ম্যাচ শেষ   
Match 20, এম চিন্নাস্বামী স্টেডিয়াম, ব্যাঙ্গালোর, Apr 07, 2019
রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর বেঙ্গালুরু
149/8 (20.0/20)
দিল্লি ক্যাপিটালস দিল্লি
152/6 (18.5/20)
রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর কে দিল্লি ক্যাপিটালস, 4 উইকেটে হারালো

IPL 2019: শ্রেয়াসের ব্যাটে জয়ে ফিরল দিল্লি, আবার হার বিরাটদের

Updated: 07 April 2019 22:55 IST

IPL 2019, RCB Vs DC: সাত বল বাকি থাকতেই রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে চার উইকেটে হারিয়ে দিউল দিল্লি ক্যাপিটালস।

IPL 2019, RCB vs DC: Delhi Beat Bengaluru By 4 Wickets
প্রথম জয়ের লক্ষ্যে বিরাটরা © বিসিসিআই/আইপিএল

আবার হার বেঙ্গালুরুর। এবার Delhi Capitals-র বিরুদ্ধে। প্রথমে ব্যাট করে দিল্লির সামনে ১৫০ রানের লক্ষ্যমাত্রা রেখেছিলেন Virat Kohli। বিরাট কোহলি ছাড়া আর কেউই ব্যাট হাতে দাঁড়াতে পারেননি বেঙ্গালুরুর হয়ে। বেঙ্গালুরুর বোলাররাও ব্যাটসম্যানদের ব্যর্থতা ঢাকতে ব্যর্থ। যার ফলে সহজেই জয় তুলে নিল দিল্লি। সাত বল বাকি থাকতেই ছয় উইকেট হারিয়ে ১৫২ রান তুলে নিল Delhi Capitals।  ঘরের মাঠে আরও একটা সুযোগ নষ্ট করলেন বিরাটরা। । টানা হারে বিধ্বস্ত Royal Challengers Bengaluru-র সামনে জেতা ছাড়া আর কোনও উপায় ছিল না। ঘরের মাঠে কলকাতা নাইটদের বিরুদ্ধে জয়ের খুব কাছ থেকে ফিরতে হয়েছিল একমাত্র আন্দ্রে রাসেলের বিধ্বংসী ব্যাটিংয়ের দৌলতে। সেই জ্বালা এখনও জুড়োয়নি বিরাট, ডিভিলিয়ার্সদের। তার মধ্যেই আবার হার। এই নিয়ে ছয় ম্যাচে হারের মুখ দেখল তারা। 

দেখুন স্কোরবোর্ড

টস জিতে বেঙ্গালুরুকে প্রথমে ব্যাট করতে পাঠান দিল্লি অধিনায়ক শ্রেয়াস আয়ার। র‍য়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে ওপেন করতে নেমেছেন বিরাট কোহলি ও পার্থি প্যাটেল। কিন্তু আগের মতই ভরসা দিতে পারেননি পার্থিব। ৯ বলে ৯ রান করে ক্রিস মরিসের বলে লামিচানেকে ক্যাচ দিয়ে প্যাভেলিয়নে ফিরে যান তিনি। তিন নম্বরে ব্যাট করতে নেমেছেন এবি ডি ভিলিয়ার্স। গত ম্যাচে এই দু'জনের ব্যাটেই বড় রান তুলেছিল বেঙ্গালুরু। এ দিনও তার পুনরাবৃত্তির অপেক্ষায় বেঙ্গালুরুর জনতা।  ৫ ওভারের শেষে আরসিবি ৩৬-১।

কলকাতার বিরুদ্ধে যেভাবে ব্যাট হাতে বিরাটের পাশে দাঁড়িয়েছিলেন এবি ডিভিলিয়ার্স সেটা এদিন আর পারলেন না। রাবাডার বলে ইনগ্রামকে ক্যাচ দিয়ে ১৬ বলে ১৭ রান করে আউট হয়ে গেলেন তিনি। বিরাটের সঙ্গে ব্যাট করতে নেমেছেন মার্কাস স্তইনিস। কিন্তু ভরসা দিতে পারলেন না তিনিও। ১৭ বলে ১৫ রান করে আউট হয়ে গেলেন তিনি।  ১৩ ওভারের শেষে আরসিবি ৮৩-৩।

ব্যাট করছেন বিরাট কোহলি ও মইন আলি। সাময়িক ভরসা দিলেন মইন আলি ঠিকই কিন্তু দলকে বড় রানে নিয়ে যাওয়ার পথ দেখাতে পারলেন না। ১৮ বলে ৩২ রান করে লামিচানের বলে পন্থকে ক্যাচ দিয়ে ফিরে গেলেন তিনি। উল্টোদিকে সেই একা দাঁড়িয়ে বিরাট কোহলি। ১৫ ওভারের শেষে আরসিবি ১০৮-৪।

অক্ষদীপ ১৯ ও পবন নেগি কোনও রান না করেই ফিরে যান প্যাভেলিয়েন। বিরাটও আউট হয়ে যান ৩৩ বলে ৪১ রানে। চার উইকেট নিলেন রাবাডা। ২০ ওভারে আট উইকেট হারিয়ে ১৪৯ রানে শেষ থামল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। দিল্লির সামনে ১৫০ রানের টার্গেট।

১৫০ রানের লক্ষ্যে নেমেই আউট হয়ে গেলেন দিল্লির ওপেনার শিখর ধাওয়ান। খেললেন মাত্র এক বল। রানের খাতা খুলতে পারলেন না। সাউদির বলে নভদীপকে ক্যাচ তুলে দিলেন। পৃথ্বীর সঙ্গে ব্যাট করতে নেমেছেন শ্রেয়াস আয়ার। পাঁচ ওভারে দিল্লি ৪৭-১। 

২২ বলে ২৮ রান করে আউট হলেন পৃথ্বী শ। এর পর দলের হাল ধরলেন অধিনায়ক শ্রেয়াস আয়ার। তাঁর সঙ্গে রয়েছেন কলিন ইনগ্রাম। ১০ ওভারের শেষে দিল্লি ৮০-২। ২২ রান করে আউট হয়ে গেলেন ইনগ্রাম। ১৫ ওভারে দিল্লি ১২৩-৩। শ্রেয়াসের সঙ্গে ব্যাট করছেন ঋষভ পন্থ। ৫০ বলে ৬৭ রান করে আউট হলেন শ্রেয়াস আয়ার। তখন দিল্লির জিততে দরকার ছিল ১৫ বলে ৫ রান। 

তার মধ্যেই কো‌নও রান না করে আউট হয়ে যান ক্রিস মরিস। ১৮ রান করে আউট হয়ে যান পন্থ। ১৮.৫ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫২ রান তুলে নিল দিল্লি। চার উইকেটে হারতে হল বেঙ্গালুরুকে। 

বেঙ্গালুরু: পার্থিব প্যাটেল, বিরাট কোহলি, এবি দি ভিলিয়ার্স, মার্কাস স্তইনিস, মইন আআলি, অক্ষদীপ নাথ, পবন নেগি, টিম সাউদি, নভদীপ সাইনি, যুজবেন্দ্র চাহাল, মহম্মদ সিরাজ।

দিল্লি: পৃথ্বী শ, শিখর ধাওয়ান, শ্রেয়াস আয়ার, ঋষভ পন্থ, রাহুল তেওয়াটিয়া, কলিন ইনগ্রাম, ক্রিস মরিস, অক্ষর প্যাটেল, কাগিসো রাবাডা, ইশান্ত শর্মা, সন্দীপ লামিচানে।

Comments
সম্পর্কিত খবর
কোনও অজুহাত দিতে চান না বিরাট কোহলি
কোনও অজুহাত দিতে চান না বিরাট কোহলি
IPL 2019: শ্রেয়াসের ব্যাটে জয়ে ফিরল দিল্লি, আবার হার বিরাটদের
IPL 2019: শ্রেয়াসের ব্যাটে জয়ে ফিরল দিল্লি, আবার হার বিরাটদের
Advertisement