আফগানিস্তানকে হারিয়ে বোলারদের ভূয়সী প্রশংসায় ভরিয়ে দিলেন বিরাট কোহলি

Updated: 23 June 2019 18:01 IST

বিশ্বকাপের উত্তেজনাপূর্ণ ম্যাচে আফগানিস্তানকে হারানোর পরে দলের বোলারদের প্রশংসায় পঞ্চমুখ হলেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি।

Indian captain Virat Kohli Praises his Bowlers After Win Over Afghanistan
চাপের মুখে জ্বলে উঠে দলকে জয় এনে দিলেন ভারতীয় বোলাররা © এএফপি

বিশ্বকাপের (World cup 2019) উত্তেজনাপূর্ণ ম্যাচে আফগানিস্তানকে (Afghanistan) হারানোর পরে দলের বোলারদের প্রশংসায় পঞ্চমুখ হলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli)। এই জয়ের ফলে ভারত এ বারের বিশ্বকাপে এখনও পর্যন্ত অপরাজিত থাকার ধারা বজায় রাখল। শনিবার বিরাট কোহলি (Virat Kohli) টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিলে বড় স্কোর করতে ব্যর্থ হয় ভারত। কিন্তু মহম্মদ শামি, যশপ্রীত বুমরাহ এবং যুজবেন্দ্র চাহাল অসামান্য বোলিং করে ভারতকে জয় এনে দেন। কোহলি জানিয়েছেন, ‘‘বুমরাহকে দিয়ে ৪৯তম ওভার করানোর সিদ্ধান্ত এই জন্যই নেওয়া হয়েছিল যাতে শেষ ওভারে বল করার সময় শামির হাতে যথেষ্ট রান থাকে। এই প্ল্যান কার্যকরী হয়। চাহালকে ফিরিয়ে আনাটাও কাজে দিয়েছে সব মিলিয়ে দলের বোলিং পারফরম্যান্স ছিল অসামান্য।''

India vs Afghanistan: আম্পায়ারের সঙ্গে তর্ক করে জরিমানা বিরাট কোহলির

দলের পক্ষে এই জয় কতটা জরুরি ছিল সে কথা বলতে গিয়ে বিরাট কোহলি জানান, ‘‘অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল। কারণ প্ল্যান অনুযায়ী খেলাটা এগোয়নি। কিন্তু যখন কোনও কিছু আপনার পরিকল্পনা অনুযায়ী এগোয় না, তখন আপনাকে লড়াই করে ফিরে আসতে হয় এবং লড়তে হয় শেষ বল পর্যন্ত। এর থেকেই কোনও দলের প্রকৃত শক্তি বোঝা যায়। আমরা অনেকটাই মনোবল পেলাম। এই জয় থেকে আমরা আত্মবিশ্বাস পেলাম। সেই আত্মবিশ্বাসকে সামনে নিয়ে এগিয়ে যেতে চাই।''

এ দিনের ম্যাচে মহম্মদ শামি অসাধারণ হ্যাটট্রিক করেন। ভারত জেতে ১১ রানে। শনিবার সাদাম্পটনে ভারতকে চাপের মুখে ফেলে প্রশংসিত হয়েছে আফগানিস্তান। এটা তাদের দ্বিতীয় বিশ্বকাপ অভিযান। কিন্তু তারা ভারতের শক্তিশালী ব্যাটিংকে ২২৪/৮-এ আটকে রাখতে সমর্থ হয়।

কঠিন জয় গুরুত্বপূর্ণ, আফগানিস্তান ম্যাচের পর বললেন বিরাট কোহলি

মহম্মদ নবি এবং নাজিবুল্লাহ জার্দান ঠান্ডা মাথায় ব্যাট করে যাচ্ছিলেন। কিন্তু শেষ পর্যন্ত জার্দান আউট হন হার্দিক পাণ্ড্যের বলে চাহালের হাতে ক্যাচ দিয়ে। তখন ৪২তম ওভারে আফগানিস্তান ৬ উইকেটে ১৬৬।

নবি শেষ ওভার পর্যন্ত ছিলেন। শেষ ওভারে দরকার ছিল ১৬ রান। শামির প্রথম বলে চার মারেন নবি। দু'বল পরেই দারুণ ক্যাচ লুফে তাঁকে প্যাভিলিয়নে ফেরত পাঠান পাণ্ড্যে। এরপর আফতাব আলম এবং মুজিবুর রহমানকে বোল্ড করে হ্যাটট্রিক সম্পন্ন করেন মহম্মদ শামি।

Comments
হাইলাইট
  • বোলারদের প্রশংসায় পঞ্চমুখ হলেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি
  • ভারত কম রানে শেষ করার পরে চাপের মুখে জ্বলে উঠলেন বোলাররা
  • এ দিনের ম্যাচে মহম্মদ শামি অসাধারণ হ্যাটট্রিক করেন
সম্পর্কিত খবর
আইসিসি টেস্ট র‍্যাঙ্কিংয়ে শীর্ষ স্থান ধরে রাখলেন বিরাট কোহলি
আইসিসি টেস্ট র‍্যাঙ্কিংয়ে শীর্ষ স্থান ধরে রাখলেন বিরাট কোহলি
বিরাট, ধোনি কেন আলাদা জানিয়ে দিলেন ক্রুণাল পাণ্ড্যে
বিরাট, ধোনি কেন আলাদা জানিয়ে দিলেন ক্রুণাল পাণ্ড্যে
চন্দ্রযান-২ উৎক্ষেপণের জন্য ইসরোকে শুভেচ্ছা জানালেন বিরাট-সচিন
চন্দ্রযান-২ উৎক্ষেপণের জন্য ইসরোকে শুভেচ্ছা জানালেন বিরাট-সচিন
বিরাট কোহলির নেতৃত্বে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাচ্ছে ভারতীয় দল
বিরাট কোহলির নেতৃত্বে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাচ্ছে ভারতীয় দল
দেশে ফিরলেন ভারতীয় ক্রিকেটের তারকা জুটি, দেখুন ভিডিও
দেশে ফিরলেন ভারতীয় ক্রিকেটের তারকা জুটি, দেখুন ভিডিও
Advertisement