India Vs New Zealand Semi Final: কারা খেলবেন দুই দলে, জানুন সম্ভাব্য দল

Updated: 09 July 2019 14:37 IST

বৃষ্টিতে ম্যাচ ভেস্তে যাওয়ার সম্ভাবনা নেই বললেই চলে। তবে মাঝেমাঝে বৃষ্টি হতে পারে। সারাদিন আকাশ মেঘলা থাকবে। একান্তই খেলা যদি শেষ না হয়, তাহলে বুধবার বাকি খেলা হবে।

India Vs New Zealand Semi Final: Probable Playing Eleven For India And New Zealad In The World Cup Semifinal
একমাত্র ইংল্যান্ডের কাছে হেরে পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে সেমিফাইনালে পৌঁছেছেন কোহলিরা। © এএফপি

মঙ্গলবার ম্যাঞ্চেস্টারের (Manchester) ওল্ড ট্র্যাফোর্ডে (Old Trafford) বিশ্বকাপের (World Cup 2019) প্রথম সেমিফাইনালে মুখোমুখি হতে চলেছে ভারত (India) ও নিউজিল্যান্ড (New Zealand)। ১০ দলের রাউন্ড-রবিন লিগের খেলায় বাকি সব দলের সঙ্গে খেললেও নিউজিল্যান্ডের সঙ্গে ম্যাচটি খেলা হয়নি ভারতের। নটিংহ্যামের সেই ম্যাচ বৃষ্টিতে ধুয়ে যায়। একমাত্র ইংল্যান্ডের কাছে হেরে পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে সেমিফাইনালে পৌঁছেছেন কোহলিরা। অন্যদিকে নিউজিল্যান্ড শুরুটা ভাল করলেও শেষে এসে পরপর তিনটি ম্যাচে হারতে হয়েছে তাদের। পাকিস্তানের সঙ্গে একই পয়েন্ট থাকলেও নেট রানরেটের বিচারে তাদের পিছনে ফেলে চতুর্থ দল হিসেবে সেমিফাইনালের আসন পাকা করেছে তারা। ওল্ড ট্র্যাফোর্ডেই পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজকে হারিয়েছে ভারত। তবে এবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

যদিও বৃষ্টিতে ম্যাচ ভেস্তে যাওয়ার সম্ভাবনা নেই বললেই চলে। তবে মাঝেমাঝে বৃষ্টি হতে পারে। সারাদিন আকাশ মেঘলা থাকবে। একান্তই খেলা যদি শেষ না হয়, তাহলে বুধবার বাকি খেলা হবে।

ভারত-নিউজিল্যান্ড ম্যাচের জন্য বন্ধ করা হল ওল্ড ট্রাফোর্ডের এয়ারস্পেস

শনিবার শ্রীলঙ্কার সঙ্গে ম্যাচে খেলেননি লেগস্পিনার যুজবেন্দ্র চাহাল। মঙ্গলবার তিনি দলে ফিরবেন বলে মনে করা হচ্ছে।

প্রশ্ন উঠছে, চাহাল খেললে কে বসবেন? কুলদীপ যাদব সাম্প্রতিক ম্যাচে তেমন প্রভাব বিস্তার করতে পারেননি। ফলে তাঁকেই হয়তো বসানো হবে। জাদেজাকে রেখে দেওয়া হবে প্রথম একাদশে। জাদেজার পক্ষে যাবে তাঁর আক্রমণাত্মক ব্যাটিংয়ের ক্ষমতা। তিনি থাকলে দলের লোয়ার অর্ডারের শক্তি বাড়বে।

India vs New Zealand Semi-Final: কেমন থাকবে মঙ্গলবার ম্যানচেস্টারের আবহাওয়া

গত ম্যাচে মহম্মদ শামির পরিবর্তে দলে ফেরা ভুবনেশ্বর কুমারকে খেলানো হবে বলে মনে করা হচ্ছে। হেডিংলিতে ভারতের পাঁচ বোলারের ফর্মুলা কাজ করে গিয়েছিল।

নিউজিল্যান্ডের হেনরি নিকোলাসকে বসানো হতে পারে। কলিন মুনরো রান না পাওয়ায় তাঁকে খেলিয়েছিলেন কেন উইলিয়ামসন। কিন্তু শেষ দুই ম্যাচে শূন্য ও আট রান করেছেন তিনি। মুনরোকে তাই হয়তো আবারও ফেরানো হতে পারে। বাদ পড়ার আগে মুনরো করেছিলেন বারো, শূন্য ও নয়।

সম্ভাব্য একাদশ:

ভারত: লোকেশ রাহুল, রোহিত শর্মা, বিরাট কোহলি (অধিনায়ক), ঋষভ পন্থ, মহেন্দ্র সিংহ ধোনি (উইকেট রক্ষক), দীনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়া, ভুবনেশ্বর কুমার, যশপ্রীত বুমরাহ, যুজবেন্দ্র চাহাল, রবীন্দ্র জাদেজা।

নিউজিল্যান্ড: মার্টিন গাপ্টিল, কলিন মুনরো, কেন উইলিয়ামসন (অধিনায়ক), রস টেলর, টম লাথাম (উইকেট রক্ষক), জেমস নিশাম, কলিন ডি গ্র্যান্ডহোম, মিচেল সান্টনার, ম্যাট হেনরি, লকি ফার্গুসন, ট্রেন্ট বোল্ট।

স্কোয়াড:

ভারত: লোকেশ রাহুল, রোহিত শর্মা, বিরাট কোহলি (অধিনায়ক), ঋষভ পন্থ, মহেন্দ্র সিংহ ধোনি (উইকেট রক্ষক), দীনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়া, ভুবনেশ্বর কুমার, মহম্মদ শামি, যশপ্রীত বুমরাহ, যুজবেন্দ্র চাহাল, রবীন্দ্র জাদেজা, কেদার যাদব, কুলদীপ যাদব, মায়াঙ্ক আগরওয়াল।

নিউজিল্যান্ড: মার্টিন গাপ্টিল, কলিন মুনরো, কেন উইলিয়ামসন (অধিনায়ক), রস টেলর, টম লাথাম (উইকেট রক্ষক), জেমস নিশাম, কলিন ডি গ্র্যান্ডহোম, মিচেল সান্টনার, ম্যাট হেনরি, লকি ফার্গুসন, ট্রেন্ট বোল্ট, হেনরি নিকোলাস, টিম সাউদি, টম ব্লান্ডেল, ইশ সোধি।

Comments
হাইলাইট
  • সেমিফাইনালে মুখোমুখি হতে চলেছে ভারত ও নিউজিল্যান্ড
  • বসতে পারেন কুলদীপ যাদব
  • কিউই দলে ফিরতে পারেন কলিন মুনরো
সম্পর্কিত খবর
শাস্ত্রীকে একহাত নিলেন রবিন সিংহ, কী জানালেন প্রাক্তন অলরাউন্ডার?
শাস্ত্রীকে একহাত নিলেন রবিন সিংহ, কী জানালেন প্রাক্তন অলরাউন্ডার?
বিশ্বকাপ ফাইনালের দিন কী ধরা পড়ল রবিচন্দ্রন অশ্বিনের ক্যামেরায়, দেখুন
বিশ্বকাপ ফাইনালের দিন কী ধরা পড়ল রবিচন্দ্রন অশ্বিনের ক্যামেরায়, দেখুন
বিরাটের হাত থেকে কি যেতে চলেছে সীমিত ওভারের অধিনায়কত্ব?
বিরাটের হাত থেকে কি যেতে চলেছে সীমিত ওভারের অধিনায়কত্ব?
‘‘ওরা যা করল দেখে হতাশ’’: রায়ডুর অকাল অবসর নিয়ে ক্ষোভ উগরে দিলেন যুবরাজ
‘‘ওরা যা করল দেখে হতাশ’’: রায়ডুর অকাল অবসর নিয়ে ক্ষোভ উগরে দিলেন যুবরাজ
আমরা সবটা দিয়েছিলাম, বিশ্বকাপ থেকে ছিটকে গিয়ে বললেন যশপ্রীত বুমরা
আমরা সবটা দিয়েছিলাম, বিশ্বকাপ থেকে ছিটকে গিয়ে বললেন যশপ্রীত বুমরা
Advertisement