ম্যাচ শেষ   
Qualifier 1, এমএ চিদাম্বরম স্টেডিয়াম, চেন্নাই, May 07, 2019
মুম্বই ইন্ডিয়ান্স মুম্বাই
132/4(18.3/20)
চেন্নাই সুপার কিংস চেন্নাই
131/4(20.0/20)
চেন্নাই সুপার কিংস কে মুম্বই ইন্ডিয়ান্স, 6 উইকেটে হারালো

IPL 2019 Qualifier 1, MI vs CSK: চেন্নাইকে ৬ উইকেটে হারিয়ে ফাইনালে মুম্বই

Updated: 08 May 2019 00:01 IST

IPL 2019 Qualifier 1, Mumbai Indians vs Chennai Super Kings: সূর্যকুমারের ব্যাটে ফাইনাল নিশ্চিত করল মুম্বই ইন্ডিয়ান্স।

IPL 2019 Qualifier 1, MI vs CSK: Mumbai Indians Beat Chennai Super Kings By 6 Wickets And Reached Final
MI vs CSK IPL Qualifier 1: প্রথম কোয়ালিফায়ার জিতে ফাইনালে মুম্বই © বিসিসিআই/আইপিএল

লো-স্কোরিং প্রথম কোয়ালিফায়ার হলেও লড়াই হল শেষ পর্যন্ত। চেন্নাই সুপার কিংসের দেওয়া ১৩২ রানের টার্গেটে যে সহজে পৌঁছে গিয়েছিল মুম্বই ইন্ডিয়ান্স তেমনটা নয়। Mumbai Indians (MI)-এর কাছে এই মরসুমে দু'বারই হারের মুখ দেখেছে Chennai Super Kings (CSK)। তৃতীয় ম্যাচেও বদলা নেওয়া হল না। বরং ইতিহাসেরই পুনরাবৃত্তি হল। ১৮.৩ ওভারে চেন্নাইকে ছয় উইকেটে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে ফেলল মুম্বই। মুম্বইয়ের হয়ে ব্যাট হাতে লড়লেন সূর্য কুমার যাদব। আর কেউই তেমন রান করতে পারেননি। তবে শেষ হাসি হাসলেন রোহিত শর্মারাই।

দেখুন স্কোরবোর্ড

হোম এবং অ্যাওয়ে ম্যাচে মুম্বইয়ের কাছে হারলেও Indian Premier League (IPL) 2019-এর সবার প্রথম দল হিসেবে প্লে-অফের যোগ্যতা অর্জন করেছিল চেন্নাই-ই। কিন্তু ফাইনালে যেতে আরও একটু অপেক্ষা করতে হবে গতবারের চ্যাম্পিয়নদের। দিল্লিকে পিছনে ফেলে লিগ তালিকার শীর্ষেও পৌঁছে গিয়েছিল। কিন্তু সেই মুম্বই-ই আবার তাদের দ্বিতীয় স্থানে নামিয়ে দিয়ে শীর্ষে থেকে লিগ পর্ব শেষ করেছে। আবার মুখোমুখি হয়েছিল তিনবার করে আইপিএল জয়ী দুই দল। চেন্নাইয়ের চিদাম্বরম স্টেডিয়ামে প্রথম কোয়ালিফায়ারে মুখোমুখি হয়েছিল দুই দল। যে জিতবে সে সরাসরি চলে যাবে ফাইনালে। হেরে যাওয়া দলকে খেলতে হবে এলিমিনেটরের জয়ী দলের বিরুদ্ধে। এই অবস্থায় ফাইনাল নিশ্চিত করে ফেললেন রোহিত শর্মারা। ধোনিদের খেলতে হবে দিল্লি অথবা হায়দ্রাবাদের বিরুদ্ধে। জিতলে তবেই ফাইনাল।

ব্যবস্থা নেওয়া হবে আম্পায়ার নাইজেল লংয়ের বিরুদ্ধে

মঙ্গলবার প্রথম কোয়ালিফায়ারে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল চেন্নাই সুপার কিংস। অম্বাতি রায়ডু আর এমএস ধোনি ছাড়া আর কেউ ভরসা দিতে পারেননি চেন্নাই ইনিংসকে। ওপেন করতে নামা ফাফ দু প্লেসি ৬ ও শেন ওয়াটসন ১০ রান করে ফিরে যান। তিন নম্বরে ব্যাট করতে নেমে ৫ রান করে ফেরেন সুরেশ রায়না। ২৬ বলে ২৬ রান করে কিছুটা ভরসা দেন মুরলী বিজয়।

৬৫-৪ থেকে অম্বাতি রায়ডু (৪২) ও এমএস ধোনি (৩৭) দলকে নিয়ে যান ২০ ওভারে ১৩১-৪-এ। অপরাজিত থাকেন দু'জনেই। মুম্বইয়ের হয়ে দুই উইকেট নেন রাহুল চাহার। একটি করে উইকেট নেন ক্রুনাল পাণ্ড্যে ও জয়ন্ত যাদব। ১৩২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় মুম্বই ইন্ডিয়ান্স।

কাঁধের চোটে আইপিএল প্লে-অফে খেলা হচ্ছে না কেদার যাদবের

মুম্বইয়ের দুই ওপেনার রোহিত শর্মা ৪ ও কুইন্টন ডে কক ৮ রান করে আউট হয়ে যান।  কিন্তু তিন নম্বরে ব্যাট করতে নেমে দলের হাল ধরেন সূর্যকুমার যাদব। ৭১ রানে অপরাজিত থাকেন তিনি। তাঁকে কিছু সঙ্গ দেন ইশান কিষান। তিনি আউট হন ২৮ রানে। ক্রুনাল পাণ্ড্যে পাঁচ নম্বরে ব্যাট করে নেমে কোনও রান না করেই ফিরে যান। এর পর বাকি কাজটি করে দেন হার্দিক পাণ্ড্যে। ১৩ রানে অপরাজিত থাকেন তিনি।

চেন্নাইয়ের হয়ে দুই উইকেট নেন ইমরান তাহির। একটি করে উইকেট দীপক চাহার ও হরভজন সিং।

Mumbai Indians: কুইন্টন ডে কক, রোহিত শর্মা, সূর্যকুমার যাদব, ইশান কিষান, হার্দিক পাণ্ড্যে, ক্রুনাল পাণ্ড্যে, কেরন পোলার্ড, যয়ন্ত যাদব, রাহুল চাহার, যশপ্রীত বুমরা, লাসিথ মালিঙ্গা।

Chennai Super Kings: শেন ওয়াটসন, ফাফ দু প্লেসি, সুরেশ রায়না, মুরলী বিজয়, এমএস ধোনি, অম্বাতি রায়ডু, ডোয়েন ব্র্যাও, রবীন্দ্র জাডেজা, হরভজন সিং, দীপক চাহার, ইমরান তাহির।

Comments
সম্পর্কিত খবর
লড়াইয়ের ময়দানে দেখা নিজের প্রেরণার সঙ্গে, তার পর কী লিখলেন হার্দিক
লড়াইয়ের ময়দানে দেখা নিজের প্রেরণার সঙ্গে, তার পর কী লিখলেন হার্দিক
শট নির্বাচনই ডোবাল চেন্নাইকে, মনে করেন এমএস ধোনি
শট নির্বাচনই ডোবাল চেন্নাইকে, মনে করেন এমএস ধোনি
IPL 2019 Qualifier 1, MI vs CSK: চেন্নাইকে ৬ উইকেটে হারিয়ে ফাইনালে মুম্বই
IPL 2019 Qualifier 1, MI vs CSK: চেন্নাইকে ৬ উইকেটে হারিয়ে ফাইনালে মুম্বই
Advertisement