বিশ্বকাপের দ্বিতীয় সর্বনিম্ন রান করে টুইটারে আক্রান্ত পাকিস্তান

Updated: 06 June 2019 17:22 IST

বিশ্বকাপে পাকিস্তানে সর্বনিম্ন রান ছিল ৭৪। যা ১৯৯২-এ ইংল্যান্ডের বিরুদ্ধে অ্যাডিলেডে করেছিল। সে বারই অবশ্য বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়েছিল তারা।

Second-Lowest World Cup Total Scored By Pakistan, Twitter Reacts
ওয়েস্ট ইন্ডিজের দাপটে দ্বিতীয় সর্বনিম্ন রান করল পাকিস্তান © এএফপি

পাকিস্তান যে এ ভাবে অসহায় আত্মসমর্পণ করবে তা হয়তো আগে বোঝা যায়নি। যে ইংল্যান্ডকে রানের প্যারাডাইস ভাবা হচ্ছে সেখানেই ১০৫ রানে পাকিস্তানের মতো দল গুড়িয়ে যাবে সেটাও কেউ ভাবেনি। কিন্তু ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তাদের বিশ্বকাপের প্রথম ম্যাচে এটাই পাকিস্তানের পারফর্মেন্স। শুক্রবার ট্রেন্ট ব্রিজে বিশ্বকাপের ইতিহাসে দ্বিতীয় সর্বনিম্ন রান হল। যা করল পাকিস্তান। ২১.৪ ওভারে ১০৫ রানে শেষ হয়ে গেল পাকিস্তানের ইনিংস। ১৪ ওভারে মধ্যে সেই লক্ষ্যে পৌঁছে সাত উইকেটে ম্যাচ জিতে নিল ওয়েস্ট ইন্ডিজ। ওশানে থমাসের চার ও জেসন হোল্ডারের তিন উইকেটের দাপটের পর ব্যাট হাতে ক্রিস গেইলের দ্রুত হাফ সেঞ্চুরির দৌলতে ১৩.৪ ওভারে তিন উইকেট হারিয়ে ১০৮ রান তুলে নিল ওয়েস্ট ইন্ডিজ। তার পরই পাকিস্তান দলকে টুইটারে ট্রোল হতে হল।

দুই ওপেনার ইমাম-উল-হক ২ রান করে ফিরে যাওয়ার পর আর এক ওপেনার ফখর জামান ও তিন নম্বরে ব্যাট করতে নামা বাবর আজম কিছু লড়াই করার চেষ্টা করেন। দু'জনেরই ব্যাট থেকে আসে ২২ রান করে। এর পর আর কেউই দাঁড়াতে পারেননি।

হ্যারিস সোহেল ৮, সরফরাজ আহমেদ ৮, মহম্মদ হাফিজ ১৬, ইমাদ ওয়াসিম ১, শাদাব খান ০, হাসান আলি ১ ও ওয়াহাব রিয়াজ ১৮ রান করে আউট হয়ে যান।

World Cup 2019, WI vs PAK: ওয়েস্ট ইন্ডিজের কাছে ৭ উইকেটে হার পাকিস্তানের

জবাবে ব্যাট করতে নেমে ওপেন করতে নেমেছিলেন ক্রিস গেইল ও শাই হোপ। হোপ ১১ রান করে আউট হয়ে যান। তিন নম্বরে ব্যাট করতে নামা ড্যারেন ব্র্যাভো রানের খাতাই খুলতে পারেননি। ক্রিস গেইল নিকোলাস পুরানকে নিয়ে বাকি কাজটি করে দেন।

গেইল যখন আউট হন তখন ৩৪ বলে ৫০ রান করে ফেলেছেন তিনি। নিকোলাস পুরান ১৯ বলে ৩৪ রান করে অপরাজিত থাকেন। পাকিস্তান সাত উইকেটে হেরে যায়। বিশ্বকাপের প্রথম ম্যাচে হারের মুখ দেখতে হলেও পাকিস্তানের জন্য স্বস্তির খবর দিলেন মহম্মদ আমির। ওয়েস্ট ইন্ডিজের তিনটি উইকেটই তুলে নিলেন তিনি।

পাকিস্তান অধিনায়কের উদ্বোধনী অনুষ্ঠানের পোষাক নিয়ে সরগরম সোশ্যাল মিডিয়া

বিশ্বকাপে পাকিস্তানে সর্বনিম্ন রান ছিল ৭৪। যা ১৯৯২-এ ইংল্যান্ডের বিরুদ্ধে অ্যাডিলেডে করেছিল। সে বারই অবশ্য বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়েছিল তারা। এই তথ্যটাই তাদের একমাত্র নতুন করে স্বপ্ন দেখাতে পারে। না হলে এতদিন ২০১৭ চ্যাম্পিয়ন্স লিগের সাফল্যকে সামনে রেখে  এগোচ্ছিল তারা। 

এর সঙ্গে এই বিশ্রী হারের ম্যাচে পাকিস্তানের একমাত্র প্রাপ্তি মহম্মদ আমিরের ফর্ম। ওয়েস্ট ইন্ডিজের তিনটি উইকেটি তুলে নিলেন তিনি। ২০১০ স্পট ফিক্সিং কাণ্ডে জরিয়ে পড়ার পর ২০১১ ও ২০১৫ সালের বিশ্বকাপে খেলতে পারেননি। কারন তিনি নির্বাসিত ছিলেন। এ বার বিশ্বকাপ অভিষেক হয়ে গেল আমিরের। 

(তথ্য এএফপি)

Comments
হাইলাইট
  • ২১.৪ ওভারে ১০৫ রানেই অল-আউট হয়ে যায় পাকিস্তান
  • ১৪ ওভারেই ওয়েস্ট ইন্ডিজ সেই রানের লক্ষ্যে পৌঁছে যায়
  • পাকিস্তানের হয়ে সর্বোচ্চ রান ফখর জামান ও বাবর আজমের ২২
সম্পর্কিত খবর
ভারতের জামাই হতে চলেছে‌ন পাক পেসার! কীভাবে শুভেচ্ছা জানালেন Sania Mirza
ভারতের জামাই হতে চলেছে‌ন পাক পেসার! কীভাবে শুভেচ্ছা জানালেন Sania Mirza
জোফ্রা আর্চারকে সমালোচনা শোয়েবের, উত্তরে পাক তারকাকে ট্রোল যুবরাজের
জোফ্রা আর্চারকে সমালোচনা শোয়েবের, উত্তরে পাক তারকাকে ট্রোল যুবরাজের
কানাডা টি২০তে ম্যাচ-গড়াপেটার অফারের কথা জানিয়ে দিলেন ক্রিকেটার
কানাডা টি২০তে ম্যাচ-গড়াপেটার অফারের কথা জানিয়ে দিলেন ক্রিকেটার
পাকিস্তান ক্রিকেটার বাবর আজমের জনপ্রিতায় ক্র্যাশ করে গেল কাউন্টি দলের ওয়েব সাইট
পাকিস্তান ক্রিকেটার বাবর আজমের জনপ্রিতায় ক্র্যাশ করে গেল কাউন্টি দলের ওয়েব সাইট
পাকিস্তান কোচ মিকি আর্থারের সঙ্গে নতুন চুক্তি করছে না পিসিবি
পাকিস্তান কোচ মিকি আর্থারের সঙ্গে নতুন চুক্তি করছে না পিসিবি
Advertisement