IPL 2019, MI vs SRH: সুপার ওভারে হায়দ্রাবাদকে হারিয়ে প্লে-অফে মুম্বই

Updated: 03 May 2019 00:28 IST

IPL 2019, Mumbai Indians vs Sunrisers Hyderabad: চেন্নাই ও দিল্লির পর তৃতীয় দল হিসেবে প্লে-অফে জায়গা করে নিল মুম্বই ইন্ডিয়ান্স।

IPL 2019, MI vs SRH: Mumbai Indians Beat SunRisers Hyderabad In Super Over And Qualify For The Play-Off
MI vs SRH IPL: প্লে-অফের যোগ্যতা অর্জন করতে মুম্বইকে একটি ম্যাচ জিততে হবে © বিসিসিআই/আইপিএল

জিতলেই নিশ্চিত হয়ে যাবে প্লে-অফ। এই অবস্থায় ঘরের মাঠে SunRisers Hyderabad-এর বিরুদ্ধে খেলতে নেমেছিল Mumbai Indians। ১২ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে প্লে-অফের অপেক্ষায় ছিল Rohti Sharma-র দল। শেষ বলে ছক্কা হাঁকিয়ে ম্যাচকে সুপার ওভারে নিয়ে গেলেন মনীশ পাণ্ড্যে। কিন্তু সুপার ওভারে বাজিমাত করল মুম্বই।আটটি ম্যাচ জিতে প্লে-অফ নিশ্চিত করে ফেলল মুম্বই। পাঁচটিতে হারের মুখ দেখতে হয়েছে তাদের। বৃহস্পতিবার SunRisers Hyderabad-কে হারিয়েই চেন্নাই সুপার কিংস ও দিল্লি ক্যাপিটালসের দলে তৃতীয় দল হিসেবে ঢুকে পড়ল মুম্বই ইন্ডিয়ান্স। সানরাইজার্সের প্লে-অফের রাস্তা কঠিন হয়ে গেল। মুম্বইয়ের পর তাঁরাই ছিল সব থেকে এগিয়ে। তবে দুটো ম্যাচই জিতে থাকলে অনেকটা লাভ হত হায়দ্রাবাদের। তেমনটা হল না।

এ যাত্রায় সব থেকে বেশি বিদেশি হাতছাড়া হয়েছে হায়দ্রাবাদের। ডেভিড ওয়ার্নার ও জনি বেয়ারস্টোর মতো সেরা বিদেশিরা নেই। এখনও এই আইপিএল-এর সর্বোচ্চ স্কোরার ডেভিড ওয়ার্নারই। বৃহস্পতিবার ওয়াংখেড়ে স্টেডিয়ামে দুই দলের সামনেই ছিল প্লে-অফের লক্ষ্য। মুম্বইয়ের একটি ম্যাচ হলেও হায়দ্রাবাদের সামনে দুটো ম্যাচই মাস্ট উইন ছিল। যার একটা হাতছাড়া হয়ে গেল। এই অবস্থায় দলের ভরসা হয়ে ওঠার কথা ছিল কেন উইলিয়ামসন, মনীশ পাণ্ড্যে, বিজয় শঙ্কর ও ঋদ্ধিমান সাহাদের কিন্তু মনীশ ছাড়া আর কেউই ভরসা দিতে পারলেন না। শেষ পর্যন্ত লড়াই দিলেন তিনি। কিন্তু কাজে লাগবে না।

এমএস ধোনি আর তাঁর স্টাম্পিং, দিল্লির বিরুদ্ধে যা করলেন তিনি

বৃহস্পতিবার টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল মুম্বই। ওপেন করতে নেমে অধিনায়ক রোহিত শর্মা ২৪ রান করেই আউট হয়ে যান। আর এক ওপেনার কুইন্টন ডে কক একাই মুম্বইয়ের ইনিংসকে শেষ পর্যন্ত টেনে নিয়ে যান। না হলে এই রানটাও মুম্বইয়ের বোর্ডে লেখা হত না। ৫৮ বলে ৬৯ রান করে অপরাজিত থেকে যান তনি। উল্টোদিকে কেউ তাঁকে ভরসা দিতে পারেননি। সূর্যকুমার যাদব ২৩, এভিন লুইস ১, হার্দিক পাণ্ড্যে ১৮ ও কেরন পোলার্ড ১০ রান করে আউট হয়ে যান। ক্রুনাল পাণ্ড্যে ৯ রান করে অপরাজিত থাকেন। ২০ ওভারের শেষে পাঁচ উইকেট হারিয়ে মুম্বই ইন্ডিয়ান্স ১৬২ রানই তুলতে পারে।

সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে তিনটি উইকেট নেন খললি আহমেদ। একটি করে উইকেট নেন ভুবনেশ্বর কুমার ও মহম্মদ নবি। কিন্তু ১৬৩ রানের লক্ষ্যে নেমে হায়দ্রাবাদের দুই ওপেনার ভরসা দিতে পারেননি। ঋদ্ধিমান সাহা ২৫ ও মার্টিন গাপ্তিল ১৫ রান করে আউট হয়ে যান। মুম্বইয়ের মতই হায়দ্রাবাদেরও হাল ধরেন একজনই। তিনি মনীশ পাণ্ড্যে।

শীর্ষে থেকেই আইপিএল মরসুম শেষ করলেন ওয়ার্নার

কেন উইলিয়ামসন আবারও ব্যর্থ। মাত্র তিন রান করে আউট হয়ে যান তিনি। ১২ রানে আউট হন বিজয় শঙ্কর, ২ রানে ফেরেন অভিষেক শর্মা।  মনীশ পাণ্ড্যের সঙ্গে হায়দ্রাবাদের হাল ধরার চেষ্টা করেন মহম্মদ নবি।  মুম্বইয়ের হয়ে দুটো করে উইকেট নেন যশপ্রীত বুমরা, ক্রুনাল পাণ্ড্যে ও হার্দিক পাণ্ড্যে। শেষ বলে হায়দ্রাবাদের জিততে যখন সাত রান দরকার তখন ছক্কা হাঁকিয়ে ম্যাচ ড্র করে দেন মনীশ পাণ্ড্যে। ম্যাচ গড়ায় সুপার ওভারে। সুপার ওভারে প্রথমে ব্যাট করে মুম্বইয়ের সামনে ৯ রানের টার্গেট রেখেছিল হায়দ্রাবাদ। মুম্বইয়ের হয়ে ব্যাট করতে নেমে প্রথম বলেই ছক্কা হাঁকিয়ে ব্যবধান কমিয়ে ফেলেছিলেন হার্দিক পাণ্ড্যে। প্রথম তিন বলেই জয়ের রান তুলে নিল মুম্বই। সুপার ওভারে জিতে প্লে-অফে পৌঁছে গেল মুমবই ইন্ডিয়ান্স। 

Sunrisers Hyderabad: ঋদ্ধিমান সাহা, মার্টিন গাপ্তিল, মনীশ পাণ্ড্যে, কেন উইলিয়ামসন, মহম্মদ নবি, বিজয় শঙ্কর, রশিদ খান, অভিষেক ভর্মা, ভুবনেশ্বর কুমার, খলিল আহমেদ, বাসিল থাম্পি।

Mumbai Indians: কুইন্টন দে কক, রোহিত শর্মা, এভিন লুইস, সূর্যকুমার যাদব, কেরন পোলার্ড, হার্দিক পাণ্ড্যে, ক্রুনাল পাণ্ড্যে, বারিন্দর স্রান, রাহুল চাহার, যশপ্রীত বুমরা, লাসিথ মালিঙ্গা।

Comments
সম্পর্কিত খবর
দেখুন কেরন পোলার্ডের ফুটবল স্কিলের ফল কী হল
দেখুন কেরন পোলার্ডের ফুটবল স্কিলের ফল কী হল
IPL 2019, MI vs SRH: সুপার ওভারে হায়দ্রাবাদকে হারিয়ে প্লে-অফে মুম্বই
IPL 2019, MI vs SRH: সুপার ওভারে হায়দ্রাবাদকে হারিয়ে প্লে-অফে মুম্বই
IPL 2019, MI vs SRH: কখন, কোথায় দেখবেন ম্যাচের লাইভ
IPL 2019, MI vs SRH: কখন, কোথায় দেখবেন ম্যাচের লাইভ
Advertisement