ম্যাচ শেষ   
ম্যাচ 4, সোয়াই মানসিং স্টেডিয়াম, জয়পুর, Mar 25, 2019
রাজস্থান রয়্যালস রাজস্থান রয়্যালস
170/9 (20.0/20)
কিংস ইলেভে‌ন পাঞ্জাব কিংস ইলেভে‌ন পাঞ্জাব
184/4 (20.0/20)
রাজস্থান রয়্যালস কে কিংস ইলেভে‌ন পাঞ্জাব, 14 রানে হারাল

IPL 2019: রুদ্ধশ্বাস ম্যাচে পাঞ্জাবের কাছে ১৪ রানে হেরে গেল রাজস্থান

Updated: 26 March 2019 17:03 IST

হেরে গেল রাজস্থান। শেষ ওভারে ম্যাচ জিততে দরকার ছিল ২১ রান। মাত্র ৬ রানের বেশি তুলতেই পারল না স্টিভ স্মিথের দল। ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে তারা তুলল ১৭০ রান।

IPL 2019: Rajasthan Royals lost the match to Kings XI Punjab
দলে স্টিভ স্মিথ আসায় আরও চাঙ্গা হয়ে উঠেছে রাজস্থান © এএফপি

আইপিএলের (IPL 2019) প্রথম ম্যাচটি হার দিয়ে শুরু করল রাজস্থান রয়্যালস। শেষ ওভারে ম্যাচ জিততে দরকার ছিল ২১ রান। মাত্র ৬ রানের বেশি তুলতেই পারল না স্টিভ স্মিথের দল। ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে তারা তুলল ১৭০ রান। শেষ ওভারের প্রথম বলেই আউট হয়ে গেলেন জয়দেব উনাদকাট। নিজের বলেই ক্যাচ ধরলেন অঙ্কিত রাজপুত। পরের বলেই ফের আউট কৃষ্ণাপ্পা গৌতম। এবার বলে ছিলেন অঙ্কিত রাজপুত। ক্যাচটি ধরেন মহম্মদ শামি। এর আগে পাঞ্জাবের ১৮৪ রান তাড়া করতে নেমে দারুণ শুরু করেছিল রাজস্থান রয়্যালস। ফের বিধ্বংসী মেজাজে ব্যাট করলেন জোস বাটলার। তাঁর ৬৯ রানের দুর্ধর্ষ ইনিংসটি সাজানো ছিল দুটি ছক্কা এবং দশটি চার দিয়ে। মাত্র ৪৩ বলে রানটি করেন তিনি। অধিনায়ক অজিঙ্ক রাহানেও খেলছেন অতি ভরসাযোগ্য এক ইনিংস। বাটলারকে যোগ্য সহায়তা করছিলেন তিনি।  তারপরই যেন গা ঝাড়া দিয়ে উঠল কিংস ইলেভেন পাঞ্জাব।

রাহানেকে বোল্ড করেন রবিচন্দ্রন অশ্বিন। তারপরই মুহূর্তের অসতর্কতায় ফিরে গেলেন জোস বাটলারও।  বল করছিলেন অশ্বিন। তিনি নন-স্ট্রাইকার এন্ডে দাঁড়িয়ে ছিলেন। ক্রিজ থেকে দু'পা এগিয়ে গিয়েছিলেন বাটলার। অশ্বিন বল করা থামিয়ে বলটি দিয়ে বেলটি ফেলে দেন। দৃশ্যতই প্রবল অসন্তুষ্ট বাটলার মাথা নাড়তে নাড়তে ফিরে যান ড্রেসিংরুমে। অশ্বিনের সঙ্গে কথা কাটাকাটিতেও জড়িয়ে পড়েন তিনি। এর আগে কিংস ইলেভেন পাঞ্জাব ২০ ওভারের শেষে ৪ উইকেট হারিয়ে তুলল ১৮৪ রান। মাঠে ঝড় তুললেন ক্রিস গেইল! ৪৭ বলে ৭৯ রান করেন তিনি।

সোমবার সোয়াই মানসিংহ স্টেডিয়ামে নিজেদের আইপিএল সফর শুরু করল প্রথমবারের চ্যাম্পিয়ন রাজস্থান রয়্যালস। 

রবিচন্দ্রন অশ্বিনের নেতৃত্বাধীন কিংস ইলেভেন পাঞ্জাবের সঙ্গে মুখোমুখি নামার আগে অত্যন্ত ঝকঝকে দেখাচ্ছিল অজিঙ্ক রাহানের রাজস্থান রয়্যালসকে। দলে স্টিভ স্মিথ আসায় আরও চাঙ্গা হয়ে উঠেছে তারা। দু'বছরের নির্বাসনের পর ফের ক্রিকেট মাঠে ফিরে এলেন তিনি।

এছাড়া, দলে রয়েছেন ইংল্যান্ডের উইকেটকিপার-ব্যাটসম্যান জোস বাটলার। গত আইপিউলে ১৩ ম্যাচ খেলে ৫৪৮ রান করেছিলেন তিনি। অধিনায়ক রাহানে করেছিলেন ১৪ ম্যাচে ৩৭০ রান। জোস বাটলারের স্টরাইক রেটও ছিল দুর্দান্ত। ১৫৫.২৪। ৫৪.৮০ গড়।

 

Comments
সম্পর্কিত খবর
নির্বাসন উঠতে চলেছে, কবে থেকে মাঠে ফিরতে পারবেন Sreesanth
নির্বাসন উঠতে চলেছে, কবে থেকে মাঠে ফিরতে পারবেন Sreesanth
হ্যাটট্রিকের ক্যাচ ফেলায় ট্রেন্ট বোল্টকে কথা শোনাতে ছাড়েননি অমিত মিশ্রা
হ্যাটট্রিকের ক্যাচ ফেলায় ট্রেন্ট বোল্টকে কথা শোনাতে ছাড়েননি অমিত মিশ্রা
সব থেকে কম বয়সে আইপিএল-এ হাফ সেঞ্চুরি
সব থেকে কম বয়সে আইপিএল-এ হাফ সেঞ্চুরি
IPL 2019, DC Vs RR: রাজস্থানকে ৫ উইকেটে হারিয়ে দিল দিল্লি
IPL 2019, DC Vs RR: রাজস্থানকে ৫ উইকেটে হারিয়ে দিল দিল্লি
IPL 2019, DC vs RR: কখন, কোথায় দেখবেন ম্যাচের লাইভ
IPL 2019, DC vs RR: কখন, কোথায় দেখবেন ম্যাচের লাইভ
Advertisement