রিটোরিয়াসের বলে ৩৪ বলে ৩০ রান করে প্যাভিলিয়নে ফিরলেন পেরেরা। এরপরেই ধরে খেলার সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা। ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ৯২ রান তোলে তারা।  ২১ তম ওভারে আরও একটি খুইয়ে শেষ পর্যন্ত ১০০ রানের গণ্ডি ছোঁয় শ্রীলঙ্কা। ৩৩ ওভারে ৫ উইকেট হারিয়ে ১২৮ রান তোলে শ্রীলঙ্কা। ৫০ ওভারে ১০ উইকেট হারিয়ে ২০৩ রান করে শ্রীলঙ্কা। মরিস ও প্রিটোরিয়াস ৩টি করে উইকেট পান। 

রান তাড়া করতে নেমে ভাল শুরু করেও, ১৫ রানে আউট হয়ে যান কুইন্টন ডি কক। এরপর ম্যাচের হাল ধরেন হাসিম আমলা ও ফাপ দুপ্লেসি। ৫৬ বলে হাফসেঞ্চুরি পূর্ণ করেন আমলা। তাঁকে যোগ্যসঙ্গত দেন দুপ্লেসি। তাঁদের রানে ভর করে ১ উইকেট হারিয়ে ১১১ রান তোলে দক্ষিণ আফ্রিকা। হাফসেঞ্চুরি করেন ফাপ দুপ্লেসিও। ৭০ বলে ৫০ রান করেন তিনি। তাদের দুজনের ব্যাটেই ভর কে জয়ের লক্ষ্যে ধাপে ধাপে এগিয়ে যেতে থাকে দক্ষিণ আফ্রিকা। ১০২ বলে ৯২ রানের অনবদ্য ইনিংস খেলেন ফাপ দুপ্লেসি, অন্যদিকে, ১০৫ বলে ৮০ রানের দুরন্ত ইনিংস আসে হাসিম আমলার ব্যাটে। তাদের দুজনের ব্যাটেই ৩৭ ওভার  ২ বলে জয় ছিনিয়ে নেয় প্রোটিয়ারা।

বল হাতে মরিস ও প্রিটোরিয়াস দুরন্ত পারফর্ম করেন।দুজনেই ৩টি করে উইকেট পান। ফেলুকাউ ও দুমিনি ১টি করে উইকেট পান। শ্রীলঙ্কার পক্ষে বল হাতে দক্ষিণ আফ্রিকার মাত্র একজনকেই প্যাভিলিয়নে ফেরৎ পাঠাতে সক্ষম হন মালিঙ্গা।

যদিও দক্ষিণ আফ্রিকা এরই মধ্যে ২০১৯ বিশ্বকাপ ক্রিকেট আসর থেকে বিদায় নিয়েছে। তবে মর্যাদা রক্ষার ম্যাচে দুরন্ত জয় ছিনিয়ে নিল তারা। গতবারের সেমিফাইনালিস্ট দক্ষিণ আফ্রিকা শেষ ম্যাচে পাকিস্তানের কাছে ৪৯ রানে হেরেছে। 

Comments
সম্পর্কিত খবর
World Cup 2019, SL Vs SA Live: ৯ উইকেটে জয় দক্ষিণ আফ্রিকার
World Cup 2019, SL Vs SA Live: ৯ উইকেটে জয় দক্ষিণ আফ্রিকার
Sri Lanka vs South Africa: কখন, কোথায় দেখবেন ম্যাচের লাইভ
Sri Lanka vs South Africa: কখন, কোথায় দেখবেন ম্যাচের লাইভ
Sri Lanka Vs South Africa: সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখতে চায় শ্রীলঙ্কা
Sri Lanka Vs South Africa: সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখতে চায় শ্রীলঙ্কা
Advertisement