IPL 2019, RR vs CSK: নাটকীয় ম্যাচে শেষ বলে জয় চেন্নাইয়ের

Updated: 12 April 2019 00:09 IST

IPL 2019, Rajasthan Royals vs Chennai Super Kings: দুরন্ত জয় চেন্নাই সুপার কিংসের। শেষ বলে রাজস্থানকে হারিয়ে দিল চার উইকেটে।

IPL 2019, RR vs CSK: Chennai Beat Rajasthan By 4 Wickets In last Ball
RR vs CSK: ছয় ম্যাচে পাঁচ জয় নিয়ে নামছে চেন্নাই সুপার কিংস © বিসিসিআই/আইপিএল

জয়পুরের সোয়াই মান সিং স্টেডিয়ামে টস জিতে Rajasthan Royals-কে প্রথমে ব্যাট করতে পাঠিয়েছিল Chennai super Kings। প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভারে ১৫১-৭-এ থামে Rajasthan Royals। চেন্নাই বোলারদের দাপটে রাজস্থানের কেউই বড় রান করতে পারেননি। দুই ওপেনার Ajinkya Rahane ও Jos Buttler ভাল শুরু করেও শক্ত ভিত তৈরি করতে ব্যর্থ। এর পর আর কেউই দাঁড়াতে পারেননি। শেষে শ্রেয়াস গোপালের সাত বলে ১৯ রান ও জোফরা আর্চারের কয়েকটি ভাল শটে রাজস্থানের ১৫০ রানের গণ্ডি পেরতে সক্ষম হয় রাজস্থান। জবাবে ব্যাট করতে নেমে পাঁচ ওভারেই টপ থ্রি ব্যাটসম্যান ফিরে যায় চেন্নাইয়ের। শেন ওয়াটসন, ফাফ দুপ্লেসি ও সুরেশ রায়না ফিরে যান প্যাভেল‌িয়নে। কেদার যাদবও ফেরেন এক রানে। এর পর চেন্নাই ব্যাটিংয়ের হাল ধরেন Ambati Rayudu আর MS Dhoni। হাফসেঞ্চুরি করেন রায়ডু ও ধোনি। ৬ বলে ১৮ রান থেকে ৩ বলে আট রানে এসে দাঁড়ায় চেন্নাইয়ের লক্ষ্য। সেটা একটা সময় ১ বলে ৪ রান হয়। শেষ বল স্টোকস ওয়াইড করলে এক বলে তিন রানে এসে দাঁড়ায়। ছক্কা হাঁকিয়ে সাঁতনার ৪ উইকেটে জয় এনে দেন চেন্নাইকে।

শুরুটা ভালই করেছিল রাজস্থান রয়্যালস। প্রথম ওভারে ১১ রানের পর দ্বিতীয় ওভারে ১৪ রান তুলে নেয় রাজস্থানের দুই ওপেনার অজিঙ্ক রাহানে ও জোস বাটলার। প্রথম ওভাবে ১১ রান দেওয়া দীপক চাহার তৃতীয় ওভারেই তুলে নেন অজিঙ্ক রাহানেকে। ১১ বলে ১৪ রান করে এলবিডব্লু হন তিনি। পরের ওভারেই বাউন্ডারির হ্যাটট্রিক করে আউট হলেন বাটলার। তাঁকেফেরালেন শার্দূল ঠাকুর। ১০ বলে ২৩ রান করে আউট হলেন বাটলার। ৫ ওভারে রাজস্থান ৫৩-২।

নেমেই ছ'বলে ছ'রান করে আউট হয়ে যান সঞ্জু স্যামসন। ১২ বলে ১০ রান করে আউট হয়ে গেলেন রাহুল ত্রিপাঠী। জাডেজার বলে কেদার যাদবকে ক্যাচ তুলে দিলেন তিনি। ২২ বলে ১৫ রান করে আউট হয়ে গেলেন স্টিভ স্মিথ। ১১ ওভারেই রাজস্থানের সেরা পাঁচ ব্যাটসম্যানকে প্যাভেলিয়নে ফেরৎ পাঠালেন চেন্নাই বোলাররা। ১১ ওভারের শেষে রাজস্থান ৭৯-৫।

১৪ বলে ১৬ রান করে আউট হলেন রিয়ান পরাগ। শার্দূল ঠাকুরের বলে ধোনিকে ক্যাচ তুলে দিলেন তিনি। ১৫ ওভারের শেষে রাজস্থান ১০৩-৬। ২৬ বলে ২৮ রান করে আউট হলেন বেন স্টোকস। চাহারের বলে বোল্ড হলেন তিনি। 

শার্দূল ঠাকুরের শেষ ওভারে ১৮ রান নিয়ে শ্রেয়াস গোপাল ও জোফরা আর্চার দলের রানকে ১৫০র গণ্ডি পার করতে সক্ষম হলেন। ২০ ওভারের শেষে রাজস্থান থামল ১৫১-৭-এ। চেন্নাইয়ের সামনে ১৫২ রানের লক্ষ্য। 

১৫২ রানের লক্ষ্যে নেমে শুরুতেই দুই উইকেট চলে গেল চেন্নাইয়ের। কোনও রান না করে সেন ওয়াটসন ও চার রান করে সুরেশ রায়না ফিরে গেলেন। সাত রানে আউট হযে ান ফাফ দু প্লেসিও। পাঁচ ওভারের শেষে চেন্নাই ২৪-৩। 

কেদার যাদব আউট হয়ে যান ১ রান করেই। ১০ ওভারে চেন্নাই ৫০-৪। ব্যাট করছেন অমঊআতি রায়ডু ও এমএস ধোনি। বাউন্ডারি হাঁকিয়ে হাফসেঞ্চুরি করলেন অম্বাতি রায়ডু। ১৫ ওভারের শেষে চেন্নাই ১০১-৪। সঙ্গে রয়েছেন এমএস ধোনি। ৪৭ ব‌লে ৫৭ রান করে আউট হন অম্বাতি রায়ডু। হাফ সেঞ্চুরি করলেন ধোনিও। শেষ ওভারে চেন্নাইয়ের জিততে দরকার ১৮ রান।

৪৩ বলে ৫৮ রান করে বোল্ড হয়ে গেলেন ধোনি। তিন বলে চেন্নাইকে করতে হবে আট রান। সেখান থেকে শেষ বলে চার রান থেকে শেষ বল ওয়াইড হলে সেটা তিন রানে এসে দাঁড়ায়। ছক্কা হাঁকিয়ে ম্যাচ জিতে নেন সাঁতনার

Chennai Super Kings: শেন ওয়াটসন, ফাফ দু প্লেসি, সুরেশ রায়না, অম্বাতি রায়ডু, এমএস ধোনি, কেদার যাদব, রবীন্দ্র জাডেজা, দীপক চাহার, মিচেল সাঁতনার, শার্দূল ঠাকুর, ইমরান তাহির। 

Rajasthan Royals: অজিঙ্ক রাহানে, জোস বাটলার, স্টিভ স্মিথ, সঞ্জু স্যামসন, রাহুল ত্রিপাঠী, বেন স্টোকস, রিয়াদ পরাগ, জোফরা আর্চার, শ্রেয়াস গোপাল, জয়দেব উনাদকট, ধবল কুলকার্নী।

Comments
সম্পর্কিত খবর
নো-বল বিতর্কে ধোনির পাশে দাঁড়ালেন সৌরভ
নো-বল বিতর্কে ধোনির পাশে দাঁড়ালেন সৌরভ
IPL 2019: ম্যাচ ফি-র ৫০ শতাংশ কাটা গেল এমএস ধোনির
IPL 2019: ম্যাচ ফি-র ৫০ শতাংশ কাটা গেল এমএস ধোনির
IPL 2019, RR vs CSK: নাটকীয় ম্যাচে শেষ বলে জয় চেন্নাইয়ের
IPL 2019, RR vs CSK: নাটকীয় ম্যাচে শেষ বলে জয় চেন্নাইয়ের
Advertisement