ম্যানচেস্টারে দলের সঙ্গে যোগ দিলেন ঋষভ পন্থ

Updated: 15 June 2019 23:42 IST

রবিবার পাকিস্তান ম্যাচের আগে ভারতের অনুশীলনে দেখা গেল ঋষভ পন্থকে, ছিলেন শিখর ধাওয়ানও।

Rishabh Pant Joins Team In Manchester Before The Pakistan Clash
এমএস ধোনিকে দেখা গেল অনুশীলনে ঋষভ পন্থের সঙ্গে কথা বলতে © এএফপি

পাকিস্তান ম্যাচের আগে ম্যানচেস্টারে দলের সঙ্গে যোগ দিলে‌ন ঋষভ পন্থ (Rishabh Pant)। চোট পেয়ে তিন সপ্তাহের জন্য ছিটকে গিয়েছেন শিখৱ ধাওয়ান (Shikhar Dhawan)। তিনি কবে ফিরতে পারবেন তা এখনও নিশ্চিত নয়। যে কারনে তড়িঘড়ি দেশ থেকে ঋষভ পন্থকে (Rishabh Pant) উড়িয়ে নিয়ে যাওয়া হল ইংল্যান্ডে বিশ্বকাপের আসরে। তিনি সরাসরি ভারতীয় শিবিরে যোগ দিলেন ম্যানচেস্টারে (Manchester)। রবিবার পাকিস্তা‌নের বিরুদ্ধে এখানেই বিশ্বকাপের ম্যাচ খেলতে নামছে ভারত। যে ম্যাচ নিয়ে রীতিমতো উত্তাল ক্রিকেট বিশ্ব। তার আগেই তিনি দলের সঙ্গে যোগ দেওয়ায় কিছুটা হলেও স্বস্তি আসবে ভারতীয় শিবিরে। যদিও এখনই খেলতে পারবেন না তিনি। আগে শিখৱ ধাওয়ানের অবস্থা দেখা হবে তার পরই সিদ্ধান্ত নেওয়া হবে ঋষভ পন্থের থেকে যাওয়া নিয়ে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচে সেঞ্চুরি করেছিলেন শিখর ধাওয়ান। সেই ম্যাচেই ব্যাট করার সময় বাঁ হাতের বুড়ো আঙুলে চোট পান তিনি। অনুশীলনে এলেও হাতে ব্যান্ডেজ বাঁধা রয়েছে তাঁর।

পাকিস্তানের বিরুদ্ধে বিশ্বকাপে ভারতের দেখা হয়েছে ছ'বার। ছ'বারই জয় ছিনিয়ে নিয়েছে ভারত। ম্যানচেস্টারে দুই দল মুখোমুখি হচ্ছে এই নিয়ে সাত বার। যদিও ম্যানচেস্টারের আবহাওয়া এই মুহূর্তে মাথা ব্যথার কারন দুই দলের

শেষ ভারত পাকিস্তানকে হারিয়েছে সংযুক্ত আরব আমিরশাহীতে এশিয়া কাপে গত বছর। 

কিন্তু পাকিস্তানকে ভরসা দিচ্ছে ২০১৭-র চ্যাম্পিয়ন্স ট্রফি ফাইনাল। যা হয়েছিল ইংল্যান্ডের মাটিতেই। যেখানে তারা ভারতকে ১৮০ রানে হারিয়ে দিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল।

যদিও বিশ্বকাপের শুরু থেকেই ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার সঙ্গে ভারতকেও এ বারের বিশ্বকাপের অন্যতম দাবিদার হিসেবে ধরা হচ্ছে। ভারত এখড়ও পর্যন্ত দুটো ম্যাচ খেলেছে। দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সেই দু ম্যাচ জিতে নিয়েছেন বিরাট কোহলিরা। তৃতীয় ম্যাচ নিউজিল্যান্ডের বিরুদ্ধে বৃষ্টির জন্য বাতিল হয়ে যায়।

ওডিআই র‍্যাঙ্কিংয়ের দ্বিতীয় দল ভারত। এই মুহূর্তে লিগ টেবলে রয়েছে পাঁচ পয়েন্ট।

পাকিস্তান ইতিমধ্যেই দুই ম্যাচে হারের মুখ দেখেছে। ইংল্যান্ডের বিরুদ্ধে সবাইকে চমকে জয় তুলে নিলেও পরে আর সেই ক্যারিশমা দেখাতে পারেনি। একটি ম্যাচ বৃষ্টির জন্য বাতিল হয়েছে তাদেরও।

বিরাট কোহলি এই ম্যাচ নিয়ে বিশেষ ভাবতে নারাজ।  তিনি জানিয়েছেন, দলের পরিকল্পনা অনু]আয়ী মাঠে নেমে খেলা ছাড়া তিনি এবং তাঁর দল আর কিছু ভাবছে না।যে কারনে ভারত-পাকিস্তা‌‌ন ম্যাচের উত্তাপ যাতে নতুনদের খেলাকে প্রভাবিত না করে সে কারনেই এই ম্যাচের চাপকে হালকা করতে চেয়েছেন তিনি।

(তথ্য এএফপি)

Comments
হাইলাইট
  • পাকিস্তানের বিরুদ্ধে নামার আগে শনিবার গোটা দল ট্রেনিং করলেন
  • ম্যানচেস্টারে দলের সঙ্গে যোগ দিলেন ঋষভ পন্থ
  • শনিবারের অনুশীলনে উপস্থিত ছিলেন শিখর ধাওয়ানও
সম্পর্কিত খবর
রবি শাস্ত্রীকেই হয়তো কোচ হিসেবে রেখে দেওয়া হবে: বিসিসিআই সূত্র
রবি শাস্ত্রীকেই হয়তো কোচ হিসেবে রেখে দেওয়া হবে: বিসিসিআই সূত্র
নতুন কোচ নিয়োগে এত তাড়া কেন সিওএ-র? প্রশ্ন বোর্ডের
নতুন কোচ নিয়োগে এত তাড়া কেন সিওএ-র? প্রশ্ন বোর্ডের
ক্যারিবিয়ান সফরে ‘অনিশ্চিত’ ধোনি! অংশ নেবেন পরিবর্তনশলী পরিস্থিতিতে: সূত্র
ক্যারিবিয়ান সফরে ‘অনিশ্চিত’ ধোনি! অংশ নেবেন পরিবর্তনশলী পরিস্থিতিতে: সূত্র
আইসিসির বিশেষ পাঁচ ব্যাটসম্যানের তালিকায় রোহিত শর্মা
আইসিসির বিশেষ পাঁচ ব্যাটসম্যানের তালিকায় রোহিত শর্মা
ভারতীয় সিনিয়র ক্রিকেট দলের কোচের যোগ্যতা কী হবে জানাল বিসিসিআই
ভারতীয় সিনিয়র ক্রিকেট দলের কোচের যোগ্যতা কী হবে জানাল বিসিসিআই
Advertisement