মার্কাস স্তইনিসের চোটে বিকল্প হিসেবে ডাকা হল মিচেল মার্শকে

Updated: 11 June 2019 22:04 IST

ভারতের বিরুদ্ধে ম্যাচে সাইড স্ট্রেইনের জন্য পাকিস্তানের বিরুদ্ধে খেলা হচ্ছে না মার্কাস স্তইনিসের।

Marcus Stoinis Injured And Out For Wednesday
ভারতের বিরুদ্ধে রান না পেলেও দুটো উইকেট নেন নেন মার্কাস স্তইনিস © এএফপি

অস্ট্রেলিয়ার (Australian Cricket Team) অল-রাউন্ডার মিচেল মার্শকে (Mitchell Marsh) অস্ট্রেলিয়ার বিশ্বকাপ ২০১৯-এর (World Cup 2019) দলে ডেকে নেওয়া হল চোট পাওয়া মার্কাস স্তইনিসের (Marcus Stoinis) কভার হিসেবে। ভারতের বিরুদ্ধে ম্যাচে সাইড স্ট্রেইনের জন্য তাঁকে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছে। বুধবার টনটনে পাকিস্তানের বিরুদ্ধে খেলতে নামবে অস্ট্রেলিয়া। যদিও ক্রিকেট অস্ট্রেলিয়া এখনও তাঁকে পরিবর্তনের কথা ঘোষণা করেনি। ক্রিকেট অস্ট্রেলিয়ার খবর অনুযায়ী, মার্শকে ইংল্যান্ডে উড়িয়ে নিয়ে যাওয়া হচ্ছে আপৎকালিন পরিস্থিতির কথা ভেবে। যাতে একান্তই স্তইনিস না পারলে যাতে সঙ্গে সঙ্গেই মার্শকে দলে নেওয়া যায়।

ভারতের বিরুদ্ধে ব্যাট হাতে কিছু করতে পারেননি স্তইনিস। ভুবনেশ্বর কুমারের বলে কোনও রান না করেই ফিরে যেতে হয় তাঁকে। কিন্তু এই অল-রাউন্ডার দুই উইকেট তুলে নেন বল হাতে। সাত ওভারে হজম করেন ৬২ রান। 

ডেভিড ওয়ার্নারের মন্থর শুরুর জন্য পরিস্থিতিকে দায়ী করলেন গ্লেন ম্যাক্সওয়েল

আইসিসির নিয়ম অনুযায়ী কোনও প্লেয়ার চোট পেলে তবেই টুর্নামেন্টের মাঝে তাঁকে পরিবর্তন করে নতুন প্লেয়ারকে দলে নেওয়া যেতে পারে। কিন্তু সেই পরিবর্তন হয়ে যাওয়ার পর যদি চোট পাওয়া প্লেয়ার ফিট হয়ে যান তা হলে তিনি আর দলে ফিরতে পারবেন না।

স্তইনিস সত্যিই বিশ্বকাপ থেকে ছিটকে গেলে জোড় ধাক্কা খাবে অস্ট্রেলিয়া দল। গত বারের চ্যাম্পিয়নদের সামনে ট্রফি ধরে রাখার লক্ষ্য। অন্যদিকে পাকিস্তান ওয়েস্ট ইন্ডিজের কাছে মুখ থুবড়ে পড়ার পর ইংল্যান্ডের বিরুদ্ধে দারুনভাবে জয়ে ফিরেছে। অস্ট্রেলিয়া ইতিমধ্যেই দুটো ম্যাচ জিতে নিয়েছে। পাকিস্তান একটিই ম্যাচ জিতেছে। 

স্টিভ স্মিথকে ভারতীয় ফ্যানদের বিদ্রুপ, বিরাট কোহলি ক্ষমা চাইলেন স্মিথের কাছে

বর্তমান অস্ট্রেলিয়া দলে স্তইনিসের মতো অল-রাউন্ডের সমান পরিবর্ত নেই যে কারনে নির্বাচকদের সমস্যায় পড়তে হয়েছে চতুর্থ ম্যাচের আগে।

মনে করা হচ্ছে মিচেল মার্শ আগামী সপ্তাহের মধ্যে ইংল্যান্ডে পৌঁছে যাবেন অস্ট্রেলিয়া ‘এ' দলের হয়ে। সেখানে কাউন্টি দলের সঙ্গে সিরিজ খেলবে তারা। বিশ্বকাপের পাশাপাশি চলবে সেই ম্যাচ। 

Comments
হাইলাইট
  • মার্কাস স্তইনিসের কভার হিসেবে ইংল্যান্ড উড়ে যাচ্ছেন মিচেল মার্শ
  • এখনও এই অল-রাউন্ডারকে নিয়ে ফাইনাল সিদ্ধান্ত নেয়নি টিম ম্যানেজমেন্ট
  • বুধবার টনটনে পাকিস্তানের বিরুদ্ধে নামবে অস্ট্রেলিয়া
সম্পর্কিত খবর
মার্কাস স্তইনিসের চোটে বিকল্প হিসেবে ডাকা হল মিচেল মার্শকে
মার্কাস স্তইনিসের চোটে বিকল্প হিসেবে ডাকা হল মিচেল মার্শকে
দেখুন, বিগ ব্যাশ লিগে ডোয়েন ব্র্যাভোর অসাধারণ ক্যাচ
দেখুন, বিগ ব্যাশ লিগে ডোয়েন ব্র্যাভোর অসাধারণ ক্যাচ
মার্কাস স্তইনিস আর বিরাট কোহলির ছবিতে কী ক্যাপশন দিলেন মিচেল জনসন
মার্কাস স্তইনিস আর বিরাট কোহলির ছবিতে কী ক্যাপশন দিলেন মিচেল জনসন
Advertisement