ম্যাচ শেষ   
Match 45, সোয়াই মানসিং স্টেডিয়াম, জয়পুর, Apr 27, 2019
রাজস্থান রয়্যালস রাজস্থান
161/3 (19.1/20)
সানরাইজার্স হায়দ্রাবাদ হায়দ্রাবাদ
160/8 (20.0/20)
সানরাইজার্স হায়দ্রাবাদ কে রাজস্থান রয়্যালস, 7 উইকেটে হারালো

IPL 2019, RR vs SRH: রাজস্থানের কাছে সাত উইকেটে হারল হায়দ্রাবাদ

Updated: 27 April 2019 23:36 IST

IPL 2019, Rajasthan Royals vs SunRisers Hyderabad: ১০ পয়েন্ট নিয়ে কলকাতাকে পিছনে ফেলে দিল রাজস্থান।

IPL 2019, RR vs SRH: Rajasthan Royals Beat Sunrisers Hyderabad By 7 Wickets
RR Vs SRH: ঘরের মাঠে রাজস্থানের জয় ধরে রাখার পালা © বিসিসিআই/আইপিএল

Indian Premier League (IPL) এই মুহূর্তে এমন একটা পর্যায়ে পৌঁছে গিয়েছে যখন সকলেই লড়ছে প্লে-অফের জন্য। এ দিন হায়দ্রাবাদকে হারিয়ে সেই জায়গাই শক্তিশালী করল রাজস্থান রয়্যালস। ঘরের মাঠে হায়দ্রাবাদকে সাত উইকেটে হারিয়ে দিলেন স্মিথরা। চেন্নাই ছাড়া সব দলেরই লড়াই রীতিমতো হাড্ডাহাড্ডি। তার মধ্যেই বিশ্বকাপের কথা মাথায় রেখে অনেক বিদেশি প্লেয়ারই ফিরে গিয়েছেন দেশে। শুরু হয়ে গিয়েছে প্রস্তুতি। বিশেষ করে Rajasthan Royals ও Sunrisers Hyderabad-কে এই ম্যাচে নতুন করে কম্বিনেশন তৈরি করতে হয়েছে। বৃহস্পতিবার কলকাতাকে হারিয়ে রাজস্থান প্লে-অফের আশা জিইয়ে রেখেছে এখনও। শুরুটা ভাল না হলেও পরের দিকে জয়ে ফিরেছে রাজস্থান। অজিঙ্ক রাহানেকে বদলে অধিনায়কত্ব তুলে দেওয়া হয়েছে Steven Smith-এর হাতে। এই প্রথম রাজস্থান ও হায়দ্রাবাদ‌ তাদের তারকা প্লেয়ার Jos Buttler ও Jonny Bairstow-কে পাচ্ছে না। এ ছাড়া রাজস্থানে আর পাওয়া যাবে না অল-রাউন্ডার Jofra Archer-কেও। যাঁর ব্যাটে শেষ ওভারে ম্যাচ জিতে ছিল কলকাতার বিরুদ্ধে। হায়দ্রাবাদের হয়ে অভিষেকেই নজর কেড়ে নেওয়া জনি বেয়ারস্টোও ফিরে গিয়েছেন দেশে। ওপেনিং জুটিতে ডেভিড ওয়ার্নারের সঙ্গে ১০১৯ রান করেছেন তিনি। এ বার ওপেনিংয়ে নতুন জুটি কেন উইলিয়ামসন তেমন ভরসা দিতে পারলেন না।

শনিবার টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন রাজস্থান অধিনায়ক স্টিভ স্মিথ। হায়দ্রাবাদের হয়ে এ দিন ডেভিড ওয়ার্নারের সঙ্গে ব্যাট করতে নেমেছিলেন অধিনায়ক কেন উইলিয়ামস‌ন। কিন্তু তিনি ১৩ রান করেই ফিরে যান প্যাভেলিয়নে। ৩২ বলে ৩৭ রান করে কিছুক্ষণ ভরসা দেন ওয়ার্নার। তাঁকে যোগ্য সঙ্গত দেওয়ার সঙ্গেই দলের রানকে এগিয়ে নিয়ে যান মনীশ পাণ্ড্যে। ওয়ার্নার আউট হওয়ার পর তিনি একাই টেনে নিয়ে যান হায়দ্রাবাদের ইনিংসকে। আর কেউই দাঁড়াতে পারেননি।

অর্জুন পুরস্কারের জন্য পাঠানো হল চার ক্রিকেটারের নাম

৩৬ বলে ৬১ রান করে আউট হন মনীশ। বিজয় শঙ্কর ৮, সাকিব আল হাসান ৯, দীপক হুদা ০, ঋদ্ধিমান সাহা ৫, ভুবনেশ্বর কুমার ১ রান করে আউট হয়ে যান। ১৭ রান করে অপরাজিত থাকেন রশিদ খান। রাজস্থানের হয়ে দুটো করে উইকেট নেন বরুন অ্যারন, ওশানে থমাস, শ্রেয়াস গোপাল ও জয়দেব উনাদকট। ২০ ওভারে সানরাজার্স হায়দ্রাবাদ থামে ১৬০-৮-এ।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালই করে দিয়েছিল রাজস্থান রয়্যালস। দুই ওপেনার অজিঙ্ক রাহানে ও লিয়াম লিভিংস্টোনের ব্যাটে ১৬১ রানের লক্ষ্যে ভিতটা শক্ত হয়ে গিয়েছিল তাদের। রাহানে ৩৪ বেল ৩৯ ও লিয়াম ২৬ বলে ৪৪ রানের ইনিং খেলেন। দুই ওপেনার আউট হয়ে যাওয়ার পর তিন ও চার নম্বরে ব্যাট করতে নামা সঞ্জু স্যামসন ও স্টিভেন স্টিভ দলের ব্যাটিংয়ের হাল ধরে নেন। কিন্তু কঠিন সময়ে ২২ রানে আউট হয়ে যান স্মিথ।

অম্বাতি রায়ডু উইকেটের পিছনে দাঁড়াতেই তৈরি হল নতুন ডাইমেনশন

ম্যাচ গড়াল শেষ ওভার পর্যন্ত। ছয় বলে চার রান দরকার ছিল রাজস্থানের জিততে। শেষ বলে বউন্ডারি হাঁকিয়ে জয় এনে দিলেন সঞ্জু স্যামসন। ৪৮ রান করে অপরাজিত থাকলেন তিনি।পাঁচ বল বাকি থাকতেই তিন উইকেটে ১৬১ রান তুলে নিল রাজস্থান।  হায়দ্রাবাদের হয়ে একটি করে উইকেট নিলেন সাকিব আল হাসান, রশিদ খান ও খলিল আহমেদ।

Sunrisers Hyderabad: ডেবিড ওয়ার্নার, কেন উইলিয়ামসন, মনীশ পাণ্ড্যে, বিজয় শঙ্কর, সাকিব আল হাসান, ঋদ্ধিমান সাহা, দীপক হুদা, রশিদ খান, ভুবনেশ্বর কুমার, সিদ্ধার্থ কল, খলিল আহমেদ।

Rajasthan Royals: অজিঙ্ক রাহানে, সঞ্জু স্যামসন, স্টিভ স্মিথ, রিয়ান পরাগ, অ্যাশটন টার্নার, লিয়াম লিভিংস্টোন, স্টুয়ার্ট বিনি, শ্রেয়াস গোপাল, জয়দেব উনাদকট, বরুন অ্যারন, ওশানে থমাস।

Comments
সম্পর্কিত খবর
দেখুন, স্টিভ স্মিথের অনবদ্য ক্যাচ যাতে প্যাভেলিয়নে ফিরলেন ওয়ার্নার
দেখুন, স্টিভ স্মিথের অনবদ্য ক্যাচ যাতে প্যাভেলিয়নে ফিরলেন ওয়ার্নার
IPL 2019, RR vs SRH: রাজস্থানের কাছে সাত উইকেটে হারল হায়দ্রাবাদ
IPL 2019, RR vs SRH: রাজস্থানের কাছে সাত উইকেটে হারল হায়দ্রাবাদ
IPL 2019, RR vs SRH: কখন, কোথায় দেখবেন ম্যাচের লাইভ আপডেট
IPL 2019, RR vs SRH: কখন, কোথায় দেখবেন ম্যাচের লাইভ আপডেট
Advertisement