IPL 2019, RCB vs KXIP: পাঞ্জাবকে ১৭ রানে হারিয়ে দিল ব্যাঙ্গালোর

Updated: 25 April 2019 00:00 IST

IPL 2019, Royal Challengers Bangalore vs Kings XI Punjab: পাঞ্জাবকে হারিয়ে কলকাতাতে ছুঁয়ে ফেলল ব্যাঙ্গালোর। বাঁচিয়ে রাখল প্লে-অফের আশা।

IPL 2019, RCB vs KXIP: Bangalore Beat Punjab By 17 Runs
চারটি ম্যাচ জিতে কলকাতাকে ছুঁয়ে ফেলল ব্যাঙ্গালোর © বিসিসিআই/আইপিএল

শুরুটা খুবই খারাপ হয়েছিল Virat Kohli-এর Royal Challengers Bangalore-এর। পর পর হারে রীতিমতো দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছিল। সেখান থেকে শেষ কয়েকটি ম্যাচে ঘুরে দাঁড়িয়েছেন Virat Kohli, AB De Villiers-রা। যার ফ দেখা গেল বুধবার পাঞ্জাবের বিরুদ্ধেও। ১৭ রানে ম্যাচ জিতে প্লে-অফের আশা জিইয়ে রাখল তারা। পর পর দুটো ম্যাচে জিতে Kings XI Punjab-এর বিরুদ্ধে খেলতে নেমেছিল দল। লক্ষ্য ছিল জয়ের হ্যাটট্রিক।তাতে সফল বিরাটরা। বুধবার এম চিন্নাস্বামী স্টেডিয়ামে জিতে আট পয়েন্ট নিয়ে IPL 2019 League Table-এ কলকাতাকে ছুঁয়ে ফেলল ব্যাঙ্গালোর।  প্রথম লেগে পাঞ্জাবের বিরুদ্ধে এবি ডিভিলিয়ার্স ও বিরাট কোহলির ব্যাট থেকে এসেছিল ৫৯ ও ৬৭ রান। এ দিন বিরাট না পারলেও ডিভিলিয়ার্সের ব্যাট কথা বলল। ৮২ রানে অপরাজিত থাকলেন তিনি। প্রথমে ব্যাট করে পাঞ্জাবের সামনে চার উইকেট হারিয়ে ২০৩ রানের টার্গেট রেখেছিল ব্যাঙ্গালোর। জবাবে ব্যাট করতে নেম নির্ধারিত ওভারে ১৮৫-৭-এ শেষ হয়ে যায় পাঞ্জাব।

ব্যাঙ্গালোরের হয়ে ওপেন করতে নেমেছেন পার্থিব প্যাটেল ও বিরাট কোহলি। দ্বিতীয় ওভারেই শামির বলে বিরাটের নিশ্চইত ক্যাচ ফেললেন ভিলজোয়েন। কিন্তু সেই সুযোগ নিতে পারলেন না বিরাট কোহলি। শামির বলে মনদীপকে ক্যাচ দিয়ে আট বলে ১৩ রান করে আউট হলেন বিরাট কোহলি। পাঁচ ওভারের শেষে আরসিবি ৫২-১। ব্যাট করতে নেমেছেন এবি ডি ভিলিয়ার্স। বিরাটের পিছন পিছনই ফিরলেন পার্থিব প্যাটেলও। ২৪ বলে ৪৩ রান করে মুরুগান অশ্বিনে বলে রবিচন্দ্রন অশ্বিনকে ক্যাচ তুলে দিলেন তিনি। চার নম্বরে ব্যাট করতে নেমে পাঁচ বলে চার রান করে রবিচন্দ্রন অশ্বিনের বলে বোল্ড হয়ে গেলেন মইন আলিও। নেমেই আউট অক্ষদীপ নাথও। ভিলজোয়েনের বলে মনদীপকে ক্যাচ দিয়ে সাত বলে তিন রান করে আউট হলেন তিনি। 

১০ ওভারের শেষে আরসিবি ৮৪-৪। পর পর চার উইকেট চলে যাওয়ার পর রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হাল ধরেছেন এবি ডিভিলিয়ার্স ও মার্কাস স্তইনিস। ১৫ ওভারের শেষে আরসিবি ১২২-৪। ডিভিলিয়াঈর্স ব্যাট করছেন ৩৬ রানে। হাফ সেঞ্চুরি করে ফেললেন এবি ডি ভিলিয়ার্স। সঙ্গে মার্কাস স্তইনিসের দারুন সঙ্গত। চার উইকেট হারানোর পর এই দু'য়ের ্যবাটে ভর করেই ২০৩ রানের টার্গেট রাখল ব্যাঙ্গালোর। ২০ ওভারের শেষে আরসিবি ২০২-৪। 

২০৩ রানের লক্ষ্যে পাঞ্জাবের হয়ে ওপেন করতে নেমেছেন লোকেশ রাহুল ও ক্রিস গেইল। ১০ বলে ২৩ রান করে আউট হয়ে গেলেন ক্রিস গেইল। উমেশের বলে ডিভিলিয়ার্সকে ক্যাচ দিয়ে ফিরলেন তিনি। পাঁচ ওভার শেষে পাঞ্জাব ৫৬-১। ব্যাট করছেন লোকেশ রাহুল ও মায়াঙ্ক আগরওয়াল। দু'জনের ব্যাটে ১০০ রানের গণ্ডি পেড়ল পাঞ্জাব। ২১ বলে ৩৫ রান করে স্তইনিসের বলে চাহালকে ক্যাচ দিয়ে আউট হলেন মায়াঙ্ক আগরওয়াল। 

১০ ওভারে পাঞ্জাব ১০৫-২। প্রথম থেকে একাই লড়ছিলেন লোকেশ রাহুল কিন্তু শেষ পর্যন্ত ভরসা দিতে পারলেন না। মইন আলির বলে সাইদিকে ক্যাচ দিয়ে ২৭ বলে ৪২ রান করে আউট হলে গেলেন লোকেশ রাহুল।  ১৫ ওভারে পাঞ্জাব ১৪৩-৩। ডেভিড মিলার ২৪ ও নিকোলাস পুরান ৪৬ রানে আউট হন। এর পর আর কেউ দাঁড়াতে পারেননি। অশ্বিন ছয় ও ভিলজোয়েন যকোনও রান না করেই ফিরে যান। ২০ ওভারের শেষ ১৮৫-৭-এ শেষ হয় পাঞ্জাবের ইনিংস। যার ফলে ১৭ রানে ম্যাচ জিতে নিল ব্যাঙ্গালোর। 

Royal Challengers Bangalore: পার্থিব প্যাটেল, বিরাট কোহলি, এবি ডিভিলিয়ার্স, মার্কাস স্তইনিস, অক্ষদীপ নাথ, মইন আলি, ওয়াশিংটন সুন্দর, টিম সাউদি, নভদীপ সাইনি, উমেশ যাদব, যুজবেন্দ্র চাহাল।

Kings XI Punjab: লোকেশ রাহুল, ক্রিস গেইল, মায়াঙ্ক আগরওয়াল, ডেভিড মিলার, মনদীপ সিং, নিকোলাস পুরান, রবিচন্দ্রন অশ্বিন, হার্ডাস ভিলজোয়েন, মুরুগান অশ্বিন, অঙ্কিত রাজপুত, মহম্মদ শামি।

Comments
সম্পর্কিত খবর
এ ভাবেও ছক্কা হাঁকানো যায়! দেখালেন এবি ডি ভিলিয়ার্স
এ ভাবেও ছক্কা হাঁকানো যায়! দেখালেন এবি ডি ভিলিয়ার্স
IPL 2019, RCB vs KXIP: পাঞ্জাবকে ১৭ রানে হারিয়ে দিল ব্যাঙ্গালোর
IPL 2019, RCB vs KXIP: পাঞ্জাবকে ১৭ রানে হারিয়ে দিল ব্যাঙ্গালোর
Advertisement