চোটের জন্য পরবর্তী ২-৩টি ম্যাচে খেলতে পারবেন না ভুবনেশ্বর কুমার

Updated: 17 June 2019 16:35 IST

ওপেনার শিখর ধাওয়ানের পর ভারতের এটা দ্বিতীয় ধাক্কা। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচ উইনিং সেঞ্চুরি করার ম্যাচেই বুড়ে আঙুলে চোট পেয়েছিলেন ধাওয়ান।

Another Injury In Team India, Bhuvneshwar Kumar Ruled Out Of Next 2-3 World Cup Games
টিম ম্যানেজমেন্টের চিন্তা বাড়ালেন ভুবনেশ্বর কুমার © এএফপি

রবিবার যখন পাকিস্তানের (Pakistan) বিরুদ্ধে ম্যাচে নিজের ওভার মাঝ পথে রেখেই মাঠ ছাড়লেন, তনই সন্দেহটা দানা বাধতে শুরু করেছিল। শিখর ধাওয়া‌নের (Shikhar Dhawan) পর আরও একজন গুরুত্বপূর্ণ প্লেয়ার হয়তো ছিটকে গেল বিশ্বকাপের আগামী কয়েকটি ম্যাচ থেকে। যদিও সেই মুহূর্তে শুধু এটুকুই বার্তা দেওয়া হয়েছিল যে পাকিস্তানের বিরুদ্ধে আর তিনি নামতে পারছেন না। কিন্তু ম্যাচ শেষে বিষয়টি যে অতটাও সহজ নয় তা খোলসা করলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli)। ২.৪ ওভারই বল করতে পেরেছিলেন ভুবনেশ্বর কুমার (Bhuvneshwar Kumar)। তৃতীয় ওভারের মাঝেই দৌড়তে গিয়ে তাঁর সমস্যা হয়। এবং মাঠ ছেড়ে বেরিয়ে যান তিনি। তাঁর বাঁ হ্যামস্ট্রিংয়ে সমস্যা হওয়াতেই এই সিদ্ধান্ত।ম্যাচ শেষে বিরাট কোহলি (Virat Kohli) জানিয়ে দেল আগামী দুটো ম্যাচ হয়তো খেলতে পারবেন না ভুবনেশ্বর কুমার (Bhuvneshwar Kumar) তাঁর পরিবর্তে খেলবেন মহম্মদ শামি (Mohammad Shami)। 

India vs Pakistan: ২.৪ ওভার বল করেই হ্যামস্ট্রিং চোটে মাঠ ছাড়লেন ভুবনেশ্বর

কোহলি বলেন, ‘‘হালকা সমস্যা হচ্ছে ভুবির। পা ফেলতে সমস্যা হয়েছে। ও হয়তো দুই বা তিন ম্যাচে খেলতে পারবে না কিন্তু ও দলে ফিরে আসবে আমাদের সঙ্গে এই টুর্নামেন্টের মাঝেই। ও আমাদের দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ।'' পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এসেই ভুবির বিষয়ে পরিষ্কার বার্তা দেন তিনি।  তার আগেই পাকিস্তানকে ৮৯ রানে হারিয়েছে ভারত। এই নিয়ে বিশ্বকাপে সাতবার। 

কোহলি জানান, শামি মুখিয়ে রয়েছে বিশ্বকাপে খেলতে নামার জন্য। পরের তিনটি ম্যাচ আফগানিস্তান (২২ জুন), ওয়েস্ট ইন্ডিজ (২৭ জুন) ও ইংল্যান্ড (৩০ জুন)-এর বিরুদ্ধে খেলবেন মহম্মদ শামি। 

India vs Pakistan: আউট না হয়েই মাঠ ছেড়েছেন বিরাট কোহলি, ধরা পড়ল রিপ্লেতে

ওপেনার শিখর ধাওয়ানের পর ভারতের এটা দ্বিতীয় ধাক্কা। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচ উইনিং সেঞ্চুরি করার ম্যাচেই বুড়ে আঙুলে চোট পেয়েছিলেন ধাওয়ান। পরে দেখা যায় তাঁর আঙুলে চির ধরেছে। আপাতত ব্যান্ডেজ বাধা রয়েছে তাঁর হাতে। সেটা খোলার পরই বোঝা যাবে তাঁর চোটের কী অবস্থা।

কোহলি জানিয়েছিলেন, ধাওয়ানের হাতে দু'সপ্তাহ প্লাস্টার করে রাখা হবে। কিন্তু তাঁর আশা সেমিফাইনালের আগে তিনি ফিরবেন সুস্থ হয়ে। 

ধাওয়ান ও ভুবনেশ্বর এই ভারতীয় দলের খুবই গুরুত্বপূর্ণ প্লেয়ার। প্রথম দলে তাঁদের রেখেই প্রথম থেকে দল সাজানো হয়েছিল। কিনেতু তাঁদের ছিটকে যাওয়াটা দলের জন্য ক্ষতিকর।

(তথ্য পিটিআই)

Comments
হাইলাইট
  • রবিবার পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে হ্যামস্ট্রিংয়ে চোট পেলেন ভুবনেশ্বর
  • ভারতের চোটের তালিকায় নাম জুড়ে গেল আরও একজনের
  • ম্যাচ শেষে বিরাট কোহলি ভুবনেশ্বরের চোটের কথা নিশ্চিত করলেন
সম্পর্কিত খবর
দ্বিতীয় ওডিআই-তে ভুবনেশ্বর কুমারের অসাধারণ ক্যাচ, দেখুন ভিডিও
দ্বিতীয় ওডিআই-তে ভুবনেশ্বর কুমারের অসাধারণ ক্যাচ, দেখুন ভিডিও
ফর্মে থাকা শামিকে ছাড়াই সেমিফাইনালের দল ভারতের
ফর্মে থাকা শামিকে ছাড়াই সেমিফাইনালের দল ভারতের
India Vs New Zealand Semi Final: কারা খেলবেন দুই দলে, জানুন সম্ভাব্য দল
India Vs New Zealand Semi Final: কারা খেলবেন দুই দলে, জানুন সম্ভাব্য দল
India vs West Indies: চোট সারিয়ে এই ম্যাচে নজরে থাকবেন ভুবনেশ্বর
India vs West Indies: চোট সারিয়ে এই ম্যাচে নজরে থাকবেন ভুবনেশ্বর
ওয়েস্ট ইন্ডিজ ম্যাচের আগে নেটে ফিরলেন ভুবনেশ্বর কুমার
ওয়েস্ট ইন্ডিজ ম্যাচের আগে নেটে ফিরলেন ভুবনেশ্বর কুমার
Advertisement