রোহিত শর্মার সঙ্গে ওপেন করবেন লোকেশ রাহুল: সঞ্জয় বাঙ্গার

Updated: 12 June 2019 20:41 IST

বিশ্বকাপে চার নম্বর ব্যাটিংয়ের কথা ভেবেই লোকেশ রাহুলকে দলে রাখা হয়েছিল কিন্তু ধাওয়ানে চোটে তাঁকে আবার ফিরতে হচ্ছে চেনা জায়গায়।

Batting Coach Sanjay Bangar Says , KL Rahul To Open With Rohit Sharma
রোহিত শর্মার সঙ্গে ওপেন করতে নামবেন লোকেশ রাহুল © এএফপি

ভারতীয় দলের (IIndian Cricket Team) চার নম্ববর ব্যাটিং সমস্যা মেটাতেই বিশেষ করে দলে নেওয়া হয়েছিল লোকেশ রাহুলকে (Lokesh Rahul)। সঙ্গে ব্যাকআপ ওপেনার তো বটেই। তিনি এতদিন স্পেশালিস্ট ওপেনার হিসেবেই জায়গা করে নিয়েছিলেন ভারতীয় দলে। কিন্তু রোহিত শর্মা (Rohit Sharma) ও শিখর ধাওয়ানের (Shikhar Dhawan) মতো দু'জন অভিজ্ঞ ওপেনার থাকতে তাঁর জলে সুযোগ পাওয়া মুশকিল ছিল। তার মদ্যে চার নম্বর ব্যাটিং অর্ডার নিয়েও ভুগছিল টিম ম্যানেজমেন্ট। লোকেশ রাহুল (Lokesh Rahul) তাঁর ব্যাটিং দক্ষতায় সেই সমস্যা মিটিয়ে দেবেন বলেই আশা রেখেছিলেন নির্বাচকরা। কিন্তু শিখর ধাওয়ান চোট পেয়ে আপাতত ছিটকে যাওয়ায় সব হিসেব গন্ডোগোল হয়ে গিয়েছে। রোহিতের সঙ্গে ওপেন করার জন্য তিনি ছাড়া আর কোনো বিকল্প নেই। দলের ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার (Sanjay Bangar) সেই কথা মেনেও নিলেন। নিউজিল্যান্ডের (New Zealand Cricket Team)বিরুদ্ধে রোহিতের সঙ্গে ওপেন করতে নামছেন লোকেশই। কিন্তু চার নম্বর জায়গা নিয়ে এখনও কোনও সিদ্ধান্ত হয়নি। তবে তিনি জানিয়েছেন, সেখানে খেলার জন্য অনেকেই রয়েছেন যা নিউজিল্যান্ডের বিরুদ্ধে ব্যবহার করা হবে।

ট্রেন্ট ব্রিজে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ম্যাচের আগের দিন সঞ্জয় বাঙ্গার বলেন, ‘‘আমি সিখরের মতো গুরুত্বপূর্ণ প্লেয়ার ছিটকে যাক এটা চাই না। তবে আপাতকত ব্যাটিং অর্ডার অনুযায়ী লোকেশ রাহুলকে উপরে তুলে আনা হবে। এবং দলে আরও প্লেয়ার রয়েছে যাদের আমরা পরবর্তী ম্যাচে ব্যবহার করতে পারি। ''

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১১৭ রান করেছিলেন শিখর ধাওয়ান। রোহিদত শর্মার সঙ্গে ওপেনিং জুটিতে ১২৭ রান এসেছিল। যার ফলে রানের পাহাড়ে পৌঁছে গিয়েছিল ভারত। যে লক্ষ্যে পৌঁছতে পারেনি অস্ট্রেলিয়া।

India vs New Zealand: বিশ্বকাপের ইতিহাসে মুখোমুখি দুই দল

বাঙ্গাল বলেন, ভারতীয় দল শিখর ধাওয়ানকে মিস করবে কিন্তু দল যথেষ্ট শক্তিশালী যাতে দলের জয়ের ধারার ধরে রাখা সম্ভব হবে।

তিনি বলেন, ‘‘আগামী তিন-চারটি ম্যাচে আমরা শিখরকে অবশ্যই মিস করব। কিন্তু আমাদের কাছে যথেষ্ট পরিবর্ত রয়েছে সব পজিশনের জন্য। তাদের নিয়েই আমরা এই জয় ধরে রাখতে পারব।''

India vs New Zealand: একদিনের ম্যাচে যখন মুখোমুখি দুই দল

টিম ম্যানেজমেন্টের তরফে জানানো হয়েছে, ঋষভ পন্থ ভারতীয় দলের সঙ্গে ম্যানচেস্টারে যোগ দেবেন পাকিস্তান ম্যাচের আগে। রবিবার পাকিস্তানের বিরুদ্ধে খেলতে নামবে ভারত।

এ বার বিশ্বকাপকে সব থেকে বেশি সমস্যায় ফেলছে ইংল্যান্ডের বৃষ্টি। ইতিমধ্যেই তিনটে ম্যাচ বাতিল হয়ে গিয়েছে। যা বিশ্বকাপের ইতিহাসে এর আগে কখনও হয়নি। সব দলকেই ভাবাচ্ছে এই প্রকৃতির রোষ। কারন খেলা বাতিল হয়ে যাওয়ায় ভাগাভাগি হয়ে যাচ্ছে পয়েন্ট। যার ফলে যে দল জিততে পারত তাদের হাতছঠাড়া হচ্ছে এক পয়েন্ট। যে ভাবে শ্রীলঙ্কার ইতিমধ্যেই দুটো ম্যাচ বাতিল হয়ে গিয়েছে।

সেই সমস্যার কথা মাথায় রয়েছে ভারতীয় টিম ম্যানেজমেন্টেরও। তাই বাঙ্গারের মতে, বিশ্বকাপের অনেক কিছুই নির্ভর করছে পরিস্থিতির উপর। একটা পয়েন্ট এই পরিস্থিতিতে খুবই গুরুত্বপূর্ণ। 

(তথ্য এএফপি)

Comments
হাইলাইট
  • প্রাথমিকভাবে লোকেশ রাহুল চার নম্বরে ব্যাট করতে নামছিলেন
  • শিখর ধাওয়ানের চোটের জন্য তাঁকে আবার ফিরতে হচ্ছে ওপেনিংয়ে
  • অস্ট্রেলিয়ার বিরুদ্ধ ১১৭ রানের ইনিংস খেলেন শিখর ধাওয়ান
সম্পর্কিত খবর
দক্ষিণ আফ্রিকা টেস্ট সিরিজের জন্য ভারতীয় দল ঘোষিত, বাদ পড়লেন রাহুল
দক্ষিণ আফ্রিকা টেস্ট সিরিজের জন্য ভারতীয় দল ঘোষিত, বাদ পড়লেন রাহুল
রোহিতকে টেস্টেও ওপেন করা‌নোর পক্ষে Sourav Ganguly
রোহিতকে টেস্টেও ওপেন করা‌নোর পক্ষে Sourav Ganguly
ভারতীয় দলের প্লেয়ারদের সঙ্গে বোট পার্টিতে মাতলেন Anushka Sharma
ভারতীয় দলের প্লেয়ারদের সঙ্গে বোট পার্টিতে মাতলেন Anushka Sharma
আউট হয়ে হতাশ KL Rahul বাড়াতে চান মনঃসংযোগ
আউট হয়ে হতাশ KL Rahul বাড়াতে চান মনঃসংযোগ
পূজারা, রোহিতের দুরন্ত ব্যাটিংয়ে ভর করে অনুশীলন ম্যাচে ভাল জায়গায় ভারত
পূজারা, রোহিতের দুরন্ত ব্যাটিংয়ে ভর করে অনুশীলন ম্যাচে ভাল জায়গায় ভারত
Advertisement