‘শি ইজ মাই রক’, দুরন্ত কামব্যাকের পর বললেন ডেভিড ওয়ার্নার

Updated: 14 June 2019 13:01 IST

পাকিস্তানের সঙ্গে ম্যাচের পর অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের পরিবারের সঙ্গে দেখা করার ছাড় দেওয়া হয়েছে।

She
২০১৯ বিশ্বকাপে ডেভিড ওয়ার্নার তিনটি ৫০-এর উপর রান করেছেন © টুইটার

পাকিস্তানের বিরুদ্ধে জিতে এই প্রথম সাংবাদিক সম্মেলনে এলেন ডেভিড ওয়ার্নার (David Warner)। আর সেখানে তাঁর সাফল্য ও তাঁর ঘুরে দাঁড়ানোর জন্য স্ত্রী ক্যান্ডিসকেই (Candice) কৃতিত্ব দিলেন তিনি। বৃহস্পতিবার টনটনে পাকিস্তানকে ৪১ রানে হারিয়ে দিয়েছে অস্ট্রেলিয়া। তার পরই ডেভিড ওয়ার্নার (David Warner) খোলসা করেছেন, কী ভাবে তাঁর স্ত্রী তাঁর এই এক বছরের জীবনকে এগিয়ে যেতে সাহায্য করেছেন। এই বিশ্বকাপে ডেভিড ওয়ার্নারের (David Warner) ব্যাট থেকে এসেছে ঝকঝকে শতরান। যা দলকে জিততে সাহায্য করেছে। তিনি বলে‌, ‘‘দলে জায়গা পেলে আমি সব সময়ি ঘুরে দাঁড়াতাম আন্তর্জাতিক ক্রিকেটে। যেটা আমাকে এটা ভাবতে সাহায্য করেছে তারা হল আমার স্ত্রী আর সন্তানরা।আমার স্ত্রী রক। ও অসাধারণ। ও খুব আত্মবিশ্বাসী, নিয়মানুবর্তী, নিঃস্বার্থ।''

তিনি আরও বলেন, ‘‘ও খ‌ুব শক্ত মহিলা। ওই সময়ের প্রথম দিকেই ওই আমাকে বিছানা থেকে থুলে দৌঁড়তে পাঠাতো এবং ট্রেনিং করতে বাধ্য করত। ওই আমার মধ্যে এটা ঢুকিয়ে দিয়েছিল।'' এই মুহূর্তে ক্যান্ডিস ওয়ার্নার তাঁর সন্তানদের সঙ্গে ইংল্যান্ডেই রয়েছে।

নিজের ম্যাচের সেরার পুরষ্কার দিয়ে দিলেন এক ভক্তকে

পাকিস্তানের সঙ্গে ম্যাচের পর অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের পরিবারের সঙ্গে দেখা করার ছাড় দেওয়া হয়েছে। পরের ম্যাচ শনিবার শ্রীলঙ্কার বিরুদ্ধে ওভালে। তার আগে ফ্যামিলি টাইম কাটাচ্ছেন ক্রিকেটাররা। ডেভিড ওয়ার্নার বলেন, ‘‘আমরা ভাগ্যবান বিদেশের মাটিতে আমরা পরিবারের সঙ্গে সময় কাটানোর সুযোগ পাচ্ছি। কারন আমরা এখানে অনেকদিন থাকতে চলেছি।'' কারন বিশ্বকাপ শেষ হয়ে অস্ট্রেলিয়াকে অ্যাসেজ খেলতে নামতে হবে। 

গত বছর দক্ষিণ আফ্রিকা কেপ টাউনে বল-বিকৃতি কাণ্ডে জরিয়ে নির্বাসিত হওয়ার পর সংবাদ মাধ্যমের সামনে এসে মুখ খুলেছেন ক্যামেরন ব্যানক্রফট ও স্টিভেন স্মিথ। কিন্তু ডেভিড ওয়ার্নার নিজেকে সব কিছু থেকে অনেকটা দূরে সরিয়ে রেখেছিলেন। দক্ষিণ আফ্রিকা থেকে দেশে ফেরার দিন সিডনিতে এক আবেগান্বিত সাংবাদিক সম্মেলনের পর তাঁকে আর সংবাদ মাধ্যমের সামনে দেখা যায়নি। 

নির্বাসিত হয়ে দেশে ফেরৎ পাঠানো হয়েছিল তাদের। এক বছরের নিবার্সন কাটিয়ে আইপিএল খেলে নিজেকে প্রমান করেছেন ডেভিড ওয়ার্নার। জায়গা করে নিয়েছেন বিশ্বকাপ দলেও। সেখানেও প্রতিদিন নিজেকে প্রমান করছেন তিনি।

World Cup 2019, AUS vs PAK: পাকিস্তানকে হারিয়ে জয়ে ফিরল অস্ট্রেলিয়া

ডেভিড ওয়ার্নার বলেন, ‘‘আমার কিছু বলার প্রয়োজন নেই।'' বল-বিকৃতি কাণ্ডে সব থেকে বেশি অভিযোগের আঙুল উঠেছিল তাঁরই দিকে। তিনিই নাকি কাজটি করতে বলেছিলেন। 

‘‘আগে যা বলেছি তা সেই সাংবাদিক সম্মেলনেই বলে ফেলেছি। আর এখন সামনের দিকে তাকানোর পালা,'' বলেন ওয়ার্নার।

বিশ্বকাপে অস্ট্রেলিয়া ইতিমধ্যেই চারটি ম্যাচ খেলে ফেলেছে। তার মধ্যে জিতে নিয়েছে তিনটি। আর এই চার ম্যাচে ডেভিড ওয়ার্নারের ব্যাট থেকে এসেছে দু'টি হাফ সেঞ্চুরি ও একটি সেঞ্চুরি। আফগাইঋনিস্তানের বিরুদ্ধে অপরাজিত ৮৯ রান দিয়ে বিশ্বকাপ শুরু করেছিলেন তিনি। দূর্ভাগ্যজনকভাবে ভারতের বিরুদ্ধে ৮৪ বলে ৫৬ রানের মন্থর ইনিংস খেলে সমালোচনার মুখেও পড়তে হয়েছিল। সেই ম্যাচে হারের মুখ দেখতে হয় ভারতকে। 

ওয়ার্নার বলেন, ‘‘ব্যাক্তিগতভাবে এটা খুব ভাল বিষয়। অনেক দিন পর খেলতে নামা। আফগানিস্তানের বিরুদ্ধে মনে হচ্ছিল আমার কোনো ছন্দ নেই।''

তিনি আরও বলেন, ‘‘আগের ম্যাচে (ভারত) ওরা আমাকে সরাসরি বল করছিল। কিন্তু এখানে এসে আমি নিজের খেলাটা খেললাম যেটা দারুণ ছিল।'' টনটনে ১১১ বলে ১০৭ রান করেন ওয়ার্নার।

(এএফপির তথ্য)

Comments
হাইলাইট
  • নির্বাসনের পর এই প্রথম সাংবাদিকদের মুখোমুখি হলেন ডেভিড ওয়ার্নার
  • তাঁর ঘুরে দাঁড়ানোর জন্য তিনি তাঁর স্ত্রীকেই সব কৃতিত্ব দিয়েছেন
  • ওয়ার্নার জানিয়েছে কী ভাবে তাঁর স্ত্রী তাঁকে এগিয়ে যেতে সাহায্য করেছে
সম্পর্কিত খবর
IPL: বেন স্টোকসকে নিয়ে টুইট তর্জায় রাজস্থান-হায়দ্রাবাদ
IPL: বেন স্টোকসকে নিয়ে টুইট তর্জায় রাজস্থান-হায়দ্রাবাদ
ডেভিড ওয়ার্নারের মেয়ে বিরাট কোহলি হতে চান, দেখুন সেই ভিডিও
ডেভিড ওয়ার্নারের মেয়ে বিরাট কোহলি হতে চান, দেখুন সেই ভিডিও
স্টিভ স্মিথকে মানুষ সব সময় মনে রাখবে ‘প্রতারক’ হিসেবেই বললেন প্রাক্তন ক্রিকেটার
স্টিভ স্মিথকে মানুষ সব সময় মনে রাখবে ‘প্রতারক’ হিসেবেই বললেন প্রাক্তন ক্রিকেটার
সতীর্থরা তাঁকে নতুন কী নাম দিলেন, খোলসা করলেন ডেভিড ওয়ার্নার
সতীর্থরা তাঁকে নতুন কী নাম দিলেন, খোলসা করলেন ডেভিড ওয়ার্নার
নিজের ম্যাচের সেরার পুরষ্কার দিয়ে দিলেন এক ভক্তকে
নিজের ম্যাচের সেরার পুরষ্কার দিয়ে দিলেন এক ভক্তকে
Advertisement