ম্যাচ শেষ   
Match 49, এম চিন্নাস্বামী স্টেডিয়াম, ব্যাঙ্গালোর, Apr 30, 2019
রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর বেঙ্গালুরু
62/7 (5.0/5)
রাজস্থান রয়্যালস রাজস্থান
41/1 (3.2/5)
ম্যাচ পরিত্যক্ত

IPL 2019, RCB vs RR: বৃষ্টির জন্য শুরু হয়েও বাতিল হয়ে গেল ম্যাচ

Updated: 01 May 2019 16:21 IST

IPL 2019, Royal Challengers Bangalore vs Rajasthan Royals: ১২ ম্যাচে পাঁচটি জয় নিয়ে রাজস্থান রয়্যালস নেমেছিল এ দিন। বৃষ্টির জন্য খেলা পুরো কার গেল না।

IPL 2019, RCB vs RR: The Match Has Been Abandoned Due To Rain Again
RCB vs RR: প্লে-অফে জেতে হলে রাজস্থানকে সব ম্যাচ জিততেই হবে © বিসিসিআই/আইপিএল

যে ম্যাচ শুরু হওয়ার কথা ছিল রাত আটটায় তা শুরু হল প্রায় রাত ১১.২৫-এ। টস হয়ে গেলেও বৃষ্টির জন্য খেলা শুরু করা গেল না। যার ফলে ম্যাচ এসে দাঁড়ালো পাঁচ ওভারের। Steven Smith-এর নেতৃত্বে নতুন করে বেঁচে উঠেছে Rajasthan Royals। এই অবস্থায় যখন আইপিএল-এর প্লে-অফ থেকে ছিটকে যাওয়া Royal Challengers Bangalore তখন আত্মবিশ্বাসটাও অনেকটা বেশি নিয়েই নেমেছিল তাঁরা। টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন স্মিথ।  প্রথমে ব্যাট করে পাঁচ ওভারে ব্যাঙ্গালোর থামল ৬২-৭-এ। জবাবে ব্যাট করতে নেমে ৩.২ ওভারে রাজস্থানকে থামতে হয় ৪১-১-এ। তখনই বৃষ্টি শুরু হয়ে যাওয়ায় বাতিল করে দেওয়া হল ম্যাচ।

দেখুন স্কোরবোর্ড

রবিবার Delhi Capitals-এর কাছে হেরে এ বারের মতো আইপিএল শেষ হয়ে গিয়েছে বিরাট কোহলির দলের। তার পরই মঙ্গলবার ব্যাঙ্গালোরের চিন্নাস্বামী স্টেডিয়ামে রাজস্থানের মুখোমুখি হয়েছিল ব্যাঙ্গালোর। ইতিমধ্যেই IPL 2019-এর প্লে-অফের যোগ্যতা অর্জন করে নিয়েছে চেন্নাই ও দিল্লি। রাজস্থানের এখনও সুযোগ রয়েছে। তবে সব ম্যাচ জেতার সঙ্গে‌ তাদের তাকিয়ে থাকতে হবে অন্য দলের দিকেও। এর মধ্যেই জোফরা আর্চার ও বেন স্টোকসের মতো বিদেশি ফিরে গিয়েছেন দেশে। যে জোফরা আর্চারের ১২ বলে ২৭ রানের অপরাজিত ইনিংসের সুবাদে কলকাতাকে হারিয়েছিল রাজস্থান। আট ইনিংসে তিনটি হাফ সেঞ্চুরিসহ ৩১১ রানের মালিক জোস বাটলারও ফিরে গিয়েছেন দেশে বিশ্বকাপের প্রস্তুতি শিবিরে যোগ দিতে। তার মধ্যেই অধিনায়কত্বের চাপ মুক্ত হয়ে ব্যাটিংও উন্মুক্ত হয়েছে অজিঙ্ক রাহানের। সেঞ্চুরি এসেছে তাঁর ব্যাট থেকে। শুরুটা খুব খারাপ হলেও শেষ পর্যন্ত দৌড়ে ফিরেছে রাজস্থান। এই ম্যাচ জিতে নিতে পারলে আর একটু ভাল জায়গায় থাকতে পারত। কিন্তু তেমনটা হল না। 

শীর্ষে থেকেই আইপিএল মরসুম শেষ করলেন ওয়ার্নার

 রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে ওপেন করতে নেমেছিলেন বিরাট কোহলি ও এবি ডিভিলিয়ার্স। ঝোড়ো ব্যাটিং করে সাত বলে ২৫ রানে আউট হয়ে গেলেন তিনি। চার বলে ১০ রান করে ফিরলেন এবি ডিভিলিয়ার্স ও কোনও রান না করেই আউট হয়ে গেলেন মার্কাস স্তইনিস। দ্বিতীয় ওভারেই পর পর তিন জনকে ফিরিয়ে হ্যাটট্রি করে ফেললেন শ্রেয়াস গোপাল। গুরকিরাত সিং আউট হলেন রিয়ান পরাগের বলে লোমোরকে ক্যাচ দিয়ে ছয় রান করে। পার্থিব প্যাটেল জয়দেব উনাদকটের বলে ওশানেকে ক্যাচ দিয়ে আট রান করে ফিরলেন। হেনরিক ক্লাসেনকে ছয় রানে ফেরালেন ওশানে থমাস। পবন নেগিকেও ফেরালেন সেই তিনিই চার রানে। পাঁচ ওভারের শেষে ব্যাঙ্গালোর থামল ৬২-৭-এ।

আইপিএল-এর প্লে-অফ থেকে ২০ কোটি টাকা রোজগার

রাজস্থানের হয়ে তিন উইকেট নিলেন শ্রেয়াস গোপাল। দুই উইকেট নিলেন ওশানে থমাস ও একটি করে উইকেট নিলেন রিয়ান পরাগ ও জয়দেব উনাদকট। ৬৩ রানের লক্ষ্যে রাজস্থানের হয়ে ওপেন করতে নেমেছিলেন সঞ্জু স্যামসন ও লিয়াম লিভিংস্টোন। ১৩ বলে ২৮ রান করে আউট হন সঞ্জু স্যামসন। তার পরই আবার বৃষ্টি শুরু হতেই খেলা বন্ধ করে দেওয়া হয়। যার ফলে বাতিল হয়ে যায় ম্যাচ। আরসিবি অফিশিয়ালি আইপিএল থেকে ছিটকে গেল। 

Royal Challengers Bangalore: পাথির্ব প্যাটেল, বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, হেনরিক ক্লাসেন, গুরকিরাত সিং মান, মার্কাস স্তইনিস, পবন নেগি, উমেশ যাদব, নভদীপ সাইনি, কুলবন্ত খেজরোলিয়া, যুজবেন্দ্র চাহাল।

Rajasthan Royals: অজিঙ্ক রাহানে, লিয়াম নিভিংস্টোন, সঞ্জু স্যামসন, স্টিভেন স্মিথ, রিয়ান পরাগ, স্টুয়ার্ট বিনি, মহিপাল লোমরোর, শ্রেয়াস গোপাল, জয়দেব উনাদকট, বরুন অ্যারন, ওশানে থমাস।

Comments
সম্পর্কিত খবর
আইপিএলকে বিদায় জানালেন স্মিথ
আইপিএলকে বিদায় জানালেন স্মিথ
IPL 2019, RCB vs RR: বৃষ্টির জন্য শুরু হয়েও বাতিল হয়ে গেল ম্যাচ
IPL 2019, RCB vs RR: বৃষ্টির জন্য শুরু হয়েও বাতিল হয়ে গেল ম্যাচ
IPL 2019, RCB vs RR: কখন, কোথায় দেখবেন ম্যাচের লাইভ
IPL 2019, RCB vs RR: কখন, কোথায় দেখবেন ম্যাচের লাইভ
Advertisement