রাত 3টে অবধি ম্যাচ খেলে ক্লান্ত মারে-র নাম প্রত্যাহার

Updated: 04 August 2018 15:54 IST

ওয়াশিংটন ওপেন থেকে নাম তুলে নিলেন স্কটিশ টেনিস তারকা অ্যান্ডি মারে।

Washington Open: Andy Murray withdraws from Citi Open after 3am win
জেভেরভের বিজয় রথ চলছে © এএফপি

একে সব বড় চোট সারিয়ে ফিরেছেন। তার মধ্যে আবার আট ঘণ্টার ম্য়াচ খেলার ধকল। ম্যাচটা আবার শেষ হয় গভীর রাতে। আর তাই এটিপি ওয়াশিংটন ওপেন থেকে নাম তুলে নিলেন স্কটিশ টেনিস তারকা অ্যান্ডি মারে। শুধু তাই নয়, ইউএস ওপেনের আগে কোনও ঝুঁকি না নিয়ে মারে টরোন্টো মাস্টার্স থেকেও নাম প্রত্যাহার করে নিলেন। নিতম্বের চোট সারিয়ে 11 মাস পর ফিরে মারে এখনও ছন্দ খুঁজে পাননি তিনটি গ্র্যান্ডস্লামের মালিক মারে।  31 বছরের মারে চোটের কারণে দীর্ঘদিন না খেলায় 832-এ নেমে গিয়েছেন। শুক্রবার ওয়াশিংটন ওপেনে বৃষ্টি বিঘ্নিত আট ঘণ্টার দীর্ঘ ম্যাচে বিশ্বের 93 নম্বর মরিস সোপিলকে  6-7 (5-7) 6-3 7-6 (7-4) যখন হারিয়ে কোর্ট ছাড়ছেন মারে, তখন ওয়াশিংটনের ঘড়িতে রাত 3টে বেজে গিয়েছে। রাতে খেলার ধকলে মারে-র চোখে দেখা যায় জল।  শনিবার মারের খেলার কথা ছিল কোয়ার্টার ফাইনাল ম্য়াচ। কিন্তু তার আগে নাম প্রত্যাহার করে নেন মারে।

বৃষ্টির জন্য বারবার ব্যাহত হওয়ায় দিনের খেলা বাতিল করে না দিয়ে, আয়োজকরা খেলা চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেন। আর তাতেই এত দেরি হয়ে যায় যে মারের ম্যাচ শেষ হতে লেগে যায় রাত তিনটে। যা নিয়ে আয়োজকদের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিয়ে টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করে নেন মারে।  রাত 3টের সময় কোনও তারকাকে ম্যাচ খেলতে হচ্ছে এমন কথা শেষ কবে শোনা গিয়েছে কেউ বলতে পারছেন না।

এদিকে, এই ওয়াশিংটন ওপেনের কোয়ার্টার ফাইনাল গতবারের চ্যাম্পিয়ন আলেকজান্দার জেভেরেভ  3-6, 6-1, 6-4 হারান জাপানের কেই নিশিকোরিকে। নিশিকোরি-র বিরুদ্ধে জিতেও উঠে মোটেও খুশি নন জার্মান তারকা জেভেরভ। বলছেন, আমায় আরও পাওয়ারফুল টেনিস খেলতে হবে।' যে জেভেরভকে মনে করা হচ্ছে রজার ফেডেরার-রাফায়েল নাদালের ব্যাটন বইবেন। সেমিফাইনালে জেভেরভকে খেলতে হবে 19 বছরের গ্রিক তরুণ স্টেফানোস সিতসিপাসের বিরুদ্ধে। যে গ্রিক তরুণ শেষ আটে টুর্নামেন্টের তৃতীয় বাছাই ডেভিড গোফিনকে হারান 6-3, 6-4।



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
Comments
সম্পর্কিত খবর
এটিপি ফাইনালসের ফাইনালে চমক আলেকজান্ডার জেভেরেভের
এটিপি ফাইনালসের ফাইনালে চমক আলেকজান্ডার জেভেরেভের
সেমিফাইনালে হেরে এটিপি ফাইনালস থেকে বিদায় ফেডেরারের
সেমিফাইনালে হেরে এটিপি ফাইনালস থেকে বিদায় ফেডেরারের
ম্যাচের মাঝে জকোভিচের জন্য ডাকতে হল ডাক্তার, তারপর...
ম্যাচের মাঝে জকোভিচের জন্য ডাকতে হল ডাক্তার, তারপর...
সিংহাসন ধরে রাখলেন নাদাল, হালেপ
সিংহাসন ধরে রাখলেন নাদাল, হালেপ
মিথ ভেঙে ওয়াশিংটন ফের জেভরেভের
মিথ ভেঙে ওয়াশিংটন ফের জেভরেভের
Advertisement