জলের খেলায় আশা খাড়ে, হতাশা রোয়িংয়ে

Updated: 23 August 2018 11:29 IST

জাতীয় রেকর্ড গড়ে 50 মিটার ব্লাটারফাইয়ের ফাইনালে উঠলেন দেশের তারকা সাঁতারু বীরধবল খাড়ে

Asian Games  2018: Srihari Nataraj And Khade In finals

বৃহস্পতিবার জাকার্তা-পালেমবাং এশিয়ান গেমসে পঞ্চম দিনের শুরুতেই জলের খেলায় একদিকে এল খুশির খবর। অন্যদিকে, হতাশা। জাতীয় রেকর্ড গড়ে 50 মিটার ব্লাটারফাইয়ের ফাইনালে উঠলেন দেশের তারকা সাঁতারু বীরধবল খাড়ে। 50 মিটার ব্লাটারফাইয়ে 24.09 সেকেন্ডে শেষ করে পঞ্চম হয়ে ফাইনালে উঠলেন বীরধবল। যা এই বিভাগে দেশের সাঁতারে রেকর্ড সময়ে শেষ করা। অন্যদিকে, 200 মিটার ব্যাকস্ট্রোকে ফাইনালে উঠলেন শ্রীহরি নটরাজ। নটরাজ  2.02.97 মিনিট সময় করে হিটে তৃতীয় হয়ে ফাইনালে উঠলেন। সব মিলিয়ে নটরাজ ফাইনালে উঠলেন সপ্তম হয়ে।এবারের গেমসে সারপ্রাইজ প্যাকেজ নটরাজ মোট তিনটি বিভাগে নেমে তিনটিতেই জাতীয় রেকর্ড গড়েছন। তবে ভারতের দুই সাঁতারু অনশুল কোঠারি (50 মিটার ব্লাটারফাই) ও আদভেত পেজ (200 মিটার ব্যাকস্ট্রোকে) ফাইনালে উঠতে ব্যর্থ হলেন। আজ সন্ধ্যায় ফাইনালে নামবেন বীরধবল খাড়ে ও নটরাজ। 

এদিকে , সাঁতারে ভাল খবর এলে কী হবে, জলের খেলা রোয়িংয়ে কিন্তু ভাল খবর এল না। পুরুষদের দলগত লাইটওয়েট ফোর- বিভাগের ফাইনালে ভারত চতুর্থ স্থানে শেষ করল। এই বিভাগে পদকের আশা ছিল। দলগত বিভাগের মত ডবলস বা পেয়ার বিভাগেও ভারত চতুর্থ হল। ভারতের মালকিত সিং ও গুরিন্দর সিং জুটি পুরুষদের পয়ার ফাইনালে চতুর্থ হল। একটুর জন্য পদক হাতছাড়া হল ভারতীয় জুটির। দিকে, স্কোয়াশে ভালই শুরু করেছেন ভারতীয় খেলোয়াড়। পুরুষদের সিঙ্গলসে সৌরভ ঘোষাল সহজেই জিতে পরবর্তী রাউন্ডে উঠেছেন।

তিরন্দাজির ব্যক্তিগত বিভাগেও একের পর এক বিভাগ থেকে আসছে ভারতীয়দের জয়ের খবর। তারকা তিরন্দাজ অতনু দাস প্রি কোয়ার্টার ফাইনালে উঠেছেন। রিকার্ভে ব্যক্তিগত বিভাগে দীপিকা কুমারি 6-2 উত্তর কোরিয়ার হাং জি রি-য়ের বিরুদ্ধে জিতে প্রি কোয়ার্টারে উঠেছেেন। মহিলাদের ডবল ট্র্যাপ ফাইনালে খেলছেন দুই ভারতীয়-বর্ষা বর্মন ও শ্রেয়সী সিং। গতকাল শ্য়ুটিংয়ে প্রথম ভারতীয় মহিলা হিসেবে সোনা জিতেছিলেন রাহি স্বর্নবাত। শ্যুটিংয়ে এখনও পর্যন্ত ভারত দুটি সোনা জিতেছে।  

Comments
সম্পর্কিত খবর
সোনার মেয়ে স্বপ্নার চিকিৎসার দায়িত্ব নিচ্ছে এইমস, প্রকাশ রিপোর্টে
সোনার মেয়ে স্বপ্নার চিকিৎসার দায়িত্ব নিচ্ছে এইমস, প্রকাশ রিপোর্টে
Swapna urges to West  Bengal government : রাজ্য সরকারের কাছে সল্টলেকে বাড়ির আবেদন সোনার মেয়ে স্বপ্না বর্মনের
Swapna urges to West Bengal government : রাজ্য সরকারের কাছে সল্টলেকে বাড়ির আবেদন সোনার মেয়ে স্বপ্না বর্মনের
Asian Games 2018 পদক জিতে ফিরে ফের চায়ের দোকানে কাজ করছেন অ্য়াথলিট
Asian Games 2018 পদক জিতে ফিরে ফের চায়ের দোকানে কাজ করছেন অ্য়াথলিট
দিল্লি সরকার সাহায্য করলে ব্রোঞ্জ নয়, সোনা জিততাম: দিব্যা
দিল্লি সরকার সাহায্য করলে ব্রোঞ্জ নয়, সোনা জিততাম: দিব্যা
সোনা এনে দেওয়া ব্রিজ টিমকে এশিয়াডে পাঠাতেই রাজি ছিল না আইওএ!
সোনা এনে দেওয়া ব্রিজ টিমকে এশিয়াডে পাঠাতেই রাজি ছিল না আইওএ!
Advertisement