তিরন্দাজিতে রুপো, টিটি-তে ব্রোঞ্জ ভারতীয় পুরুষ দলের

Updated: 28 August 2018 22:39 IST

The men's team went down in the shoot-off after being tied at 229-229 after End 4.

Asian Games 2018: India Win Silver In TT And Archery
তিরন্দাজিতে জোড়া রুপো ভারতের © ফেসবুক

একেবারে ভাগ্যের কাছে মার খেয়ে তিরন্দাজিতে সোনা জেতা হল না ভারতীয় পুরুষ দলের। মঙ্গলবার পুরুষদের কম্পাউন্ড ফাইনালে ভারত শ্যুট অফে হারে দক্ষিণ কোরিয়ার কাছে। রুপো জয়ী ভারতীয় দলের সদস্যরা হলেন-অভিষেক ভর্মা, অমিত সাইনি, রজত চৌহান। দুটি দলের পয়েন্ট 229-229 থাকার পর সোনা জয়ের ফয়সালা হয় শ্যুট অফে।, ফুটবলের টাইব্রকারের মত তিরন্দাজিতে হয় শ্যুট অফ। সেই শ্যুট অফেও একেবারে সমানে সমানে পাল্লা চলছিল। তারপর একেবারে শেষে বাজিমাত করে দক্ষিণ কোরিয়ার তিরন্দাজির। যে তিরন্দাজিতেে দক্ষিণ কোরিয়ার রাজ একচেটিয়া। টেবিল টেনিসে যা রাজটা দেখায় চিন, কিংবা চলতি এশিয়াডের আগে কবাডিতে ভারতের যে একাধিপত্যটা ছিল তার সঙ্গে তিরন্দাজিতে দক্ষিণ কোরিয়ার তুলনা চলে। 

গতবার 2016 অলিম্পিকে তিরন্দাজির সব সোনা জিতে নেয় দক্ষিণ কোরিয়া। গতবার দক্ষিণ কোরিয়ার ইঞ্চিয়নে আয়োজিত এশিয়ান গেমসে পুরুষদের কম্পাউন্ড বিভাগে ভারত অবশ্য সোনা জিতেছিল। তবে এবার ভাগ্যের কাছে মার খেয়ে রুপো জিতল ভারতীয় পুরুষ দল। তার আগে আজ ভারতীয় মহিলা দল কম্পাউন্ড বিভাগের ফাইনালে দক্ষিণ কোরিয়ার কাছে হেরে রুপো জিত। আজই জাকর্তা-পালেমবাংয়ে এশিয়ান গেমসে শেষ হল তিরন্দাজির সব বিভাগের খেলা। ভারত এবার মাত্র দুটো রুপো জিতল। যেখানে গতবার ইঞ্চিয়ন এশিয়ান গেমসে একটি সোনা সহ চারটে পদক জিতেছিল ভারত। এবার ব্যক্তিগত ও দলগত রিকার্ভ বিভাগে চূড়ান্ত ব্যর্থ হন ভারতীয় তিরন্দাজরা। একটুর জন্য সোনা জেতা হল না ভারতীয় কম্পাউন্ড তিরন্দাজ মহিলা দলের। মঙ্গলবার মহিলাদের কম্পাউন্ড তিরন্দাজির ফাইনালে ভারত  228-231 পয়েন্টের সামান্য ব্যবধানে হারল দক্ষিণ কোরিয়ার কাছে। যে দক্ষিণ কোরিয়া তিরন্দাজ বিশ্বের একচেটিয়া রাজত্ব করে। এই রুপো জয়ের সঙ্গে চলতি এশিয়াডে তিরন্দাজিতে পদকের খরা কাটাল ভারত। ব্যক্তিগত বিভাগে চূড়ান্ত ব্যর্থ হয় ভারতীয় তিরন্দাজরা। অবশেষে জ্যোতি সুরেখা ভেননাম, মধুমিতা কুমারী, মুসকান কিরার, ত্রিশা দেবদের হাত ধরে দলগত কম্পাউন্ড বিভাগে পদক জিতে মুখরক্ষা হল। 

 এদিকে, পুরুষদের টেবিল টেনিসে র সেমিফাইনালে দক্ষিণ কোরিয়ার কাছে 0-3 হেরে ব্রোঞ্জ জিতল ভারতীয় পুরুষ টিটি দল। ফাইনালে খেলবে দক্ষিণ কোরিয়া ও চিন। ভারতের এখন পদক সংখ্যা-আটটি সোনা, 16টি রুপো, 21টি ব্রোঞ্জ। মোট 45টি পদক। আজ, মঙ্গলবার দুপুর চারটে পর্যন্ত ভারত জিতেছে চারটি রুপো। দুটো তিরন্দাজি, একটি টিটি ও একটি ব্যাডমিন্টন থেকে।       

Comments
হাইলাইট
  • The women's team was ahead of the South Koreans in the initial stages
  • It was a heartbreak of massive proportions for the Indian contingent
  • India were found wanting in the shoot-off and ended second best
সম্পর্কিত খবর
সোনার মেয়ে স্বপ্নার চিকিৎসার দায়িত্ব নিচ্ছে এইমস, প্রকাশ রিপোর্টে
সোনার মেয়ে স্বপ্নার চিকিৎসার দায়িত্ব নিচ্ছে এইমস, প্রকাশ রিপোর্টে
Swapna urges to West  Bengal government : রাজ্য সরকারের কাছে সল্টলেকে বাড়ির আবেদন সোনার মেয়ে স্বপ্না বর্মনের
Swapna urges to West Bengal government : রাজ্য সরকারের কাছে সল্টলেকে বাড়ির আবেদন সোনার মেয়ে স্বপ্না বর্মনের
Asian Games 2018 পদক জিতে ফিরে ফের চায়ের দোকানে কাজ করছেন অ্য়াথলিট
Asian Games 2018 পদক জিতে ফিরে ফের চায়ের দোকানে কাজ করছেন অ্য়াথলিট
দিল্লি সরকার সাহায্য করলে ব্রোঞ্জ নয়, সোনা জিততাম: দিব্যা
দিল্লি সরকার সাহায্য করলে ব্রোঞ্জ নয়, সোনা জিততাম: দিব্যা
সোনা এনে দেওয়া ব্রিজ টিমকে এশিয়াডে পাঠাতেই রাজি ছিল না আইওএ!
সোনা এনে দেওয়া ব্রিজ টিমকে এশিয়াডে পাঠাতেই রাজি ছিল না আইওএ!
Advertisement