ম্যাচ শেষ   
Qualifier 2, ডঃ ওয়াই এস রাজুশেখর রেড্ডি এসিএ-ভিডিসিএ ক্রিকেট স্টেডিয়াম, বিশাখাপত্তনম, May 10, 2019
চেন্নাই সুপার কিংস চেন্নাই
151/4 (19.0/20)
দিল্লি ক্যাপিটালস দিল্লি
147/9 (20.0/20)
দিল্লি ক্যাপিটালস কে চেন্নাই সুপার কিংস, 6 উইকেটে হারালো

IPL 2019 Qualifier 2, CSK vs DC: দিল্লিকে সহজে হারিয়ে ফাইনালে চেন্নাই

Updated: 11 May 2019 18:13 IST

Chennai Super Kings vs Delhi capitals: এক মরসুমে চারবার মুখোমুখি মুম্বই-চেন্নাই, এ বার ফাইনাল।

IPL 2019 Qualifier 2, CSK vs DC: Chennai Super Kings Beat Delhi Capitals And Reached Final
CSK vs DC,Qualifier 2: দিল্লি একমাত্র দল যারা কখনও ফাইনাল খেলেনি © বিসিসিআই/আইপিএল

যে উদ্যমে পুরো টুর্নামেন্টটা খেলল দিল্লি সেটা তাদের জন্য সব থেকে বড় মঞ্চে গিয়ে জোড় ধাক্কা খেল। যে চেন্নাই মুম্বইয়ের কাছে প্রথম কোয়ালিফায়ারে ৬ উইকেটে হেরে মুখ থুবড়ে পড়েছিল তাদের চোখে চোখ রেখে লড়াইটা দিতে পারল না দিল্লি। সেখানেই বাজিমাত করল অভিজ্ঞতা। দ্বিতীয় কোয়ালিফায়ারে ফাইনালের লক্ষ্যে লড়াই ছিল অভিজ্ঞতা বনাম উদ্যমের। যেখানে জয় হল অভিজ্ঞতার। যে বিশাখাপত্তনমের মাঠে খেলার অভিজ্ঞতা নিয়ে খেলতে নেমেও চেন্নাইকে একবারের জন্যও চাপে ফেলতে পারল না Delhi Capitals। টস জিতে এ দিন প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল Chennai Super Kings। প্রথমে ব্যাট করে ২০ ওভারে দিল্লি থেমেছিল ১৪৭-৯-এ। জবাবে ব্যাট করতে নেমে এক ওভার বাকি থাকতেই ৬ উইকেটে ম্যাচ জিতে নিল চেন্নাই সুপার কিংস। ১৯তম ওভারের শেষ বলে বলে লেগবাই বাউন্ডারি থেকে ১৫১-৪-এ থামল চেন্নাই।

দেখুন  স্কোরবোর্ড

এই প্রথম IPL-এর নক-আউট পর্বে জয়ের মুখ দেখেছিল Delhi Capitals। বুধবার বিশাখাপত্তনমে টানটান উত্তেজনার ম্যাচে হায়দ্রাবাদকে ২ উইকেটে হারিয়ে দ্বিতীয় কোয়ালিফায়ারের যোগ্যতা অর্জন করে নিয়েছিল Shreyas Iyer-রা। তারা সেই জয়ের ধারা ধরে রাখতে ব্যর্থ। শুক্রবার সেই বিশাখাপত্তনমেই Chennai Super Kings-এর বিরুদ্ধে খেলতে নেমেছিল Delhi Capitals। চেন্নাইয়ের বিরুদ্ধে নামার আগে দিল্লির সামনে দুটো সদর্থক দিক ছিল। এক, আগের ম্যাচে জিতে আত্মবিশ্বাস বাড়িয়ে নেওয়া এবং এই বিশাখাপত্তনমের মাঠের সঙ্গে পরিচিতি হয়ে যাওয়া। চেন্নাইয়ের জন্য এটা ঠিক উল্টো ছিল। আগের ম্যাচে হার যথেষ্ট ধাক্কা দিয়েছিল তাদের। অন্য দিকে বিশাখাপত্তনমের মাটিতে এই প্রথম খেলতে নামবেন তারা। কিন্তু সেটা কোনও পার্থক্য তৈরি করল না চেন্নাইয়ের জন্য।

চেন্নাইকে লিভারপুলের মতো খেলতে হবে: ভিভ রিচার্ডস

প্রথমে ব্যাট করে ২০ ওভারে দিল্লি ক্যাপিটালস থেমেছিল ১৪৭-৯-এ। পৃথ্বী শ ৫, শিখর ধাওয়ান ১৮, কলিন মুনরো ২৭, শ্রেয়াস আয়ার ১৩, ঋষভ পন্থ ৩৮, অক্ষর প্যাটেল ৩, শেরাফেন রাদারফোর্ড ১০, কেমো পল ৩, ট্রেন্ট বোল্ট ৬ রান করে আউট হন। চেন্নাইয়ের হয়ে দুটো করে উইকেট নেন  দীপক চাহার, হরভজন সিং, রবীন্দ্র জাডেজা ও ডোয়েন ব্রাভো দুটো করে উইকেট নেন। একটি উইকেট নেন ইমরান তাহির।

জবাবে ব্যাট করতে নেমে দুই ওপেনারের ব্যাট থেকেই আসে হাফ সেঞ্চুরি। ৩৯ বলে ৫০ রান করতে ফাফ দু প্লেসি সাতটি বাউন্ডারি ও একটি ওভার বাউন্ডারি হাঁকান। ৩২ বলে ৫০ রান করে আউট হন শেন ওয়াটসন। তিনটি বাউন্ডারি ও চারটি ওভার বাউন্ডারি হাঁকান তিনি। ১১ রান করে ফেরেন সুরেশ রায়না। এমএস ধোনি আউট হন ৯ রানে। অম্বাতি ২০ বলে ২০ রান করে অপরাজিত থাকলেন। দিল্লির হয়ে একটি করে উইকেট নেন ট্রেন্ট বোল্ট, অক্ষর প্যাটেল ও অমিত মিশ্রা।

আইপিএল থেকে ছিটকে গিয়ে কান্নায় ভেঙে পড়লেন টম মুডি

Chennai Super Kings: ফাফ দু প্লেসি, শেন ওয়াটসন, সুরেশ রায়না, অম্বাতি রায়ডু, এমএস ধোনি, ডোয়েন ব্র্যাভো, রবীন্দ্র জাডেজা, হরভজন সিং, দীপক চাহার, শার্দূল ঠাকুর, ইমরান তাহির।

Delhi Capitals: পার্থিব প্যাটেল, শিখৱ ধাওয়ান, শ্রেয়াস আয়ার, ঋষভ পন্থ, কলিন মুনরো, অক্ষর প্যাটেল, শেরফানে রাদারফোর্ড, কেমো পল, অমিত মিশ্রা, ট্রেন্ট বোল্ট, ইশান্ত শর্মা।

Comments
সম্পর্কিত খবর
একদিকে দুই ব্যাটসম্যান, তাও বাঁচলেন রান আউটের হাত থেকে
একদিকে দুই ব্যাটসম্যান, তাও বাঁচলেন রান আউটের হাত থেকে
IPL 2019 Qualifier 2, CSK vs DC: দিল্লিকে সহজে হারিয়ে ফাইনালে চেন্নাই
IPL 2019 Qualifier 2, CSK vs DC: দিল্লিকে সহজে হারিয়ে ফাইনালে চেন্নাই
IPL 2019, CSK vs DC Qualifier 2: hen And Where To Watch Live Telecast
IPL 2019, CSK vs DC Qualifier 2: hen And Where To Watch Live Telecast
দিল্লি ক্যাপিটালসের সামনে ইতিহাসের হাতছানি
দিল্লি ক্যাপিটালসের সামনে ইতিহাসের হাতছানি
Advertisement