ম্যাচ শেষ   
Match 39, এম চিন্নাস্বামী স্টেডিয়াম, ব্যাঙ্গালোর, Apr 21, 2019
রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর বেঙ্গালুরু
161/7 (20.0/20)
চেন্নাই সুপার কিংস চেন্নাই
160/8 (20.0/20)
রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর চেন্নাই সুপার কিংস কে হারায় 1 রানে

IPL 2019, RCB vs CSK: রুদ্ধশ্বাস ম্যাচে ১ রানে জয় ব্যাঙ্গালোরের

Updated: 22 April 2019 00:16 IST

IPL 2019, Royal Challengers Bangalore vs Chennai Super Kings: লিগের সব থেকে নিচে থাকা দলের কাছে হার লিগ টপারদের।

IPL 2019, RCB vs CSK: Royal Challengers Bangalore Beat Chennai Super Kings By 1 Runs
RCB vs CSK: বিরাটদের সামনে চেন্নাইকে হারানোর লক্ষ্য © বিসিসিআই/আইপিএল

IPL 2019-এর উদ্বোধনী ম্যাচেই চেন্নাইয়ের চিন্নাস্বামী স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল Royal Challengers Bangalore (RCB) ও Chennai Super Kings (CSK)। সেদিন চেন্নাইয়ের কাছে হেরে যেতে হয়েছিল‌ বেঙ্গালুরুকে। MS Dhoni-দের সামনে প্লে-অফে যাওয়ার জন্য একটাই জয় দরকার। কিন্তু তেমনটা হল না। বরং প্রথম ম্যাচের বদলা নিয়ে শেষ বলে চেন্নাইকে ১ রানে হারিয়ে লিগের শেষে থাকা বেঙ্গালুরু তাদের তৃতীয় জয় তুলে নিল। গত ম্যাচে ধোনির অবর্তমানে হারতে হয়েছে চেন্নাইকে। তিনি আবার ফিরেছেন এই ম্যাচে বিরাট কোহলিদের বিরুদ্ধে। বেঙ্গালুরু দ্বিতীয় ম্যাচে জয়ের মুখ দেখেছে কলকাতার বিরুদ্ধে ইডেন গার্ডেনে। তাতে কিছুটা আত্মবিশ্বাস ফিরে পেয়েছিল বিরাটরা। অন্যদিকে আগের ম্যাচে হেরে নামতে হয়েছিল চেন্নাইকে। যদিও এমএস ধোনি ফেরায় দলের মনোবল বেড়েছিল। শেষ পর্যন্ত আশা জিইয়ে রেখেছিলেন তিনিই। কিন্তু শেষরক্ষা হল না। হেরে প্লে-অফের দরজা খোলা হল না ধোনিদের। 

দেখুন স্কোরবোর্ড

বেঙ্গালুরুর হয়ে ওপেন করতে নেমেছিলেন পার্থিব প্যাটেল ও বিরাট কোহলি। কিন্তু কলকা্তায় আগের ম্যাচেই সেঞ্চুরি করা বিরাট কোহলি ধোনিবাহিনীর সামনে সেই ভারসা দিতে পারলেন না। আট বলে নয় রান করে চাহারের বলে ধোনিকে ক্যাচ দিয়ে আউট হয়ে গেলেন বেঙ্গালুরু অধিনায়ক। 

পাঁচ ওভারের শেষে বেঙ্গালুরু ৩৩-১। ব্যাট করছেন এবি ডি ভিলিআর্স ও পার্থিব প্যাটেল। ১৯ বলে ২৫ রান করে আউট হয়ে গেলেন এবি ডি ভিলিয়ার্স। জাডেজার বলে দু প্লেসিকে ক্যাচ দিয়ে প্যাভেলিয়নে ফিরলেন তিনি। ১০ ওভার শেষে বেঙ্গালুরু ৭৪-২।

বল হাতে দাপট দেখাচ্ছে জাডেডা। ডিভিলিয়ার্সকে ফেরানোর পর তাঁর বলেই দু প্লেসিকে ক্যাচ দিয়ে আউট হলেন অক্ষদীপ নাথ। ২০ বলে ২৪ রান করলেন তিনি। ১৩ ওভারেই ১০০ রানের গণ্ডি পেরিয়ে গেল বেঙ্গালুরু। ডোয়েন ব্র্যাভোর বলে ওয়াটসনকে ক্যাচ দিয়ে ফিরলেন পার্থিব প্যাটেল। তবে তিনিই কঠিন সময়ে হাল ধরলেন দলের। ৩৭ বেল করলেন ৫৩ রান।

১৩ বলে ১৪ রান করে আউট হন মার্কাস স্তইনিস। ছয় বলে পাঁচ রান করে আউট হলেন নেগি। ১৬ বলে ২৬ রান করে আউট হলেন মইন আলি। ২০ ওভারে বেঙ্গালুরু থামল ১৬১-৭-এ। 

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই আউট শেন ওয়াটসন। তিন বলে পাঁচ রান করে আউট হয়ে যান তিনি। নেমেই আউট সুরেশ রায়না। রানের খাতাই খুলতে পারলেন না তিনি। ফাফ দু প্লেসি ফিরলেন ১৫ বলে পাঁচ রান করে। ১৭ রানেই তিন উইকেট চলে যায় চেন্নাইয়ের। ৫ ওভারের শেষে চেন্নাই ২৩-৩।

নয় বল নয় রান করে আউট হলেন কেদার যাদব। ১০ ওভারে চেন্নাই ৫৭-৪। ২৯ বলে ২৯ রান করে আউট হলেন অম্বাতি রায়ডু। ১৫ ওভারের শেষে চেন্নাই ৯২-৭। হাফ সেঞ্চুরি করেন এমএস ধোনি। পাঁচ রান করে আউট হন ডোয়েন ব্র্যাভো। শেষ ওভারে উমেশ যাদবের বলে ২৪ রান নিয়ে জয়ের মুখে পৌঁছে দিয়েছিলেন ধোনি। কিন্তু শেষ বলে দুই রানের দরকার ছিল। কিন্তু রান আউট হয়ে গেলেন শার্দূল ঠাকুর। এক রানে ম্যাচে হারের মুখ দেখতে হল লিগ টপারদের।

Chennai Super Kings: শেন ওয়াটসন, ফাফ দু প্লেসি, সুরেশ রায়না, অম্বাতি রায়ডু, এমএস ধোনি, কেদার যাদব, ডোয়েন ব্র্যাভো, রবীন্দ্র জাডেজা, দীপক চাহার, শার্দূল ঠাকুর, ইমরান তাহির। ১৫ ওভারে বেঙ্গালুরু ১১৮-৩। 

Royal Challengers Bangalore: পার্থিব প্যাটেল, বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, অক্ষদীপ নাথ, মইন আলি, মার্কাস স্তইনিস, পবন নেগি, ডেল স্টেইন, নভদীপ সাইনি, যুজবেন্দ্র চাহাল, উমেশ যাদব।

Comments
সম্পর্কিত খবর
IPL 2019: চেন্নাইকে হারিয়ে কোচের সামনেই ভাংড়া যুজবেন্দ্র চাহালের
IPL 2019: চেন্নাইকে হারিয়ে কোচের সামনেই ভাংড়া যুজবেন্দ্র চাহালের
IPL 2019: হারের ম্যাচেও নতুন রেকর্ডে এমএস ধোনি
IPL 2019: হারের ম্যাচেও নতুন রেকর্ডে এমএস ধোনি
অবিশ্বাস্য ইনিংস খেললেন ধোনি, টুইটার বলল, তিনিই হয়ে যান
অবিশ্বাস্য ইনিংস খেললেন ধোনি, টুইটার বলল, তিনিই হয়ে যান 'প্রধানমন্ত্রী'
IPL 2019, RCB vs CSK: রুদ্ধশ্বাস ম্যাচে ১ রানে জয় ব্যাঙ্গালোরের
IPL 2019, RCB vs CSK: রুদ্ধশ্বাস ম্যাচে ১ রানে জয় ব্যাঙ্গালোরের
Advertisement