সেরাদের নিয়েই তৈরি হল ভারতের ডেভিস কাপ দল

Updated: 06 August 2019 17:05 IST

সিঙ্গলসসের দায়িত্ব থাকবে গুনেশ্বর ও রামকুমার রমানাথনের উপর। ডবলসে জুটি বাঁধছেন রোহন বোপন্না ও দিভিজ শরণ।

All Best Players From India Got Chance In Davis Cup Team To Pakistan
প্রজনেশ গুনেশ্বরণ এটিপি র‍্যাঙ্কিংয়ে ৯০-এ রয়েছেন © ইনস্টাগ্রাম

 ভারতের সব সেরা প্লেয়ারই যাচ্ছেন পাকিস্তানের খেলতে। দীর্ঘদিন পর আবার ডেভিস কাপ (Davis Cup 2019) হচ্ছে পাকিস্তানে। ভারতের ডেভিস কাপ দলে (Indian Davis Cup Team) ঘোষণা হয়েছে সোমবার। এআইটিএ নির্বাচন কমিটির চেয়ারম্যান রোহিত রাজপাল বলেন, সুমিত নাগালের না থাকার বিষয়টি তাঁরা দেখবেন। তবে প্রজনেশ গুনেশ্বরনের নেতৃত্বে যে দল ঘোষণা হয়েছে তাতে চমকের কিছুই অবশ্য ছিল না। সিঙ্গলস ও ডবলসের সব সেরাদের নিয়েই যে দল তৈরি করা হবে সেটাই স্বাভাবিক ছিল। সিঙ্গলসসের দায়িত্ব থাকবে গুনেশ্বর ও রামকুমার রমানাথনের উপর। ডবলসে জুটি বাঁধছেন রোহন বোপন্না ও দিভিজ শরণ। ইসলামাবাদে ১৪ থেকে ১৫ সেপ্টেম্বর হবে এই খেলা।

চোটের জন্য নাগাল নিজেকে সরিয়ে নেওয়ায় তাঁর জায়গায় পাঁচ সদস্যের দলে রেখে দেওয়া হয়েছে মেনেনিকে। যিনি সিঙ্গলস ও ডবলস দুটোতেই খেলবেন। র‍্যাঙ্কিং তালিকায় পরবর্তী প্লেয়ার তিনিই ছিলেন। রিজার্ভ সদস্য হিসেবে রাখা হয়েছে শশী কুমার মুকুন্দকে।

দল নির্বাচনে মুখোমুখি বসেছিলেন রাজপাল ও বলরাম সিং। জিশান আলি, নন্দন বল ও অঙ্কিতা ভাম্বরি টেলি কনফারেন্সের মাধ্যমে মিটিংয়ে অংশ নেন।

৩১ বছরের মেনেনি শেষ খেলেছেন ২০১৮-র সেপ্টেম্বরে। ওয়াল্ড গ্রুপের প্লে-অফে। রাজপাল বলেন, ‘‘সহজ নির্বাচন ছিল এ বার। আমাদের একজন অল-রাউন্ডার দরকার ছিল। যে কারনে মেনেনিকে নেওয়া হয়েছে। ওর সার্ভ খুব বড় এবং ও ঘাসের কোর্টে ভাল খেলে। নাগাল লিখে জানিয়েছিল তাঁর গোড়ালিতে চোট রয়েছে।'' ই-মেল করে তিনি জানান, জার্মানিতে খেলার সময় তাঁর গোড়ালি মচকে গিয়েছে।

রাজপাল আরও জানান তাঁরা শুধু ই-মেলের উপর এই তথ্য মেনে নেননি। জাতীয় দলের হয়ে খেলা থেকে কেউ নিজেকে অকারণে সরিয়ে নিতে পারেন না। সে কারনে তাঁর কাছে মেডিক্যাল সার্টিফিকেট চাওয়া হয়। রাজপাল বলেন, ‘‘আমাদের দেখতে হত বিষয়টি সত্যি কিনা। ও যদি সত্যিই চোট পেয়ে থাকে তা হলে ঠিক আছে। না হলে বিষয়টি আমাএর রেকর্ডে থাকবে এবং তা নিয়ে এক্সিকিউটিভ আলোচনা হবে। আমরা লক্ষ্য রাখছি।''

ডেভিস কাপে পাকিস্তানের বিরুদ্ধে অল-উইন রেকর্ড নিয়েই নামছে ভারত। ছ'টি ডেভিসকাপের ছ'টিতেই জয় পেয়েছে ভারত। পাকিস্তানের কোনও প্লেয়ারের এটিপি র‍্যাঙ্কিংয়ে জায়গা পাননি। ভারতের প্রজনেশের র‍্যাঙ্কিং ৯০, রামকুমার ১৮৪ ও মেনেনি ২৭১।

ভারতীয় দল: প্রজনেশ গুনেশ্বরণ, রামকুমার রমানাথন, সাকেথ মেনেনি, রোহন বোপন্না ও দিভিজ শরণ।

অধিনায়ক: মহেশ ভূপতি   



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
Comments
হাইলাইট
  • পাকিস্তানের বিরুদ্ধে পুরো শক্তি নিয়েই দল তৈরি করল ভারত
  • ১৯৬৪-র পর আবার পাকিস্তানে যাচ্ছে ভারতীয় টেনিস দল
  • ১৪ ওও ১৫ সেপ্টেম্বর হবে খেলা
সম্পর্কিত খবর
পাকিস্তান থেকে ডেভিস কাপ সরানোর অনুরোধ করতে পারে এআইটিএ
পাকিস্তান থেকে ডেভিস কাপ সরানোর অনুরোধ করতে পারে এআইটিএ
সেরাদের নিয়েই তৈরি হল ভারতের ডেভিস কাপ দল
সেরাদের নিয়েই তৈরি হল ভারতের ডেভিস কাপ দল
ডেভিস কাপ: ইতালির কাছে ৩-১-এ হার ভারতের
ডেভিস কাপ: ইতালির কাছে ৩-১-এ হার ভারতের
ডেভিস কাপের শুরুতেই ইতালির কাছে ২-০ পিছিয়ে পড়ল ভারত
ডেভিস কাপের শুরুতেই ইতালির কাছে ২-০ পিছিয়ে পড়ল ভারত
Davis Cup দলে ডামাডোল, সরলেন ভামরি-দ্বিবীজ
Davis Cup দলে ডামাডোল, সরলেন ভামরি-দ্বিবীজ
Advertisement