Listen to the latest songs, only on JioSaavn.com
 

New Zealand vs India 3rd T20: ভারতের সামনে সিরিজ জয়ের লক্ষ্য, কিউইদের টিকে থাকার

Updated: 28 January 2020 17:20 IST

NeW Zealand vs India: ২-০তে পিছিয়ে পড়ে সিরিজে টিকে থাকতে নিউজিল্যান্ডের সামনে মাস্ট উইন ম্যাচ বুধবার।

3rd T20I Preview: India Aim To Seal Series Win Against Out-Of-Sorts New Zealand
KL Rahul নিউজিল্যান্ডের বিরুদ্ধে দারুণ ফর্মে রয়েছেন © এএফপি

পাঁচ ম্যাচের New Zealand vs India সিরিজ জিতেই শুরু করেছেন বিরাট কোহলিরা। প্রথম দুই ম্যাচে হোম টিমকে দাঁড়াতেই দেয়নি ভারত। প্রথম ম্যাচ ছয় উইকেটে জয়ের পর দ্বিতীয় ম্যাচ সাত উইকেটে জিতে নিয়েছে তারা। প্রথম দুই ম্যাচ অকল্যান্ডে হলেও তৃতীয় ম্যাচের জন্য দুই দল ইতিমধ্যেই পৌঁছে গিয়েছে হ্যামিল্টনে। সিরিজের এই তিন নম্বর ম্যাচটি দুই দলের জন্যই চূড়ান্ত গুরুত্বপূর্ণ।ভারত চাইবে এই ম্যাচ জিতে দুই ম্যাচ বাকি থাকতেই সিরিজ জিতে নিতে। তাহলে বাকি দুটো ম্যাচ চাপমুক্ত হয়ে দলের মধ্যে কিছু পরীক্ষা-নিরিক্ষা চালাতে পারবে টিম ম্যানেজমেন্ট। কারণ সামনেই টি২০ বিশ্বকাপ তার আগে দলের কম্বিনেশন ঠিক করে নিতে এর থেকে ভাল সুযোগ আর কিছু হতে পারে না। তবে অত সহজে এই ম্যাচে ভারতকে যে জিততে দেবে না কিউইরা সেটা বলাই যায়। ঘরের মাঠে সিরিজে টিকে থাকতে তৃতীয় ম্যাচ জিততে মরিয়া হয়েই মাঠে নামছেন কেন উইলিয়ামসনরা।

ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের ওডিআই সিরিজ ২-১-এ জিতেই নিউজিল্যান্ড পাড়ি দিয়েছিল ভারতীয় দল। নিউজিল্যান্ড উড়ে যাওয়ার একদিন আগেই চোট পেয়ে শিখর ধাওয়ান ছিটকে যাওয়ায় বড় ধাক্কা খেয়েছিল ভারতীয় শিবির। যদিও টি২০ ম্যাচের শুরু থেকেই লোকেশ রাহুলের দাপট টিম ম্যানেজমেন্টের কপালের ভাঁজ অনেকটাই কমিয়ে দিয়েছে। উল্টোদিকে অবশ্য পর পর দুই ম্যাচে রোহিত শর্মার ব্যর্থতা ভাবাবে তাদের। কিন্তু তাঁর ব্যর্থতা ঢেকে দিয়েছেন অন্যান্য ব্যাটসম্যানরা।

মার্টিন গাপ্তিলের হিন্দি কথা ধরা পড়ে গেল লাইভ ক্যামেরায়

পর পর দুই ম্যাচ একই মাঠে খেলা হলেও প্রথম ম্যাচের পিচের সঙ্গে দ্বিতীয় ম্যাচের পিচের বিস্তর ফারাক তৈরি হয়েছিল। এমনটাই ব্যাখ্যা করেছিলেন দুই দলের ক্রিকেটাররাই। তার মধ্যেই জয় তুলে নিয়েছে ভারত।

প্রথম ম্যাচে ভারতের বোলারদের নিয়ে প্রশ্ন উঠেছিল। কিন্তু দ্বিতীয় ম্যাচে যেভাবে হোম টিমকে ১৩২ রানে বেঁধে ফেলেছিলেন ভারতের বোলাররা তাতে একটা বিষয় পরিষ্কার রাতারাতি ভুল শুধরেই দ্বিতীয় ম্যাচ খেলতে নেমেছিলেন বুমরা-জাডেজারা।

সঙ্গে লোকেশ ও শ্রেয়াস আয়ারের ব্যাটে বাজিমাত হয়ে গিয়েছে। যদিও প্রথম ম্যাচে ২০০ রানের গণ্ডি পেরিয়ে গিয়েছিল নিউজিল্যান্ড। দ্বিতীয় ম্যাচে তেমনটা হয়নি। প্রথম ম্যাচের পর বোলারদের পাশেই দাঁড়িয়েছিলেন বিরাট কোহলি। বলেছিলেন, এই পরিস্থিতিতে কাউকেই কোনও কিছুর জন্য খুব একটা দোষারোপ করা যায় না। আর রবিবার বোলারদের প্রশংসায় ভরিয়েছিলেন।

রবীন্দ্র জাডেজার প্রশ্নের জবাবে কী উত্তর দিলেন Sanjay Manjrekar?

এদিকে লোকেশ রাহুল দ্বৈত ভূমিকা দারুণভাবে সামলে নেওয়ায় নতুন করে উইকেট কিপার ঋষভ পন্থের ভবিষ্যৎ নিয়ে প্রস্ন উঠতে শুরু করেছে। প্রশ্ন উঠছে তাহলে কি লোকেশ রাহুলকেই উইকেটের পিছনে দাঁড়ানোর জন্য তৈরি করতে চাইছে টিম ম্যানেজমেন্ট?

রবিবার ভারতের সামনে বেশ কয়েকটি লক্ষ্য থাকবে। এক, এই ম্যাচ জিতে সিরিজ পকেটে পুড়ে ফেলা। দুই, এই ম্যাচ জিতে নিতে পারলে, দলের বাকিদের খেলিয়ে পরীক্ষা-নিরিক্ষা করে নেওয়া। আর তিন এবং খুব গুরুত্বপূর্ণ রোহিত শর্মার রানে ফেরা।

অন্যদিকে, নিউজিল্যান্ডের সামনে একটাই লক্ষ্য, ঘরের মাঠে সিরিজে টিকে থাকা। ভারতকে তৃতীয় ম্যাচে হারিয়ে সিরিজের লড়াইকে বাঁচিয়ে রাখা। সঙ্গে অধিনায়ক কেন উইলিয়ামসনের উপর যে ব্যর্থতার খাড়া ঝুলছে তাও সরানো। জয়ে ফেরা। যে কারণে পাঁচ ম্যাচের সিরিজের এই ম্যাচই সব থেকে রোমাঞ্চর হয়ে উঠতে চলেছে বলেই মনে করা হচ্ছে।

Comments
হাইলাইট
  • বুধবার হ্যামিল্টনে তৃতীয় টি২০ খেলতে নামছে ভারত-নিউজিল্যান্ড
  • পাঁচ ম্যাচের সিরিজে ২-০তে এগিয়ে রয়েছে ভারত
  • একটি জয় ভারতের সিরিজ জয় নিশ্চিত করে দেবে
সম্পর্কিত খবর
মহম্মদ শামির প্রশংসায় কী টুইট করলেন Virender Sehwag
মহম্মদ শামির প্রশংসায় কী টুইট করলেন Virender Sehwag
‘‘সুপার ওভার আমাদের বন্ধু নয়’’ বললেন হতাশ Kane Williamson
‘‘সুপার ওভার আমাদের বন্ধু নয়’’ বললেন হতাশ Kane Williamson
এক কিউই সমর্থকের গলায় শোনা গেল ‘‘ভারত মাতা কী জয়’’, দেখুন ভাইরাল ভিডিও
এক কিউই সমর্থকের গলায় শোনা গেল ‘‘ভারত মাতা কী জয়’’, দেখুন ভাইরাল ভিডিও
সুপার ওভারে রোহিত শর্মার অসাধারণ ব্যাটিংয়ের শুভেচ্ছায় ক্রিকেট দুনিয়া
সুপার ওভারে রোহিত শর্মার অসাধারণ ব্যাটিংয়ের শুভেচ্ছায় ক্রিকেট দুনিয়া
ম্যাচে পার্থক্য গড়ে দেন মহম্মদ শামি ও রোহিত শর্মা, প্রশংসায় Virat Kohli
ম্যাচে পার্থক্য গড়ে দেন মহম্মদ শামি ও রোহিত শর্মা, প্রশংসায় Virat Kohli
Advertisement