সৌম্যজিতের নির্বাসন তুলে নিল টেবল টেনিস ফেডারেশন

Updated: 30 December 2018 19:08 IST

মার্চের শুরুতে বারাসত পুলিশ স্টেশনে সৌমজিতের বিরুদ্ধের ধর্ষণের মামলা দায়ের হয়।

Soumyajit Ghosh was provisionally suspended by the TTFI now decided to revoke his suspension
২০১৯ সিনিয়র ন্যাশনালে এবার অংশ নিতে পারবেন সৌম্যজিৎ ঘোষ © এএফপি

রবিবার টেবল টেনিস প্লেয়ার সৌম্যজিৎ ঘোষের উপর থেকে নির্বাসন তুলে নিল দ্য টেবল টেনিস ফেডারেশন অব ইন্ডিয়া (টিটিএফআই)। গত মার্চে সৌম্যজিতের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ তুলেছিলেন এক মহিলা। বিয়ের প্রতিশ্রুতি দিয়ে তাঁকে ধর্ষণ করা হয় এবং পরে তাঁকে বিয়ে করতে চাননি বলেও অভিযোগ তোলেন তিনি। সেই সময় তাঁকে সাময়িক নির্বাসন দেওয়া হয়। যে কারণে তাঁকে এশিয়ান গেমস দলেও রাখা হয়নি। এই নির্বাসন উঠে যাওয়ায় সৌম্যজিৎ আবার ফিরতে পারবেন টেবল টেনিসের মূলস্রোতে। ফেডারেশনের তরফে প্রেস রিলিজ দিয়ে বলা হয়েছে, ‘‘টেবল টেনিস ফেডারেশন অব ইন্ডিয়া সিদ্ধান্ত নিয়েছে সৌম্যজিতের উপর থেকে নির্বাসন তুলে নেওয়ার, গত মার্চ থেকে ও নির্বাসিত ছিল। সৌম্যজিৎ ঘোষ এখন জাতীয় ও আন্তর্জাতিক স্তরের খেলায় ফিরতে পারবেন।''

ফেডারেশনের এক্সিকিউটিভ বোর্ডের সদস্যরা আলোচনা করেই এই সিদ্ধান্ত নেন। এর ফলে ন্যাশনাল সিনিয়রে অংশ নিতে পারবেন সৌম্যজিৎ। আগামী বছর ৪ থেকে ৯ জানুয়ারি কটকে বসতে চলেছে সিনিয়র ন্যাশনালের আসর।

মার্চের শুরুতে বারাসত পুলিশ স্টেশনে সৌমজিতের বিরুদ্ধের ধর্ষণের মামলা দায়ের হয়। এই খবরে টিটিএফআই সৌম্যজিতকে শোঋকজ নোটিস পাঠায়। এই বিষয়ে তাঁর মতামত জানতে চাওয়া হয়।

সেই সময় সৌম্যজিৎ নিজেকে নিদোর্ষ বলে দাবি করেন এবং বলে তাঁকে ফাঁসানো হচ্ছে। তাঁকে টাকার জন্য ভয় দেখানো হচ্ছে। এবং তাঁর কেরিয়ার শেষ করার জন্য এটা করা হচ্ছে। যদিও পড়ে সেই মেয়েকেই বিয়ে করেন সৌম্যজিৎ ঘোষ। এবং বাতিল হয় তাঁর বিরুদ্ধে সব অভিযোগ।

Comments
হাইলাইট
  • সৌম্যজিৎ ঘোষকে সাময়িকভাবে নির্বাসিত করা হয়
  • রবিবার সৌম্যজিতের উপর থেকে সেই নির্বাসন তুলে নিল টিটিএফআই
  • এ বার আগামী বছরের শুরুতে সিনিয়র ন্যাশনাল খেলতে পারবেন সৌম্যজিৎ
সম্পর্কিত খবর
টেবিল টেনিস তারকা সৌম্যজিৎ ঘোষের বিরুদ্ধে এ বার বধূ নির্যাতনের অভিযোগ
টেবিল টেনিস তারকা সৌম্যজিৎ ঘোষের বিরুদ্ধে এ বার বধূ নির্যাতনের অভিযোগ
সৌম্যজিতের নির্বাসন তুলে নিল টেবল টেনিস ফেডারেশন
সৌম্যজিতের নির্বাসন তুলে নিল টেবল টেনিস ফেডারেশন
Advertisement