ভারতের কাছে হারের পর সরফরাজ মেনে নিলেন বিশ্বকাপ কঠিন হয়ে গেল

Updated: 17 June 2019 20:46 IST

৩৩৭ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে ওপেনার ইমাম-উল-হক দ্রুত ফিরে গিয়েছিলেন প্যাভেলিয়নে। কিন্তু তার পর ফখর জামান (৬২) ও বাবর আজম (৪৮) দলের ব্যাটিংয়ের হাল ধরেন।

India vs Pakistan: World Cup Become Tougher For Pakistan, Sarfaraz Ahmed Admits After Lost To India
সরফরাজ আহমেদ মেনে নিলেন তাঁদের লড়াইটা অনেকবেশি কঠি‌ন হয়ে গেল © এএফপি

ভারতের (Indian Cricket Team) কাছে ৮৯ রানে হারের পর পাকিস্তান Pakistan Cricket Team) অধিনায়ক সরফরাজ আহমেদ (Sarfaraz Ahamed) মেনে নিলেন এই বিশ্বকাপে তাঁদের রাস্তা কতটা কঠিন হয়ে গেল। পাঁচ ম্যাচের মধ্যে তিনটিতেই হারতে হয়েছে পাকিস্তানকে। রবিবার ওল্ড ট্রাফোর্ডে (Old Trafford) ভারত-পাকিস্তান (India-Pakistan) ম্যাচ নিয়ে উত্তেজনা ছিল তুঙ্গে। কিন্তু সহজেই। ছিল বৃষ্টির আশঙ্কাও। কিন্তু সব কিছুকে ছাপিয়ে ম্যাচ জিতে নিয়েছে ভারত। ডিএলএস (DLS Method) পদ্ধতিতে হারতে হয় পাকিস্তানকে। পয়েন্ট টেবলে ওঠা হল না হেরে। তিন পয়েন্ট নিয়ে আফগানিস্তানের ঠিক ওপরে রয়েছে তারা। 

এখনও যদিও আশা ছাড়ছেন না সরফরাজ আহমেদ। তাঁর আশা পরের ম্যাচগুলোতে তাঁরা জয়ের মুখ দেখবে। এবং সেমিফাইনালে জায়গা করে নেবে দল। পাকিস্তানের পরের ম্যাচ দক্ষিণ আফ্রিকা (২৩ জুন), নিউজিল্যান্ড (২৬ জুন), আফগানিস্তান (২৯ জুন) ও বাংলাদেশ (৫ জুলাই)। 

World cup 2019, IND vs PAK: বৃষ্টি বিঘ্নিত ম্যাচে পাকিস্তানকে হারাল ভারত

সরফরাজ বলেন, ‘‘এটা অবশ্যই ক্রমশ কঠিন হচ্ছে আমাদের জন্য কিন্তু আমাদের হাতে এখনও চারটি ম্যাচ রয়েছে। আশা করছি আমরা সেই চারটি ম্যাচেই জয় তুলে নেব।''

টস জিতে ভারতকে প্রথমে ব্যাট করতে পাঠানো নিয়েও সমালোচনা শুরু হয়েছে। তার কিছুক্ষণ আগেই প্রাক্তন অধিনায়ক ও দেশের প্রধানমন্ত্রী ইমরান খান উপদেশ দিয়েছিলেন টস জিতলে পাকিস্তানের অবশ্যই ব্যাটিং নেওয়া উচিৎ।

সরফরাজ বলেন, ‘‘টস জেতাটা ভাগ্যের ছিল কিন্তু আমরা সঠিক বোলিং করতে পারিনি। এটা রোহিতের কৃতিত্ব, ও দারুণ খেলেছে। আমাদের পরিকল্পনা অনুয়াটী সঠিক জায়গায় বল রাখতে পারিনি আমরা। আমরা আমাদের টস জেতাটা কাজে লাগাতে পারলাম না প্রচুর রান দিয়ে ফেলায়।''

আমরা কখনওই এই ম্যাচকে বাড়তি আবেগ দিয়ে দেখিনি: বিরাট কোহলি

৩৩৭ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে ওপেনার ইমাম-উল-হক দ্রুত ফিরে গিয়েছিলেন প্যাভেলিয়নে। কিন্তু তার পর ফখর জামান (৬২) ও বাবর আজম (৪৮) দলের ব্যাটিংয়ের হাল ধরেন। ১০৪ রানও আসে এই জুটিতে। কিন্তু কুলদীপের বলে সেই আশাও তছনছ হয়ে যায়। এই দু'জনকেই পর পর দুই ওভারে প্যাভেলিয়নে ফেরৎ পাঠান তিনি।

এর পরের ওভারেই পর পর বলে মহম্মদ হাফিজ ও শোয়েব মালিক ফিরে যান প্যাভেলিয়নে। সরফরাজ বলেন, ‘‘আমরা খুব ভালই খেলছিলাম। কিন্তু আমরা দ্রুত কয়েকটি উইকেট হারিয়ে চাপে পড়ে যাই। আর সেটাই আমাদের হারের কারন।''

(তথ্য আইএএনএস)

Comments
হাইলাইট
  • বিশ্বকাপের আৱও একটি ম্যাচের ভারতের কাছে হারতে হল পাকিস্তানকে
  • পরিস্থিতি ও টস জয়ের সুযোগ নিতে পারলেন না সরফরাজরা
  • বোলারদের ব্যর্থতার কৃতিত্ব সরফরাজ দিলেন রোহিত শর্মাকে
সম্পর্কিত খবর
ধোনি কি অবসর নিয়েছেন? প্রশ্ন ছুড়ে দিলেন প্রাক্তন পাক-অধিনায়কের স্ত্রী
ধোনি কি অবসর নিয়েছেন? প্রশ্ন ছুড়ে দিলেন প্রাক্তন পাক-অধিনায়কের স্ত্রী
সরফরাজ আহমেদ বিদায়ে টুইট করে পাকিস্তান বোর্ডকে ট্রোল হতে হল
সরফরাজ আহমেদ বিদায়ে টুইট করে পাকিস্তান বোর্ডকে ট্রোল হতে হল
সরফরাজের জায়গায় আজহার আলি, পাকিস্তান ফ্যানদের তোপের মুখে পিসিবি
সরফরাজের জায়গায় আজহার আলি, পাকিস্তান ফ্যানদের তোপের মুখে পিসিবি
পাকিস্তানের ক্রিকেটকে নতুন করে গড়তে চান ইমরান খান
পাকিস্তানের ক্রিকেটকে নতুন করে গড়তে চান ইমরান খান
পাকিস্তানের দারুণ প্রত্যাবর্তনে কী বললেন ইমরানসহ প্রাক্তন তারকারা
পাকিস্তানের দারুণ প্রত্যাবর্তনে কী বললেন ইমরানসহ প্রাক্তন তারকারা
Advertisement