India vs Pakistan: ২.৪ ওভার বল করেই হ্যামস্ট্রিং চোটে মাঠ ছাড়লেন ভুবনেশ্বর

Updated: 16 June 2019 23:20 IST

বিরাট কোহলিরা এখনও শিখর ধাওয়ানের চোট নিয়ে নিশ্চিত হতে পারেনি তার মধ্যে নতুন চোট টিম ম্যানেজমেন্টের কপালে ভাঁজ পড়ার জন্য যথেষ্ট।

India vs Pakistan: Bhuvneshwar Kumar
ভুবনেশ্বর কুমার মাত্র ২.৪ ওভারই বল করতে পারেন © এএফপি

আবারও কি বড় ধাক্কা খেতে চলেছে ভারত? অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচের পর আঙুল ভেঙে আপাতত তিন সপ্তাহের জন্য ছিটকে গিয়েছেন শিখর ধাওয়ান (Shikhar Dhawan)। তাঁর কভার হিসেবে ইতিমধ্যেই দেশ থেকে ইংল্যান্ডে উড়িয়ে নিয়ে যাওয়া হয়েছে ঋষভ পন্থকে (Rishabh Pant)। এ বার কি তাহলে সেই তালিকায় নাম ঢুকে গেল পেসার ভুবনেশ্বর কুমারের (Bhuvneshwar Kumar)? এখন সেই প্রশ্নই উড়ছে ক্রিকেট বিশ্বে। আগের দুই ম্যাচে ভালই বল করেছিলেন তিনি। তাই উইনিং কম্বিনেশন ভেঙে অনেকের দাবি মতো মহম্মদ শামিকে দলে ঢোকায়নি টিম ম্যানেজমেন্ট।  সেই ভুবনেশ্বর কুমারই (Bhuvneshwar Kumar) পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচের শুরুতেই ছিটকে গেলেন ম্যাচ থেকে। পাকিস্তানের সামনে ৩৩৭ রানের লক্ষ্যমাত্রা ছিল। ভারতের হয়ে বোলিং শুরু করেছিলেন ভুবনেশ্বর কুমার (Bhuvneshwar Kumar) ও যশপ্রীত বুমরা। ২.৪ ওভার বল করেই ভুবনেশ্বর মাঠ ছেড়ে বেরিয়ে গেলেন। তাঁর বাঁ হ্যামস্ট্রিংয়ে সমস্যার জন্য তিনি আর মাঠে নামেননি। ভারতীয় ক্রকেট বোর্ডের মিডিয়া টিম ওল্ড ট্রাফোর্ডের প্রেসবক্সে জানিয়েছে, ‘‘ভুবনেশ্বরের বাঁ হ্যামস্ট্রিংয়ে স্টিফনেসের জন্য তিনি আর এই ম্যাচে খেলতে নামবেন না।''

India vs Pakistan: আউট না হয়েই মাঠ ছেড়েছেন বিরাট কোহলি, ধরা পড়ল রিপ্লেতে

ভুবনেশ্বরের ছেড়ে যাওয়া সেই ওভারের বাকি দুই বল করার জন্য নিয়ে আসা হয় বিজয় শঙ্করকে। আর তিনি এসেই চমক দেন। ওপেনার ইমাম-উল-হককে মাত্র সাত রানে এলবিডব্লু করে দেন তিনি। 

পঞ্চম ওভারে পাকিস্তান ১৩-১ হয়ে যায়।

রবিবার ম্যানচেস্টারে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমেছিল ভারত। ওপেনার রোহিত শর্মা ১৪০ রানের দুরন্ত ইনিংস খেলেন। সঙ্গে লোকেশ রাহুল ও বিরাট কোহলির হাফ সেঞ্চুরি। যার ফলে ৫০ ওভারে ভারত পাঁচ উইকেটে ৩৩৬ রান তোলে।

নয়া কীর্তি, একদিনের ম্যাচ খেলায় রেকর্ড ধোনির

বিরাট কোহলিরা এখনও শিখর ধাওয়ানের চোট নিয়ে নিশ্চিত হতে পারেনি। তবে তাঁকে বিশ্বকাপের শেষের দিকে ফিরে পাওয়ার আশায় রয়েছে টিম ম্যানেজমেন্ট। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচ উইনিং সেঞ্চুরি করে চোট পেয়ে ছিটকে গিয়েছেন তিনি।

ভারতীয় দলের সঙ্গেই রয়েছেন শিখর ধাওয়ান। তবে তাঁকে রাখা হয়েছে ডাক্তারের তত্বাবধানে। ভুবনেশ্বর কুমারের পরিস্থিতিতে নিয়ে সাময়িক তথ্য ছাড়া এখনও আর কিছু জানানো হয়নি টিম ম্যানেজমেন্ট বা বিসিসিআই-এর তরফে।

Comments
হাইলাইট
  • পাকিস্তা‌নের বিরুদ্ধে ম্যাচে আর মাঠে নামতে পারেননি ভুবনেশ্বর কুমার
  • রবিবার ম্যাচের মধ্যেই হ্যামস্ট্রিংয়ে চোট লাগে তাঁর
  • ওল্ড ট্রাফোর্ডে তিনি মাত্র ২.৪ ওভারই বল করতে পারেন
সম্পর্কিত খবর
দ্বিতীয় ওডিআই-তে ভুবনেশ্বর কুমারের অসাধারণ ক্যাচ, দেখুন ভিডিও
দ্বিতীয় ওডিআই-তে ভুবনেশ্বর কুমারের অসাধারণ ক্যাচ, দেখুন ভিডিও
ফর্মে থাকা শামিকে ছাড়াই সেমিফাইনালের দল ভারতের
ফর্মে থাকা শামিকে ছাড়াই সেমিফাইনালের দল ভারতের
India Vs New Zealand Semi Final: কারা খেলবেন দুই দলে, জানুন সম্ভাব্য দল
India Vs New Zealand Semi Final: কারা খেলবেন দুই দলে, জানুন সম্ভাব্য দল
India vs West Indies: চোট সারিয়ে এই ম্যাচে নজরে থাকবেন ভুবনেশ্বর
India vs West Indies: চোট সারিয়ে এই ম্যাচে নজরে থাকবেন ভুবনেশ্বর
ওয়েস্ট ইন্ডিজ ম্যাচের আগে নেটে ফিরলেন ভুবনেশ্বর কুমার
ওয়েস্ট ইন্ডিজ ম্যাচের আগে নেটে ফিরলেন ভুবনেশ্বর কুমার
Advertisement