শিখর ধাওয়ানের চোট কেমন আছে, জানালেন বিরাট কোহলি

Updated: 14 June 2019 15:22 IST

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ না হওয়ায় কোনও পরীক্ষা-নিরিক্ষাই করা সম্ভব হল না ভারতীয় দলের পক্ষে।

How Is Shikhar Dhawan
অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচে চোট পেয়েছিলেন শিখর ধাওয়ান © এএফপি

৯ জুন বিশ্বকাপের (World Cup 2019) ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হাতে চোট পেয়েছিলেন শিখর ধাওয়ান (Shikhar Dhawan)। যার ফলে আপাতত তিন সপ্তাহ মাঠের বাইরে তিনি। কবে ফিরতে পারবেন তা নিশ্চিত করে এখনও জানাতে পারেননি চিকিৎসকরা। তবে ধাওয়ান ফেরার জন্য চেষ্টা চালাচ্ছেন প্রবল। বৃহস্পতিবার নতুন ওপেনিং জুটিকে দেখে নেওয়ার কথা ছিল টিম ম্যানেজমেন্টের। রোহিত শর্মার (Rohit Sharma) সঙ্গে ওপেন করতে নামার কথা ছিল লোকেশ রাহুলের (Lokesh Rahul)। কিন্তু বৃষ্টির জন্য ম্যাচই শুরু করা যায়নি। ম্যাচ বাতিল হওয়ার পর সাংবাদিক সম্মেলনে এসে বিরাট কোহলি (Virat Kohli) শিখর ধাওয়ানের চোট নিয়ে জানান। তিনি বলেন, ‘‘সপ্তাহ দু'য়েক শিখর ধাওয়ানের (Shikhar Dhawan) হাতে প্লাস্টার করে রাখতে হবে। তবে আশা করছি ভারতীয় এই ওপেনার পরের দিকে চোট সারিয়ে ফিরে আসবে। এবং সেমিফাইনালের আগে তো বটেই।''

বিরাট বলেন, ‘‘দু'সপ্তাহ হাতে প্লাস্টার করে রাখার পর ওর চোটের অবস্থার পরীক্ষা করা হবে। আশা করছি ও দ্রুত চোট সারিয়ে উঠতে পারবে লিগ পর্বের পরের দিকের জন্য।।''

পাকিস্তানের বিরুদ্ধে খেলতে তৈরি ভারতীয় দল, বললেন বিরাট কোহলি

বাঁ হাতের বুড়ো আঙুলের পাশেই বল এসে লেগেছিলে প্যাট কামিন্সের। সেই চোট নিয়েই বাকি সময়টা ব্যাট করেন শিখর ধাওয়ান সেই ম্যাচে। সেঞ্চুরিও হাঁকান। ভারত সেই ম্যাচ জিতেও যায়। পরে জানা যায় আঙুলে চির রয়েছে ধাওয়ানের। চোটের খবরে জোড় ধাক্কা লাগে ভারতীয় শিবিরে। হতাশ দেখায় ধাওয়ানকেও। সোশ্যাল মিডিয়ায় নিজেকেই উদ্বুদ্ধ করার জন্য রাহত ইন্দোরির কবিতাও পোস্ট করেন তিনি। 

ইনস্টাগ্রামে শিখর ধাওয়ান নিজের চোটের চিকিৎসা করছেন ভারতীয় দলের ফিজিও প্যাট্রিক ফারহার্টের ছবি দিয়ে সেই কবিতা পোস্ট করেন।

তার এই পোস্ট ছুঁয়ে যায় সমর্থকদের মনকে। সঙ্গে সঙ্গেই তাঁর দ্রুত আরোগ্য কামনা করে একের পর এক বার্তায় ভরে যায় ধাওয়ানের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট। 

ভারত-নিউজিল্যান্ড ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যাওয়ার হতাশা জানান দিল টুইটার

খবর অনুযায়ী ঋষভ পন্থকে কভার হিসেবে ইংল্যান্ডে উড়িয়ে নিয়ে যাওয়া হচ্ছে। টিম ম্যানেজমেন্ট ফাইনাল সিদ্ধান্ত নেওয়া পর্যন্ত দু'জনেই দলের সঙ্গে থাকবেন। 

ধাওয়ানের অবর্তমানে যে লোকেশ রাহুল ওপেন করতে নামবেন সেটা জানাই ছিল। তিনি একজন স্পেশালিস্ট ওপেনার। সে ক্ষেত্রে বিজয় শঙ্কর বা দীনেশ কার্তিকের মিডল অর্ডারে ব্যাট করার কথা ছিল। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ না হওয়ায় কোনও পরীক্ষা-নিরিক্ষাই করা সম্ভব হল না ভারতীয় দলের পক্ষে। রবিবার পাকিস্তান ম্যাচের আগে এই দেখে নেওয়াটা খুবই দরকার ছিল। রবিবার ১৬ জুন ম্যানচেস্টারে মুখোমুখি হবে ভারত-পাকিস্তান।

Comments
হাইলাইট
  • দু’সপ্তাহ শিখর ধাওয়ানের তোটের জায়গায় প্লাস্টার করা থাকবে
  • খবর অনুযায়ী ঋষভ পন্থকে উড়িয়ে নিয়ে যাওয়া হচ্ছে
  • ভারতের পরের ম্যাচ পাকিস্তানের বিরুদ্ধে ১৬ জুন
সম্পর্কিত খবর
আইসিসির ২০১৯ বিশ্বকাপ দলে জায়গা হল না বিরাট কোহলির
আইসিসির ২০১৯ বিশ্বকাপ দলে জায়গা হল না বিরাট কোহলির
ওয়েস্ট ইন্ডিজে কি যাচ্ছেন ধোনি? দল ঘোষণার আগেও অস্পষ্ট মাহির ভবিষ্যৎ
ওয়েস্ট ইন্ডিজে কি যাচ্ছেন ধোনি? দল ঘোষণার আগেও অস্পষ্ট মাহির ভবিষ্যৎ
বিরাটের হাত থেকে কি যেতে চলেছে সীমিত ওভারের অধিনায়কত্ব?
বিরাটের হাত থেকে কি যেতে চলেছে সীমিত ওভারের অধিনায়কত্ব?
বিতর্কের মাঝে এবি ডিভিলিয়ার্সের পাশে দাঁড়ালেন বিরাট কোহলি, যুবরাজ সিংহ
বিতর্কের মাঝে এবি ডিভিলিয়ার্সের পাশে দাঁড়ালেন বিরাট কোহলি, যুবরাজ সিংহ
ইংল্যান্ড থেকে ফিরে সিওএ-র সঙ্গে দেখা করবেন বিরাট কোহলি ও রবি শাস্ত্রী
ইংল্যান্ড থেকে ফিরে সিওএ-র সঙ্গে দেখা করবেন বিরাট কোহলি ও রবি শাস্ত্রী
Advertisement