ICC Cricket World Cup 2019: সোমবারই বিশ্বকাপের দল ঘোষণা করবে বিসিসিআই

Updated: 14 April 2019 18:31 IST

রায়ডুর ফর্মই চার নম্বর ব্যাটিং অর্ডার নিয়ে সংশয় তৈরি করেছে  এবং উঠে আসছে আরও অনেক নাম।

ICC Cricket World Cup 2019:  The Team India Squad For The World Cup Will Be Announced On Monday
সোমবার দুপুর তিনটেয় ঘোষণা করা হবে বিশ্বকাপের জন্য ভারতীয় দল © এএফপি

সোমবার মুম্বইয়ে সাংবাদিক সম্মেলন করে ভারতের ICC Cricket World Cup 2019-এর দল ঘোষণা করবেন নির্বাচকরা। নির্বাচক কমিটির প্রধান MSK Prasad-এর নেতৃত্বে আলোচনায় বসবে পাঁচ সদস্যের কমিটি। BCCI-এর ক্রিকেট সেন্টারে থাকবেন অধিনায়কVirat Kohli ও হেড কোচ Ravi Shastri। যা খবর তাতে ভারত অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিরুদ্ধে খেলা দলকেই মূলত ধরে রাখবে। এক, দু'টি মুখ চমক হতে পারে। সব থেকে বড় প্রশ্নের সামনে দলের চার নম্বর ব্যাটিং অর্ডার। Rohit Sharma, Shikhar Dhawan ও Virat Kohli টপ থ্রিতে নিশ্চিত। Lokesh Rahul-কে বিকল্প ওপেনার হিসেবে দলে রাখা হতে পারে।

ভারতের চার নম্বর জায়গাই এই মিটিংয়ের সব থেকে আলোচ্য বিষয় হয়ে উঠবে। অম্বাতি রায়ডু গত বছর এশিয়া কাপ থেকে ভারতের চার নম্বরে ব্যাট করছেন তিনিই। কিন্তু অস্ট্রেলিয়া সিরিজ একদমই ভাল যায়নি তাঁর। আইপিএল-এ কোনও কিছু করতে পারেননি। অস্ট্রেলিয়ায় রায়ডুর সবোর্চ্চ রান ১৮। জানুয়ারিতে নিউজিল্যান্ডেও থইড়ই একটিই ৫০ রান করতে পেরেছিলেন।

আইসিসি বিশ্বকাপের জন্য সম্ভাব্য দল ঘোষণা পাকিস্তানের

রায়ডুর এই ফর্মই চার নম্বর ব্যাটিং অর্ডার নিয়ে সংশয় তৈরি করেছে  এবং উঠে আসছে আরও অনেক নাম। সেই তালিকায় কখনও অজিঙ্ক রাহানে যিনি গত বছর থেকে ওডিআই খেলেননি ছাড়াও শ্রেয়াস আয়ার, দীনেশ কার্তিক, বিজয় শঙ্করদের নাম উঠে আসছে অম্বাতি রায়ডুর পরিবর্ত হিসেবে।

সৌরভ গঙ্গোপাধ্যায়ের মতে, এই পজিশনে চেতেশ্বর পূজারা ও ঋষভ পন্থকে এগিয়ে রাখা উচিৎ।  উঠছে কেদার যাদবের নামও। তবে শেষ পর্যন্ত নির্বাচকরা কাকে বেছে নেবেন তা সময়ই বলবে। এর সঙ্গে উঠে আসছে রিজার্ভ উইকেট কিপারের নামও। ঋষভ পন্থের বেশ কিছু ম্যাচ উইনিং ইনিংস তাঁকে এগিয়ে রাখছে। যাঁকে অবজ্ঞা করাটা কঠিন হবে।  দীনেশ কার্তিক গত বছর ভারতের ওডিআই দলে থাকলেও তাঁর পারফর্মেন্স খুব একটা কাজে লাগার মতো নয়।

বিশ্বকাপের দল ঘোষণা করে দিল ‌নিউজিল্যান্ড, চমক টম ব্লান্ডেলস

হার্দিক পাণ্ড্যে ও বিজয় শঙ্করের সঙ্গে পেস বোলিং অলরাউন্ডার হিসেবে দেখা যেতে পারে রবীন্দ্র জাডেজাকেও। জাডেজার দলে থাকাটা দলের ফিল্ডিংকেও শক্তিশালী করবে। তিন ফাস্ট বোলারের তালিকায় অনেকটাই এগিয়ে যশপ্রপীত বুমরা, মহম্মদ শামি ও ভুবনেশ্বর কুমার। দুই স্পিনার কুলীদপ যাদব ও যুজবেন্দ্র চাহাল।

চতুর্থ পেসারের কথা ভাবলে আইপিএল-এ সাফল্য পাওয়া দীপক চাহার ও নবদীপ সাইনির নাম উঠে আসতে পারে। ইশান্ত শর্মাও দারুন ফর্মে রয়েছেন।

সম্ভাব্য দল: রোহিত শর্মা, শিখর ধাওয়ান, বিরাট কোহলি, লোকেশ রাহুল, এমএস ধোনি, কেদার যাদব, ঋষভ পন্থ, অম্বাতি রায়ডু, হার্দিক পাণ্ড্যে, রবীন্দ্র জাডেজা, ভুবনেশ্বর কুমার, মহম্মদ শামি, যশপ্রীত বুমরা, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল।

Comments
হাইলাইট
  • চার নম্বরে কে, নাকি রায়ডুই থেকে যাবেন
  • বিকল্প উইকেট কিপার হিসেবে কার্তিকের আগে রয়েছেন ঋষভ পন্থ
  • জাডেজা, শঙ্করও রয়েছেন সেই তালিকায়
সম্পর্কিত খবর
রোহিত শর্মা চুপচাপ কী রেকর্ড করলেন শিখর ধাওয়ানের, দেখুন ভিডিও
রোহিত শর্মা চুপচাপ কী রেকর্ড করলেন শিখর ধাওয়ানের, দেখুন ভিডিও
বিরাট কোহলির অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন তুললেন গৌতম গম্ভীর
বিরাট কোহলির অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন তুললেন গৌতম গম্ভীর
দেখা হল রাহুল দ্রাবিড় আর রবি শাস্ত্রীর, তার পর কী করল BCCI
দেখা হল রাহুল দ্রাবিড় আর রবি শাস্ত্রীর, তার পর কী করল BCCI
নিজে থেকেই সরে দাঁড়ানো উচিৎ এমএস ধোনির, মনে করেন সুনীল গাভাস্কার
নিজে থেকেই সরে দাঁড়ানো উচিৎ এমএস ধোনির, মনে করেন সুনীল গাভাস্কার
আইপিএল ফ্র্যাঞ্চাইজির হুমকির জন্য খেলতে আসছে না শ্রীলঙ্কার প্লেয়াররা: Shahid Afridi
আইপিএল ফ্র্যাঞ্চাইজির হুমকির জন্য খেলতে আসছে না শ্রীলঙ্কার প্লেয়াররা: Shahid Afridi
Advertisement