ম্যাচ শেষ   
3য় ওডিআই, কুইনস পার্ক ওভাল, পোর্ট অফ স্পেন, ত্রিনিদাদ, Aug 14, 2019
ওয়েস্ট ইন্ডিজ ওয়েস্ট ইন্ডিজ
240/7 (35.0/35)
ভারত ভারত
256/4 (32.3/35)
ওয়েস্ট ইন্ডিজ কে ভারত, 6 উইকেটে হারালো (ডি/এল পদ্ধতি)

West Indies Vs India, 3rd ODI: বৃষ্টি বিঘ্নিত সিরিজ ২-০তে জিতে নিল ভারত

Updated: 15 August 2019 05:08 IST

তিন ম্যাচের ওডি আই সিরিজের শেষ ম্যাচ ডিএলএস মেথডে ছয় উইকেটে জিতে নিলেন বিরাট কোহলিরা।

West Indies Vs India, 3rd ODI: India Beat West Indies By 6 Wickets And Won The Series
ওডিআই সিরিজের শেষ ম্যাচে আবার বিরাট-শ্রেয়াস জুটি © এএফপি

আবারও সেই বৃষ্টি। ভারত-ওয়েস্ট ইন্ডিজ ওডিআই সিরিজ বৃষ্টি ছাড়া একটিও ম্যাচ হল না। প্রথম ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যাওয়ার পর দ্বিতীয় ম্যাচে বৃষ্টি বধ সাধলেও ফল হয়েছিল। তৃতীয় ম্যাচেও ছিল বৃষ্টির ভ্রুকূটি। যার অন্যথা হয়নি। টস জিতে বুধবার পোর্ট অব স্পেনে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। প্রথমে ব্যাট করতে নেমে বার করেক থামতে হল ক্যারিবিয়ানদের। যার ফলে ওভার কমে দাঁড়াল ৩৫-এ। যাতে ওয়েস্ট ইন্ডিজ সাত উইকেটে ২৪০ রান তুলল। যদিও ৩৫ ওভারে ভারতের টার্গেট দাঁড়িয়েছিল ২৫৫। যা ৩২.৩ ওভারেই তুলে ছয় উইকেটে জিতে সিরিজ ২-০তে জিতে শেষ করলেন কোহলিরা।

প্রথম দুটো ম্যাচে তিনি বড় কিছু করতে না পারলেও শেষ ম্যাচে তাঁকে পাওয়া গেল চেনা ছন্দে। তিনি ক্রিস গেইল। এটাই তাঁর শেষ একদিনের ম্যাচ। ওপেন করতে নেমে এ দিন শুরুটা ভালই করে দিল ওয়েস্ট ইন্ডিজের দুই ওপেনার। ক্রিস গেই ৪১ বলে করলেন ৭২ রান। তাঁর ব্যাট থেকে এল আটটি বাউন্ডারি ও পাঁচটি ওভার বাউন্ডারি। সমানতালে চলল এভভিন লিউসের ব্যাটও। তিনি করলেন ২৯ বলে ৪৩ রান। অল্পের জন্য হাত ছাড়া হল হাফ সেঞ্চুরি।

এর পর খুব বড় রান না এলেও ভারসাম্য বজায় থাকল। শাই হোপ ২৪, শিমরন হেটমেয়ার ২৫, নিরোলাস পুরান ৩০, জেসন হোল্ডার ১৪ ও কালোর্স ব্রেথওয়েট ১৬ রান করে আউট হলেন। ভারতের হয়ে এদিন বল হাতে সফল খলিল আহমেদ। সাত ওভার বল করে নিলেন তিন উইকেট। দুই উইকেট নিলেন মহম্মদ শামি। একটি করে উইকেট যুজবেন্দ্র চাহাল ও রবীন্দ্র জাডেজা। এদিন হতাশ করলেন ভুবনেশ্বর কুমার।

ওয়েস্ট ইন্ডিজ ৩৫ ওভারে ২৪০ রান করলেও ভারতের জন্য রিভাইসড টার্গেট হল ২৫৫ রান। যা সহজ হবে না তাড়া করা। তার উপর শুরুটা মোটেও ভাল হল না। রোহিত শর্মা ১০ রান করে রান আউট হয়ে গেলেন। শিখর ধাওয়ান করলেন ৩৬। একটু উন্নতি হলেও ভরসা দিতে পারল না তাঁর ব্যাট। চার নম্বরে নেমে আবারও ফ্লপ ঋষভ পন্থ। এবার তো রানের খাতাই খুলতে পারলেন না তিনি।

শেষ পর্যন্ত হাল ধরলেন দ্বিতীয় ওডিআই-এর জুটি বিরাট কোহলি ও শ্রেয়াস আয়ার। পন্থকে চ্যালেঞ্জ দেওয়ার জন্য শ্রেয়াসের দুটো ইনিংসই যথেষ্ট। কঠিন সময়ে কিভাবে দলের হাল ধরতে হয় সেটা শ্রেয়াসের থেকে শেখা উচিৎ পন্থের। দ্বিতীয় ম্যাচে সেঞ্চুরি করার পর এই ম্যাচে সেঞ্চুরি করে ( ৯৯ বলে ১১৪) অপরাজিত থাকল অধিনায়কের ব্যাট। পর পর দুই ম্যাচে হাফ সেঞ্চুরি পেলেন শ্রেয়াস (৪১ বলে ৬৫)। এই সিরিজে দুটো ম্যাচই খেললেন তিনি। ১৯ রানে অপরাজিত থাকলেন কেদার যাদব।৩২.২ ওভারেই চার উইকেটে ২৫৬ রান তুলে নিল ভারত।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে দুটো উইকেট নিলেন ফাবিয়ান অ্যালেন। এক উইকেট কেমার রোচের।

Comments
সম্পর্কিত খবর
সেঞ্চুরি হাঁকিয়ে এক দশকের সর্বোচ্চ রানের মাল‌িক বিরাট কোহলি
সেঞ্চুরি হাঁকিয়ে এক দশকের সর্বোচ্চ রানের মাল‌িক বিরাট কোহলি
West Indies Vs India, 3rd ODI: বৃষ্টি বিঘ্নিত সিরিজ ২-০তে জিতে নিল ভারত
West Indies Vs India, 3rd ODI: বৃষ্টি বিঘ্নিত সিরিজ ২-০তে জিতে নিল ভারত
ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে নতুন রেকর্ডের সামনে রোহিত-বিরাট জুটি
ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে নতুন রেকর্ডের সামনে রোহিত-বিরাট জুটি
Advertisement