ম্যাচ শেষ   
Match 40, সোয়াই মানসিং স্টেডিয়াম, জয়পুর, Apr 22, 2019
রাজস্থান রয়্যালস রাজস্থান
191/6 (20.0/20)
দিল্লি ক্যাপিটালস দিল্লি
193/4 (19.2/20)
রাজস্থান রয়্যালস কে দিল্লি ক্যাপিটালস, 6 উইকেটে হারালো

IPL 2019, RR vs DC: রাহানেকে ছাপিয়ে পন্থের ব্যাটে রাজস্থান জয় দিল্লির

Updated: 22 April 2019 23:54 IST

IPL 2019, Rajasthan Royals vs Delhi Capitals: ১১টি ম্যাচের মধ্যে সাতটি ম্যাচ জিতে নিল দিল্লি ক্যাপিটালস।

IPL 2019, RR vs DC: Delhi Capitals Beat Rajasthan Royals By 6 Wickets
RR vs DC: আজ দুই দলেরই জয়ের ধারা ধরে রাখার পালা। © বিসিসিআই/আইপিএল

সোমবার রাজস্থানের বিরুদ্ধে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল দিল্লির অধিনায়ক শ্রেয়াস আয়ার।প্রথমে ব্যাট করে দিল্লির সামনে ১৯২ রানের টার্গট রাখে Rajasthan Royals। অসাধারণ ব্যাটিং করেন Ajinkya Rahane। ১০৫ রান করে অপরাজিত থাকেন তিনি। তাঁকে যোগ্য সঙ্গত অধিনায়ক Steve Smith-এর। ৫০ রান্র ইনিংস খেলেন তিনিও। যার ফলে দিল্লির সামনে লক্ষ্যটা খুব সহজ ছিল না। জবাবে ব্যাট করতে নেমে শুরুটা করে দিয়েছিলেন শিখর ধাওয়ান (৫৪) ও পৃথ্বী শ (৪২)। বাকি কাজটি করে দেন ঋষভ পন্থ। ৩৬ বলে ৭৮ রান করে অপরাজিত থাকেন তিনি। শেষ ওভারে জিততে হলে ছ'রান থেকে চার বল বাকি থাকতেই ছক্কা হাঁকিয়ে ম্যাচ জিতিয়ে দেন পন্থ। রাজস্থানকে ছ'উইকেটে হারিয়ে ভাল জায়গায় পৌঁছে গেল দিল্লি ক্যাপিটালস।

দেখুন স্কোরবোর্ড

শনিবার জয়পুরে সামনে থেকে Rajasthan Royals-কে নেতৃত্ব দিয়েছিলেন Steve Smith। শনিবারই এই মরসুমে প্রথম অধিনায়কত্ব করেন Steve Smith। গত বছর তিনি না খেলায় অধিনায়কত্ব তুলে দেওয়া হয়েছিল অজিঙ্ক রাহানের হাতেই।  এই বছরও তাঁকেই অধিনায়ক করে দল সাজিয়েছিলেন ফ্র্যাঞ্চাইজি মালিকরা। কিন্তু চূড়ান্ত ব্যর্থ তিনি। যে কারণে তাঁকে বদলে আবার ফিরিয়ে আনা হল Steve Smith-কে। তাঁর হাত ধরেই শনিবার মুম্বই ইন্ডিয়ান্সকে পাঁচ উইকেটে হারিয়ে দিয়েছে Rajasthan Royals। তাঁর ব্যাট থেকে এসেছে হাফ সেঞ্চুরিও। কিন্তু অধিনায়কত্বের চাপমুক্ত হয়ে নিজেকে আবার নতুন করে চেনালেন রাহানে। কিন্তু তা কাজে লাগল না।

ওপেন করতে নেমেছিলেন রাজস্থান রয়্যালসের অজিঙ্ক রাহান এও সঞ্জু স্যামসন। কি‌ন্তু শুরুতেই আউট হয়ে ফিরলেন সঞ্চু স্যামসন। রান আউট হয়ে গেলেন তিনি। রানের খাতা তো খোলা হলই না একটিও বল খেলা হল না তাঁর। পাঁচ ওভারে রাজস্থান ৩৮-১। সেখান থেকেই রাজস্থানের হাল ধরলেন আর এক ওপেনার  অজিঙ্ক রাহানে। হাফ সেঞ্চুরি করে দলকে ভারসা দিলেন তিনি। তাঁর সঙ্গে ব্যাট করছেন স্টিভ স্মিথ। প্রাক্তন ও বর্তমান অধিনায়ক মিলেই রাজস্থানের ইনিংসকে শক্ত ভিত দিলেন।

১০ ওভারের শেষে রাজস্থান রয়্যালস ৯৫-১। হাফ সেঞ্চুরি করলেন অধিনায়ক স্টিভ স্মিথও। একজন অধিনায়কত্ব পেয়ে ফর্মে ফিরলেন আর একজন অধিনায়কত্ব হারিয়ে। দুই অধিনায়কের যুগলবন্দীতে ছুটল রাজস্থানে ঘোড়া। ৩২ বলে ৫০ রান করে আউট হলেন স্টিভ স্মিথ। চার নম্বরে ব্যাট করতে নেমে ভরসা দিতে পারলেন না বেন স্টোকস। আট বলে আট রান করে আউট হলেন তিনি। 

১৬ ওভারে রাজস্থান রয়্যালস ১৫৮-৩। ৫৮ বলে সেঞ্চুরি করলেন বিদায়ী অধিনায়ক। কোনও রান না করে আউট হলেন অ্যাশটন টার্নার। ১৩ বলে ১৯ রান করে ফিরলেন স্টুয়ার্ট বিনি। রায়ান পরাগ আউট হলেন চার রানে। ৬৩ বেল ১০৫ রান করে অপরাজিত থাকলেন অজিঙ্ক রাহানে। ২০ ওভার শেষে রাজস্থান রয়্যালস ১৯১-৬। 

দিল্লির হয়ে ওপেন করতে নেমেছেন পৃথ্বী শ ও শিখর ধাওয়ান। পাঁচ ওভারে দিল্লি ক্যাপিটালস ৪৫-০। এর মধ্যেই আরও একটি হাফ সেঞ্চুরি করে ফেললেন শিখর ধাওয়ান। ২৭ বলে ৫৪ রান করে শ্রেয়াস গোপালের বলে স্টাম্প আউট হলেন তিনি। পাঁচ বলে চার রান করে আউট হলেন শ্রেয়াস আয়ার। রিয়ান পরাগের বলে স্টোকসকে ক্যাট তুলে দিলেন তিনি।

১০ ওভারে দিল্লি ক্যাপিটালস ৮১-২। ১৫ ওভারে দিল্লি ১৪২-২। লনাই চালাচ্ছেন ঋষভ পন্থ ও পৃথ্বী শ। ঋষভ পন্থের হাফ সেঞ্চুরি। কিন্তু অনেকটা কাছে গিয়ে ফিরতে হল পৃথ্বী শকে। ৩৯ বলে ৪২ রান করে আউট হলেন পৃথ্বী। শ্রেয়াসের বলে রিয়ান পরাগকে ক্যাচ তুলে দিলেন তিনি। 

পাঁচ বলে ১১ রান করে আউট রাদারফোর্ড। শেষ ওভারে দিল্লি ক্যাপিটালসের জিততে হলে দরকার ছয় রান। এক রান নিয়ে পন্থকে ব্যাটিং দেন ইনগ্রাম। আর সেষ ওভারের দ্বিতীয় বলে পাঁচ রানের লক্ষ্যে ছক্কা হাঁকান ঋষভ পন্থ। ৬ উইকেটে রাজস্থানকে হারিয়ে দিল দিল্লি। 

Delhi Capitals: পৃথ্বী শ, শিখর ধাওয়ান, শ্রেয়াস আয়ার, ঋষভ পন্থ, কলিন ইনগ্রাম, ক্রিস মরিস, শেরফানে রাদারফোর্ড, অক্ষর প্যাটেল, কাগিসো রাবাডা, অমিত মিশ্রা, ইশান্ত শর্মা।

Rajasthan Royals: অজিঙ্ক রাহানে, সঞ্জু স্যামসন, স্টি স্মিথ, বেন স্টোকস, রিয়ান পরাগ, অ্যাশটন টার্নার, স্টুয়ার্ট বিনি, শ্রেয়াস গোপাল, জোফরা আর্চার, জয়দেব উনাদকট, ধবল কুলকার্নী।

Comments
সম্পর্কিত খবর
IPL 2019, RR vs DC: রাহানেকে ছাপিয়ে পন্থের ব্যাটে রাজস্থান জয় দিল্লির
IPL 2019, RR vs DC: রাহানেকে ছাপিয়ে পন্থের ব্যাটে রাজস্থান জয় দিল্লির
IPL 2019, RR vs DC: কোথায়, কখন দেখা যাবে ম্যাচের লাইভ
IPL 2019, RR vs DC: কোথায়, কখন দেখা যাবে ম্যাচের লাইভ
Advertisement