ম্যাচ শেষ   
Match 54, এম চিন্নাস্বামী স্টেডিয়াম, ব্যাঙ্গালোর, May 04, 2019
রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর বেঙ্গালুরু
178/6 (19.2/20)
সানরাইজার্স হায়দ্রাবাদ হায়দ্রাবাদ
175/7 (20.0/20)
সানরাইজার্স হায়দ্রাবাদ কে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, 4 উইকেটে হারালো

IPL 2019, RCB vs SRH: ব্যাঙ্গালোরের কাছে হেরে কঠিন হয়ে গেল হায়দ্রাবাদের প্লে-অফ

Updated: 05 May 2019 00:20 IST

IPL 2019, Royal Challengers Bangalore vs Sunrisers Hyderabad: ছিটকে গেলেও ঘরের মাঠে জিতেই শেষ করলেন বিরাট কোহলিরা।

IPL 2019, RCB vs SRH: Royal Challengers Bangalore Beat SunRisres Hyderabad By 4 Wickets
RCB vs SRH: লিগের শেষ ম্যাচে ব্যাঙ্গালোর জিতে মান রাখল © বিসিসিআই/আইপিএল

এই ম্যাচ থেকে Royal Challengers Bangalore (RCB)-এর কিছু পাওয়ার ছিল না। কারন তারা অনেক আগেই ছিটকে গিয়েছে আইপিএল থেকে। তবুও ঘরের মাঠে জিতে সমর্থকদের ভালবাস মূল্য চোকাতে চেয়েছিলেন বিরাট কোহলিরা। প্রতিপক্ষ সানরাইজার্স হায়দ্রাবাদে সামনে ছিল প্লে-অফের চ্যালেঞ্জ। জিতে থাকলে চার নম্বর দল হিসেবে কলকাতার সঙ্গে টক্করে এগিয়ে থাকা। SunRisers Hyderabad (SRH) বৃহস্পতিবারই সুপার ওভারে হারের মুখ দেখেছে  Mumbai Indians (MI)-এর কাছে। কিন্তু এগিয়ে থাকা হল না হায়দ্রাবাদের। বিরাট কোহলিদের কাছে ৪ উইকেটে হারের মুখ দেখতে হল উইলিয়ামসনদের। কঠিন হয়ে গেল প্লে-অফ।

দেখুন স্কোরবোর্ড

শনিবার দ্বিতীয় ম্যাচে হায়দ্রাবাদ নেমেছিল ইতিমধ্যেই আইপিএল থেকে ছিটকে যাওয়া Royal Challengers Bangalore (RCB)-এর বিরুদ্ধে। হায়দ্রাবাদের হেরে গেলও প্লে-অফের দৌড় নির্ভর করবে এ বার কলকাতা ও পাঞ্জাবের দুটো ম্যাচের উপর। মুম্বইয়ের কাছে হারলেও হায়দ্রাবাদের নেট রান রেট +০.৬৫৩। বাকি যারা প্লে-অফের দৌড়ে রয়েছে তাদের থেকে এগিয়েই ছিল হায়দ্রাবাদ। হারের ফলে তৈরি হয়ে গেল বেশ কিছু হিসেব-নিকেশ। কলকাতার রাস্তা অনেকটা সহজ হয়ে গেল। David Warner-এর চলে যাওয়ায় বড় ধাক্কা খেয়েছে ‌হায়দ্রাবাদের ব্যাটিং। তাঁর ধারাবাহিকতার সঙ্গে তাল মেলানো এই শেষ মুহূর্তে আর কারও পক্ষে সম্ভব নয়। নতুন কম্বিনেশনই সমস্যা দলের। সেটাই হল শেষ লিগের ম্যাচেও।

আইপিএল শেষ করার আগে সমর্থকদের ধন্যবাদ জানালেন বিরাট-এবি

শনিবার টস জিতে হায়দ্রাবাদকে প্রথমে ব্যাট করতে পাঠিয়েছিল ব্যাঙ্গালোর। দুই ওপেনার ঋদ্ধিমান সাহা (২০) ও মার্টিন গাপ্তিল (৩০) ভিতটা তৈরি করে দিয়েছিলেন। তিন নম্বরে নামা মনীশ পাণ্ড্যে এ দিন ফ্লপ। চার নম্বরে নেমে আবার হায়দ্রাবাদ ব্যাটিংয়ের হাল ধরলেন অধিনায়ক কেন উইলিয়ামসন। ৪৩ বলে ৭০ রান করে অপরাজিত থাকলেন তিনি। কিন্তু তার পর আর কেউ দাঁড়াতে পারেননি। বিজয় শঙ্কর ২৭ রান করে আউট হলেন।

এর পর ইউসুফ পাঠান ৩, মহম্মদ নবি ৪ ও রশিদ খান ১ রান করে ফিরে গেলেন প্যাভেলিয়নে। ২০ ওভারে সাত উইকেট হারিয়ে হায়দ্রাবাদের ইনিংস শেষ হল ১৭৫ রানে। জবাবে ব্যাট করতে নেমে  চার বল বাকি থাকতেই ম্যাচ জিতে নিল ব্যাঙ্গালোর। ১৯.২ ওভারে ব্যাঙ্গালোর থামল ১৭৮-৬।

IPL 2019, DC Vs RR: রাজস্থানকে ৫ উইকেটে হারিয়ে দিল দিল্লি

ব্যাঙ্গালোরের প্রথম তিন তারকা ব্যাটসম্যান এ দিন রুখে দাঁড়াতে পারেননি। ওপেন করতে নেমেছিলেন পার্থিব প্যাটেল ও বিরাট কোহল‌ি। পার্থিব রানের খাতাই খুলতে পারলেন না। অন্য দিকে সাত বলে ১৬ রান করে আউট হয়ে গেলেন বিরাট কোহলি। তিন নম্বরে ব্যাট করতে নেমে ১ রান করে আউট হয়ে গেলেন এবি ডিভিলিয়ার্স। সেখান থেকেই ব্যাঙ্গালোর ইনিংসের হাল ধরলেন শিমরন হেটমেয়ার ও গুরকিরাত সিং। ৪৭ বলে ৭৫ রান করে দলকে ভাল জায়গায় পৌঁছে দিয়ে আউট হলেন তিনি। চারটি বাউন্ডারি ও ছ'টি ওভার বাউন্ডারি হাঁকালেন তিনি।

তাঁকে যোগ্য সঙ্গত গুরকিরাত সিংয়ের। ৪৮ বলে ৬৫ রান করে আট হলেন তিনি। কোনও রান না করে ফিরে গেলেন ওয়াশিংটন সুন্দর। শেষ বলে নবিকে বাউন্ডারি হাঁকিয়ে জয়ের রান তুলে নিলেন উমেশ যাদব। 

Royal Challengers Bangalore: পার্থিব প্যাটেল, বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, শিমরন হেটমেয়ার, গুরকিরাত সিং মান, কলিন ডে গ্র্যান্ডহোম, ওয়াশিংটন সুন্দর, উমেশ যাদব, নভদীপ সাইনি, কুলবন্ত খেজরোলিয়া, যুজবেন্দ্র চাহাল।

Sunrisers Hyderabad: ঋদ্ধিমান সাহা, মার্টিন গাপ্তিল, মনীশ পাণ্ড্যে, কেন উইলিয়ামসন, বিজয় শঙ্কর, ইউসুফ পাঠান, মহম্মদ নবি, রশিদ খান, ভুবনেশ্বর কুমার, খলিল আহমেদ, বাসিল থাম্পি।

Comments
সম্পর্কিত খবর
খলিল আহমেদকে কী ভাবে নকল করলেন বিরাট, দেখুন ভিডিও
খলিল আহমেদকে কী ভাবে নকল করলেন বিরাট, দেখুন ভিডিও
IPL 2019, RCB vs SRH: ব্যাঙ্গালোরের কাছে হেরে কঠিন হয়ে গেল হায়দ্রাবাদের প্লে-অফ
IPL 2019, RCB vs SRH: ব্যাঙ্গালোরের কাছে হেরে কঠিন হয়ে গেল হায়দ্রাবাদের প্লে-অফ
আইপিএল শেষ করার আগে সমর্থকদের ধন্যবাদ জানালেন বিরাট-এবি
আইপিএল শেষ করার আগে সমর্থকদের ধন্যবাদ জানালেন বিরাট-এবি
IPL 2019, RCB vs SRH: কখন, কোথায় দেখবেন ম্যাচের লাইভ
IPL 2019, RCB vs SRH: কখন, কোথায় দেখবেন ম্যাচের লাইভ
Advertisement