World Cup 2019:সেমিফাইনালে ভারত মুখোমুখি নিউজিল্যান্ডের,অস্ট্রেলিয়ার বিপরীতে ইংল্যান্ড

Updated: 08 July 2019 17:32 IST

টেবিল-শীর্ষে থাকা ভারত খেলবে চতুর্থ স্থানে থাকা নিউজিল্যান্ডের বিরুদ্ধে,তৃতীয় স্থানে থাকা ইংল্যান্ডের মুখোমুখি হবে অস্ট্রেলিয়া

India Face New Zealand, Australia Face England In Semi-Finals
শ্রীলঙ্কার বিরুদ্ধে ৭ উইকেটে জয় ভারতকে টেবিল শীর্ষে পৌঁছে দেয় © AFP

শনিবার হেডিংলেতে ওয়ার্ল্ড কাপ ২০১৯ (World Cup 2019)-এর লিগ স্টেজ ম্যাচে শ্রীলঙ্কার ( Sri Lanka) বিরুদ্ধে জয় পেতে বিশেষ কসরৎ করতে হল না ভারতকে (India )।লঙ্কাবাহিনীর বিরুদ্ধে ৭ উইকেটে জয় হাসিল করায় মোট ৯টি ম্যাচে ১৫ পয়েন্ট সংগ্রহ করে টেবিল শীর্ষে পৌঁছে যায় ভারত।অন্যদিকে, অস্ট্রেলিয়া (Australia), দক্ষিণ আফ্রিকার (South Africa) বিরুদ্ধে ১০ রানে হেরে যাওয়ায় আগে টেবিল শীর্ষে থাকলেও নেমে আসে দ্বিতীয় স্থানে। ১২ পয়েন্ট পেয়ে তৃতীয় স্থানে ইংল্যান্ড, পাশাপাশি ১১ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানটিতে রয়েছে নিউজিল্যান্ড (New Zealand) ।মঙ্গলবার ম্যাঞ্চেস্টারের ওল্ড ট্রাফোর্ডে প্রথম সেমিফাইনালে (first semi-final) ভারত মুখোমুখি হতে চলেছে চতুর্থ স্থানে থাকা নিউজিল্যান্ডের।অন্যদিকে আগামী বৃহস্পতিবার,বার্মিংহামের এজবাস্টনে দ্বিতীয় সেমিফাইনালে ( second semi-final ) ইংল্যান্ডের মুখোমুখি হবে অস্ট্রেলিয়া। আগামী রবিবার লর্ডসে হবে ওয়ার্ল্ড ট্রফির ফাইনাল।

এক বিশ্বকাপে পাঁচ সেঞ্চুরি করে রেকর্ড রোহিত শর্মার

প্রথম খেলোয়াড় হিসাবে একটি ওয়ার্ল্ড ট্রফিতে এককভাবে ৫টি শতরান করার কৃতিত্ব অর্জন করেন ভারতীয় ক্রিকেটার রোহিত শর্মা ( Rohit Sharma),তাঁর দুর্দান্ত ব্যাটিংয়ের সুবাদেই শ্রীলঙ্কার বিরুদ্ধে শনিবার অত্যন্ত সহজেই ৭ উইকেটে জয় অর্জন করে ভারত।লঙ্কাবাহিনীর দেওয়া ২৬৫ রানের টার্গেট তাড়া করতে নেমে মাত্র ৪৩.৩ ওভারেই ম্যাচ পকেটে পুরে নেয় ভারত।প্রারম্ভিক ব্যাটসম্যান রোহিত শর্মা করেন ৯৪ বলে ১০৩ রান।গ্রুপে একটি ম্যাচ বাতিল ও একটি ম্যাচে হেরে যাওয়া ভারত ৭টি ম্যাচ জিতে টেবিল শীর্ষে থেকে চলে যায় সেমিফাইনালে।লোকেশ রাহুলের সঙ্গে জুটি বেঁধে প্রথম উইকেটে ১৮৯ রান তুলে খেলায় চালকের আসনে বসে পড়ে টিম ইন্ডিয়া। শনিবারের ম্যাচে ভারতীয় দলের মধ্যে সর্বোচ্চ রান ১১১ করেন কে এল রাহুল।

জন্মদিনে মেয়ের সঙ্গে নাচলেন ধোনি, স্ত্রী সাক্ষী সহ অন্যদের সঙ্গে সেলিব্রেট করলেন দিনটি

কাসুন রাজিথার বল বাউন্ডারিতে পাঠিয়ে নিজের পঞ্চম শতরান করার সঙ্গে সঙ্গেই ম্যান অফ দ্য ম্যাচ রোহিত শর্মা ভেঙে দেন ২০১৫তে ৪টি শতরান করা শ্রীলঙ্কার ক্রিকেটার কুমার সাঙ্গাকারার রেকর্ড। নিজের শতরানে পৌঁছতে রোহিত শর্মা নেন ৯২ টি বল, তার মধ্যে ১৪টি চার ও দুটো ৬ হাঁকান তিনি।

অন্যদিকে অস্ট্রেলিয়ার ক্ষেত্রে,৬ উইকেটের বিনিময়ে ৩২৫ রান করা ফাফ ডুপ্লেসির দল হোল্ডারদের ৩১৫ রানের মধ্যেই মুড়িয়ে দিতে সমর্থ হয়।ওল্ড ট্রাফোর্ডে দক্ষিণ আফ্রিকার কাছে অস্ট্রেলিয়ার এই হার তাঁদের টুর্নামেন্টের টেবিলের শীর্ষ স্থান থেকে দ্বিতীয়তে নেমে আসতে বাধ্য করে।

Comments
হাইলাইট
  • মঙ্গলবার ওল্ড ট্রাফোর্ডে নিউজিল্যান্ডের বিপরীতে খেলবে ভারত
  • বৃহস্পতিবার এজবাস্টনে ইংল্যান্ডের মুখোমুখি হবে অস্ট্রেলিয়া
  • রবিবার লর্ডসে হবে ওয়ার্ল্ড ট্রফির ফাইনাল
সম্পর্কিত খবর
ব্যাটিংকে আরও কঠিন করে তুলবে টেস্ট চ্যাম্পিয়নশিপ: Virat Kohli
ব্যাটিংকে আরও কঠিন করে তুলবে টেস্ট চ্যাম্পিয়নশিপ: Virat Kohli
এমএস ধোনির টেস্ট অধিনায়কত্বের রেকর্ড ভাঙার কাছে পৌঁছে গিয়েছেন Virat Kohli
এমএস ধোনির টেস্ট অধিনায়কত্বের রেকর্ড ভাঙার কাছে পৌঁছে গিয়েছেন Virat Kohli
নির্বাসন উঠতে চলেছে, কবে থেকে মাঠে ফিরতে পারবেন Sreesanth
নির্বাসন উঠতে চলেছে, কবে থেকে মাঠে ফিরতে পারবেন Sreesanth
‘বেবিসিটার’ Hardik Pandya ! পোস্ট হতেই ভাইরাল হল ভিডিও
‘বেবিসিটার’ Hardik Pandya ! পোস্ট হতেই ভাইরাল হল ভিডিও
ওয়েস্ট ইন্ডিজ সিরিজে আরও একটি মাইলস্টোনের সামনে দাঁড়িয়ে Virat Kohli
ওয়েস্ট ইন্ডিজ সিরিজে আরও একটি মাইলস্টোনের সামনে দাঁড়িয়ে Virat Kohli
Advertisement